শাওমি ফোনের পেটেন্ট বলছে যে ফোনে কোয়াড ক্যামেরা আর ব্যাকে সেকেন্ডারি ডিসপ্লে থাকতে পারে

শাওমি ফোনের পেটেন্ট বলছে যে ফোনে কোয়াড ক্যামেরা আর ব্যাকে সেকেন্ডারি ডিসপ্লে থাকতে পারে
HIGHLIGHTS

ফোনের সেকেন্ডারি ডিসপ্লে নোটিফিকেশানের জন্য ব্যাবহার করা হতে পারে

আর এই ডিসপ্লে এর সঙ্গে সেলফি নেওয়ার ভিউফাইন্ডার থাকতে পারে

চিনে স্মার্টফোন কোম্পানি শাওমির একটি নতুন পেটেন্ট এসেছে ডুয়াল ডিসপ্লে ক্যামেরার। আর এই ফোনের সেকেন্ডারি ডিসপ্লে ফোনের ব্যাকে থাকবে বলে পেটেন্ট নেওয়া হয়েছে আর এর সঙ্গে এই ফোনে কোয়াড ক্যামেরা সেটআপ থাকবে। আর এই ফোনটিতে ব্যাক সাইডে চারটি ক্যামেরা থাকবে আর ফ্রন্টে কোন ক্যামেরা থাকবে না। আর এই ফোনটি হয়ত সেকেন্ডারি ডিসপ্লে থেকে সেলফি তোলা যাবে। আর এই ফোনের এই ডিসপ্লে নোটিফিকেশান দেখার কাজে লাগেব বলে অনুমান করা হচ্ছে। আর এর সঙ্গে এই ফোনটি নিচের দিকে করে রাখলে ট্যাবলেটের মতন লাগবে। আর এই ফোনের সেলফি ক্যামেরা না থাকলেও ফোনের ডিসপ্লে কম বেজেলের হবে। আর ইয়ারপিসের ক্ষেত্রে ফোনের ফ্রন্টে একটি প্রক্সিমেটারি সেন্সার আর নোটিফিকেশান সেন্সার থাকবে।

শাওমি এর সঙ্গে একটি ফোল্ডেবেল স্মার্টফোনের পেটেন্ট নিয়েছে। এই ফোল্ডেবেল স্মার্টফোনটি 5 পপ আপ ক্যামেরার সঙ্গে আসতে পারে। আর এই পেন্টেন্ট অনুসারে শাওমির ফোল্ডেবেল ফোনে ফোল্ডিং ডিসপ্লে থাকবে। আর এই ফোনের ক্যামেরা সেটআপ রেয়ার আর ফ্রন্ট ফেসিং ক্যামেরার সঙ্গে আসবে। আর এই ফোনটি সম্ভবর 2019 য়ে আশার কথা ছিল তবে এই ফোনটি হয়ত এবার 2020 সালে আসবে। আর এই ফোনটি হয়ত মোবাইল কংগ্রেসের পরে আসবে।

অন্য শাওমি খবরে এই Mi Note 10 ফোনটি ভারতে লঞ্চ করা হতে পারে বলে জানা গেছে। আর এই Mi Note 10  ফোনে 108MP র পেন্টা ক্যামেরা থাকতে পারে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo