DSLR ক্যামেরার আর প্রয়োজন নেই, এবার সেই কাজ করবে Xiaomi 12S Ultra Concept?

DSLR ক্যামেরার আর প্রয়োজন নেই, এবার সেই কাজ করবে Xiaomi 12S Ultra Concept?
HIGHLIGHTS

Xiaomi 12S Ultra Concept ফোনটির এক ঝলক প্রকাশ্যে এল

লেই জুন, Xiaomi এর প্রতিষ্ঠাতা এই ছবি প্রকাশ্যে এনেছেন

এই ফোনে থাকবে DSLR এর মতো দারুন শক্তিশালী ক্যামেরা

Xiaomi 12S Ultra Concept ফোনটির এক ঝলক প্রকাশ্যে এল। আর সেই এক ঝলক প্রকাশ্যে আনলেন Xiaomi এর প্রতিষ্ঠাতা লেই জুন। চিনা স্মার্টফোন জায়েন্ট এই সংস্থার নতুন ফোনটিতে থাকবে একাধিক অত্যাধুনিক ফিচার, তবে সব থেকে বেশি নজর কাড়বে এই ফোনের ক্যামেরা। জানা গিয়েছে এই ফোনে যে ক্যামেরা থাকবে সেখানে DSLR এর মতোই শক্তিশালী লেন্স থাকবে। তবে ক্যামেরাটি এক ঝলক দেখলে বোঝা যাবে না যে সেটা এত উচ্চমানের। আপনার এই ঝলক ক্যামেরাটি দেখে মনে হবে এটা যেন Xiaomi 12S Ultra এর মতোই।

Xiaomi 12S Ultra এবং Xiaomi 12S Ultra Concept এর মূল ফারাক কী জানেন? দ্বিতীয় ফোনটিকে একটি মিররলেস ক্যামেরায় বদলানো যাবে। আর তাছাড়া, জানা গিয়েছে এই ফোনের ক্যামেরায় লেন্স যুক্ত করা যাবে। Xiaomi এই ফোনটির জন্য Leica এর সঙ্গে হাত মিলিয়েছে বলেই জানা গিয়েছে।

Xiaomi 12S Ultra Concept ফোনটিতে দুটো রিয়ার ক্যামেরা আছে যেগুলো আসলে 1 ইঞ্চি সাইজের সেন্সর। এই ক্যামেরা দুটোর মধ্যে একটা নরমাল ফ্ল্যাগশিপ ক্যামেরা হিসেবে ব্যবহার করা যাবে। তবে আরেকটিতে এম সিরিজ লেন্স যুক্ত করতে হবে। ফলে বুঝতেই পারছেন আপনি যদি এই ফোন দিয়ে ছবি তোলেন সেটা আর চার পাঁচটা ক্যামেরার মতো হবে না।

Xiaomi এর প্রতিষ্ঠাতা এই ফোনের ক্যামেরা সম্পর্কে কী বলেছেন? জানা গিয়েছে 1 ইঞ্চির আল্ট্রা সেন্সর ফ্ল্যাশশিপ লেভেল ক্যামেরার পাওয়ার কতটা সেটা বোঝায়, আরেকটি ক্যামেরা বাহ্যিক লেন্স থেকে আলো ক্যাপচার করবে। তাই এই ফোনের ক্যামেরায় ছবি তুললে সেটা উন্নত মানের হবে বলেই তিনি দাবি করেন।

Xiaomi 12s ultra concept

এছাড়াও Xiaomi কোম্পানির তরফে জানানো হয়েছে লেন্স যখন এই ফোনের সঙ্গে যুক্ত করা হবে তখন ব্যবহারকারী চাইলে এই ফোনের ফোকাল লেন্থ বদলাতে পারবেন। অর্থাৎ মিররলেস DSLR ক্যামেরায় যেমনটা হয়ে থাকে। এছাড়া এই ক্যামেরায় মিলবে ফোকাস পিকিং, হিস্টোগ্রাম, ইত্যাদি। আর এগুলোর সাহায্যেই ছবি তোলা হবে।

তবে এই বিষয়ে একটি কথা বলে রাখা ভাল যে Xiaomi প্রথম কোনও কোম্পানি নয় যাদের ফোনে লেন্স যোগ করা যাবে। এর আগে Motorola তাদের Moto Z সিরিজের ফোনের জন্য Hasselbald যোগ করার সুবিধা এনেছে। আরও অনেক ফোন প্রস্তুতকারক কোম্পানি একই ভাবনা ব্যবহার করেছে। তবে যদি আপনার ফোন হারিয়ে যায় কিংবা কোনও কারণে ক্ষতিগ্রস্ত হয় তাহলে সেটা অকেজো হয়ে যাবে। আজকাল যে স্মার্টফোনগুলো পাওয়া তাদের ক্যামেরায় এক নির্দিষ্ট ফোকাল লেন্থ আছে। তবে Xiaomi কোম্পানির ফোনের ক্যামেরায় আর এই সমস্যা দেখা যাবে না বলেই জানানো হয়েছে।

তাই আপনি যদি Xiaomi 12S Ultra Concept কিনতে চান এবং তার বিকল্প খোঁজেন পাবেন না। ফলে এই ফোন বাজারে লঞ্চ করার পর এক এবং অদ্বিতীয় হয়েই থাকবে। এবং এটি লঞ্চ করার পর বোঝা যাবে DSLR ক্যামেরার ভবিষ্যত কী হবে।

Digit.in
Logo
Digit.in
Logo