এপ্রিলেই আসছে Xiaomi 13 Ultra, Snapdragon-এর প্রসেসর সহ আর কোন ফিচার থাকতে পারে এখানে?

এপ্রিলেই আসছে Xiaomi 13 Ultra, Snapdragon-এর প্রসেসর সহ আর কোন ফিচার থাকতে পারে এখানে?
HIGHLIGHTS

এপ্রিলেই বিশ্ববাজারে লঞ্চ করবে Xiaomi 13 Ultra

50 মেগাপিক্সেলের সেন্সর সহ কোয়াড ক্যামেরা থাকবে এই ফোনে

Leica -এর ক্যামেরা মিলবে এই ফোনে উন্নতমানের ছবি তোলার জন্য

Xiaomi 13 Ultra এপ্রিল মাসেই বিশ্ববাজারে লঞ্চ করতে চলেছে। ইতিমধ্যেই এই কোম্পানির তরফে এই ফোনের টিজার টুইটারে পোস্ট করা হয়েছে। জানানো হয়েছে এই Flagship ফোনের সাহায্যে দারুন মোবাইল ফটোগ্রাফি করা যাবে। যেহেতু এটা একটি আল্ট্রা প্রিমিয়াম ফোন হতে চলেছে সেহেতু মনে করা হচ্ছে এখানে দুর্দান্ত সব অত্যাধুনিক ফিচার থাকবে। এই ফোনের বিষয়ে একাধিক লিক প্রকাশ্যে এসেছে, সেখানে জানা গিয়েছে এই ফোনে কী কী ফিচার থাকতে পারে। 

Xiaomi 13 Ultra ফোনটির ক্যামেরা Leica -এর সাহায্য নিয়ে তৈরি হতে পারে। এটির সাহায্যে দুর্দান্ত ছবি তোলার অভিজ্ঞতা হতে পারে গ্রাহকদের। Xiaomi 12S Ultra ফোনটি ইতিমধ্যেই সবাইকে মুগ্ধ করেছে তার পারফরমেন্স থেকে ফিচার দিয়ে। তবে এখনও এই ফোনটির বিক্রি শুরু হয়নি। শোনা গিয়েছিল এই এক মোড ভারতে আনা হবে, আর সেটা Xiaomi 13 Ultra হতে পারে। 

Xiaomi -এর তরফে জানানো হয়েছে এই ফোনটি চলতি মাসেই বিশ্ববাজারে লঞ্চ করা হবে। তবে কবে সেটা এখনও জানা যায়নি। একই সঙ্গে এটাও স্পষ্ট হয়নি যে এই ফোন ভারতেও লঞ্চ হবে কিনা। 

এই কোম্পানির তরফে কিছুদিন আগেই Xiaomi 13 Pro ফোনটির বিষয়ে ঘোষণা করা হয়েছে। এই ফোনের ক্যামেরা কোয়ালিটি এবং পারফরমেন্সের জন্য এই ফোন ইতিমধ্যেই সমাদৃত হয়েছে। এখানে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে যেখানে তিনটি 50 মেগাপিক্সেলের ক্যামেরা আছে। অন্যদিকে Xiaomi 13 Ultra ফোনটিতে চারটি 50 মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে বলে জানা গিয়েছে। 

টিপস্টার যোগেশ ব্রার টুইটারে জানিয়েছেন যে Xiaomi 13 Ultra ফোনটিতে 50 মেগাপিক্সেলের একটি স্ট্যান্ডার্ড সেন্সর সহ 50 মেগাপিক্সেলের একটি আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং 50 মেগাপিক্সেলের টেলিফোটো, 50 মেগাপিক্সেলের জুম থাকবে। এই ফোনের ফ্রন্ট ক্যামেরায় থাকতে পারে 32 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

Xiaomi 13 Ultra

আর কী কী থাকতে পারে এই ফোনে? 

1. Qualcomm Snapdragon 8 Gen 2 প্রসেসর থাকবে বলেই শোনা যাচ্ছে এই ফোনে। 

2. এখানে 90W ওয়্যার্ড 4900 mAh ব্যাটারি থাকবে সঙ্গে 50W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধাও মিলবে। 

3. 120 HZ রিফ্রেশ রেট সহ 6.7 ইঞ্চির একটি কোয়াড HD+ AMOLED ডিসপ্লে থাকতে পারে। 

এখনও এটুকুই ফিচারের বিষয়ে জানা গিয়েছে। আশা করা হচ্ছে যত এই ফোনের লঞ্চের দিন সামনে আসবে তত বেশি তথ্য আরও জানা যাবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo