লঞ্চের আগেই শাওমি 12 আল্ট্রার সমস্ত স্পেসিফিকেশন লিক, জানেন সেগুলো কী কী?

লঞ্চের আগেই শাওমি 12 আল্ট্রার সমস্ত স্পেসিফিকেশন লিক, জানেন সেগুলো কী কী?
HIGHLIGHTS

শাওমি 12 আল্ট্রা ফোনের সমস্ত স্পেসিফিকেশন প্রকাশ্যে এল

এই বছরের শেষেই বাজারে আসতে চলেছে শাওমি 12 আল্ট্রা। আল্ট্রা সিরিজের দ্বিতীয় ফোন

এই ফোনে থাকছে একগুচ্ছ নতুন আকর্ষণীয় ফিচার জন Qualcomm's snapdragon 8 GEN 1SoC

শাওমি 12 আল্ট্রার (Xiaomi 12 Ultra) সমস্ত স্পেসিফিকেশন লিক হল অনলাইনে। এই ফোনে থাকছে Qualcomm's snapdragon 8GEN 1SoC। যদিও ব্যাপারটা মোটেই চমকপ্রদ নয়, কারণ এটা এই ফোনের সব থেকে আকর্ষণীয় ফিচার হতো বলে একটা ধারণা ছিলই। এই ফোনের LTPO প্যানেল আছে 120Hz ডিসপ্লে সমেত। দামটা 70 হাজারের আশপাশেই হবে বলে মনে করা হচ্ছে যদিও এই বিষয়ে এখনই স্পষ্ট কিছু জানা যায়নি। 

এই বছরের শেষের দিকে বাজারে আসতে চলেছে শাওমি 12 আল্ট্রা। যদিও কোম্পানির তরফে এখনও সুনিশ্চিত ভাবে কিছুই জানানো হয়নি। শাওমির আল্ট্রা সিরিজের এটা হচ্ছে দ্বিতীয় ফোন। এর মূল আকর্ষণ হচ্ছে Top Notch ফিচার্স এবং দাম। দামটা যদিও একটু বেশির দিকেই। 

কী কী থাকছে এই ফোনে?

ফ্ল্যাগশিপ সেগমেন্টে শাওমি 12 আলট্রার ডেবিউ হয় 2021 সালে যখন শাওমি 11 আল্ট্রা লঞ্চ করা হয়। প্রকাশ্যে আসা খবর অনুযায়ী এতে থাকবে Qualcomm 's snapdragon 8GEN 1SoC। টিপস্টার যোগেশ বড়ার মতে এই ফোনটি 6.7 ইঞ্চির হবে QHD সমেত থাকবে AMOLED ডিসপ্লে। এই ডিসপ্লে LTPO tech সাপোর্ট করবে বেটার এফিসিয়েন্সির জন্য। 

xiaomi 12 ultra

প্যানেল প্রতি 120HZ-এ রিফ্রেশ হবে, মনে করা হচ্ছে শাওমি 12 আল্ট্রায় 1700 নিটের peak brightness থাকবে। যদিও ব্যাটারি ছোট হবে এবং তুলনামূলক ধীরে চার্জ হবে। 5000mAh ব্যাটারির বদলে 4800 mAh ব্যাটারি থাকবে এই ফোনে। সঙ্গে 50W wireless charging সাপোর্ট করবে 67W wireless চার্জিংয়ের বদলে। 

একাধিক ক্যামেরা থাকবে পিছনে। 50 মেগাপিক্সেল OIS সমেত প্রাইমারি ক্যামেরার বদলে 48 megapixel ultra wide angle ক্যামেরা থাকবে সঙ্গে থাকবে 5X periscope sensor। অটোফোকাসের ব্যবস্থাও থাকবে এই ফোনে। এই ফোনে শাওমি 11 আল্ট্রার মতো secondary rear screen থাকবে কি না তা এখনও জানা যায়নি। এটাও জানা নেই যে এই ফোন ভারতের বাজারে আদৌ আসবে কি না। তবে যেহেতু শাওমি 11 আল্ট্রা এসেছিল তাই মনে করা হচ্ছে এটাও আসবে। 

অফিসিয়াল লঞ্চের ডেট এখনও জানা যায়নি শাওমি 12 আল্ট্রার লঞ্চের। তবে 11 আলট্রার মতোই 70000 ঘরেই এর দাম বলে মনে করা হচ্ছে। যদি সেটা হয় তাহলে এই ফোনটি অন্যান্য ব্র্যান্ডের ভাল ফোন যেমন iPhone 13, oneplus 10 pro, ইত্যাদির থেকে দারুন কম্পিটিশন ফেস করবে।

Digit.in
Logo
Digit.in
Logo