6 টি ক্যামেরা সেটআপের সঙ্গে স্যামসাংয়ের ‘ফোল্ডেবেল গ্যালাক্সি ফোন’ এল

Updated on 21-Feb-2019
HIGHLIGHTS

স্যামসাংয়ের ফোল্ডেবেল স্মার্টফোন খুব তাড়াতাড়ি স্পেশাল দামের সঙ্গে আসতে চলেছে, স্যামসাং এই ফোনটি বেশ কিছু দারুন ফিচার্সের সঙ্গে এনেছে এর মধ্যে একটি এর 6টি ক্যামেরা

হাইলাইট

  • ফোল্ডেবেল ফোনে 4.6 ইঞ্চির ডিসপ্লে আছে আর আনফোল্ড হলে এটি 7.3 ইঞ্চির হয়
  • 6টি ক্যামেরা যুক্ত ফোন
  • 1,40,619 টাকা দামে এই ফোনটি আসতে পারে

 

Samsung তাদের Samsung Galaxy Note 9 ফোনটি লঞ্চ করার সময়েই নিজদের ফোল্ডেবেল ফোনের ওপরে কাজ করছিল। আর এই ডিভাইসটি স্যামসাং আনপ্লাকড ইভেন্ট যা সানফ্রান্সিস্কোতে হয়েছে সেখানে নিজদেরGalaxy Fold ফোনের বিষয়ে জানিয়েছে। এটি কোম্পানির প্রথম ফোল্ডেবেল ফোন। আর এই ফোনটি Samsung Galaxy S10, S 10 Plus আর S 10e ফোনের সঙ্গে দেখা গেছে।

Samsung Galaxy Fold ফোনে 4.6 ইঞ্চির HD+AMOLED ডিসপ্লে 840×1960 পিক্সলা রেজিলিউশানের আর এই ফোনটি খুললে 7.3 ইঞ্চির ট্যাবলেট পাওয়া যাবে আর যাতে “ডায়নামিক AMOLED ডিসপ্লে” 1536×2152 রেজিলিউশানে লঞ্চ করা হয়েছে। আর এর জন্য ফোনে আপনারা দুটি ব্যাটারি আপবেন যা সিঙ্গেল ইউনিটের মতন কাজ করে। আর ব্যাটারিটি 4380mAH য়ের। আর এই ফোনে 512GB UFS 3.0 স্টোরেজ দেওয়া হয়েছে। আর এর সঙ্গে এই ফোনে “7nm Processor” দেওয়া হয়েছে আর এর সঙ্গে এই ফোনটি 12GB র‍্যামের।

আর এই ফোল্ডেবেল ফোনটি অপারেটিং সিস্টেমে দ্বিতীয়বার কাজ করা হয়েছে। এই ফোনের স্ক্রিন ফোল্ড আর আনফোল্ড করলে আপনারা অনেক বড় স্ক্রিনে কন্ট্যান্ট দেখতে পাবেন আর এর জন্য App Contiunity ফিচার ব্যাবহার করা হয়েছে। Multi-Actibe Window Feature য়ের সঙ্গে বড় স্ক্রিনে আপনারা তিনটি অ্যাপ সহজে দেখতে পারবেন। এই ডিভাইসের জন্য ফেসবুল, হোয়াটসঅ্যাপ, গুগল ম্যাপের মতন অ্যাপও অপ্টিমাইজ করা হয়েছে যা সহজেই এটি আনফোল্ড স্ক্রিনে সহজে ফিট হয়ে যায়।

অপ্টিক্সের ক্ষেত্রে Samsung Galaxy Fold ফোনে আপনারা 6টি আলাদা আলাদা ক্যামেরা পাবেন। আর কভার ক্যামেরা 10MP র  f/2.2 অ্যাপার্চার যুক্ত। আর এর রেয়ার ট্রিপেল  ক্যামেরা 12MP র আর এর অ্যাপার্চার F1.5/F2.4  আর এটি AF, OIS যুক্ত। আর শেষে এই ফোনের 2Mp র টেলিফটো ক্যামেরা PDAF, OIS, f/2.4 অ্যাপার্চারের সঙ্গে 2C অপ্টিকাল জুমের সঙ্গে এসেছে। আর এই ফোনের ফ্রন্ট ফেসিং ডুয়াল ক্যামেরা 10+8 মেগাপিক্সালের কম্বো অ্যাপার্চার f/2.2 আর f/1.9 অ্যাপার্চার যুক্ত।

আর এর সঙ্গে স্যামসাংয়ের এই গ্যালাক্সি ফোল্ডেবেল ফোনে অ্যান্ড্রয়েড 9 পাই দেওয়া হেয়ছে। স্যামসাং গ্যালাক্সি Fold 26 এপ্রিল $1980 তে রিটেল দামে মানে প্রায় 1,40,619 টাকায় কনে যাবে আর এই ফোনটি ভারতে কবে আসবে সেই বিষয়ে কিছু জানা যায়নি।  

Connect On :