ভারতে ‘ওমেন্স সেফটি’ ক্যাম্পেনিংয়ের অংশ হিসাবে ‘Panic button’য়ের সঙ্গে Detel চারটি নতুন ফোন লঞ্চ করেছে, এগুলি বাংলাও সাপোর্ট করে

Updated on 27-Mar-2018
HIGHLIGHTS

এই ফোন গুলি এক্সক্লিউশিভ ভাবে B2BAdda.com.য়ে কিনতে পাওয়া যাবে

বিশ্বের ইকনমিক ফিচার ফোন তৈরির কোম্পানি Detel তাদের নতুন চারটি ফোন লঞ্চের কথা ঘোষনা করেছে। এই ফিচারফোন গুলির মডেল নম্বর D1 Boom এবং D4 Prime, D120 আর D500। আর এই ফোন গুলির সব থেকে বড় সব থেকে বড় বৈশিষ্ট্য এই ফোন গুলিতে থাকা ‘Panic button’। আর এই বটনটি বিশেষত ভারত সরকারের মহিলাদের সুরক্ষার কর্মসূচীর কথা মাথায় রেখে বানানো হয়েছে। এই ফোনের নতুন ফিচার ফোনের মডেল গুলিতে কোম্পানি ডিজিটাল ক্যামেরা দিয়েছে আর এই ফিচার্সের সঙ্গে D1 Boom আর D4 prime ফোনের দাম যথাক্রমে করা হয়েছে 599 টাকা আর 699টাকা। আর সেখানে অন্য দুটি ফোন মানে D120 আর D500’র দাম 649টাক করে। এই ফিচারফোন গুলি এক্সক্লিউশিভ ভাবে B2BAdda.com.য়ে কিনতে পাওয়া যাবে।

Flipkart স্মার্টফোন, ল্যাপটপ আর পাওয়ার ব্যাঙ্কের ওপর ডিস্কাউন্ট দিচ্ছে

এই নতুন রেঞ্জের নতুন ফিচার ফোন গুলিতে যে প্যানিক বটন দেওয়া হয়েছে তা এই ফোন গুলির 5 সংখ্যক মানে 5 নম্বরের সুইচে দেওয়া হয়েছে। যা এমার্জেন্সি কলের সময় ব্যবহার করা যাবে। যখন এই ফোনের কোন ইউজার্সরা এই এমার্জেন্সি বটনটি প্রেস করবে তখন পাঁচটি কল এমার্জেন্সি নম্বর 112তে যাবে। আর এছারাও পাঁচটি SMSও পুলিস অথেন্টিকেশানের জন্য সেইসময়ই পাঠানো হবে আর অন্য তিনটি SMS ইউজার্সয়ের পরিবারের লোকদের কাছে পৌঁছে যাবে।

আমরা এই ফোন গুলির দাম আর কালার ভেরিয়েন্ট কেমন তা একবার দেখেনি। Detel D1 Boom ফোনটির দাম 599 টাকা। এটি পাঁচটি কালার ভেরিয়েন্টে পাওয়া যাবে- হোয়াইট, ব্ল্যাক, ব্লু, ব্রাউন আর ইয়েলো। এবার আমরা D4 Prime ফোনটির দাম আর কালার ভেরিয়েন্ট কেমন তা দেখেনি। এই ফোনটি 699টাকায় রেড ব্লূ আর ব্ল্যাক কালার ভেরিয়েন্টে কিনতে পাওয়া যাবে।

এবার আমরা বাকি দুটি ফিচার ফোনের দাম আর কালার ভেরিয়েন্ট কেমন তা দেখেনি। D120ফোনটি 649 টাকায় হোয়াইট অ্যান্ড ব্লু, ব্ল্যাক অ্যান্ড গ্রিন, ব্ল্যাক অ্যান্ড ব্লু আর ব্ল্যাক আর রেড কালার ভেরিয়েন্টে কিনতে পাওয়া যাবে। আর D500ফোনটি 649 টাকায় ব্ল্যাক অ্যান্ড রেড, ব্ল্যাক অ্যান্ড ব্লু, ব্ল্যাক অ্যান্ড অরেঞ্জ, ব্ল্যাক অ্যান্ড গ্রিন আর ব্ল্যাক অ্যান্ড ইয়েলো কালার অপশানে কিনতে পাওয়া যাবে।

এবার আমরা এই ফোন গুলির কিছু স্পেসিফিকেশান দেখে নেব D1 Boom একটি বড় স্পিকার যুক্ত আর এই সব ফিচার ফোনগুলির ডিসপ্লে 4.5cm আর এগুলি ডুয়াল সিম, অটো কল রেকর্ডার, ডিজিটাল ক্যামেরা, ভিডিও রেকর্ডিং, ফোন ভাইব্রেন্ট, ওয়ারলেস FM, টর্চ, পাওয়ার সেভিং, FM রেকর্ডিং, অডিও/ভিডিও প্লেয়ার, কল ব্ল্যাকলিস্ট, আর 16GBর এক্সেপেন্ডেবেল মেমারি যুক্ত। D1 Boom আর D4 Prime যথাক্রমে 1600 mAh আর 650 mAh ব্যাটারি যুক্ত। আর সেখানে Detel D120 আর D500 ফোনে 1050 mAhয়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর এগুলি মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 16GBঅব্দি এক্সপেন্ডেবেল স্টোরেজ ক্ষমতা রাখে।

আর এই ফোনটি সব মিলিয়ে মোট 23টি ভাষা সাপোর্ট করে এর মধ্যে ইংরেজি ছাড়া বাংলা, হিন্দি, পাঞ্চাবি সহ আরও অনেক ভাষা আছে।

এই ফোন গুলি কোম্পানি সরকারের ‘Connecting India’, ‘Make in India’ পরিকল্পনার অন্তর্গত করে লঞ্চ করেছে। আর কোম্পানি জানিয়েছে যে তারা সবসময় সেফটির কথা মাথায় রাখে আর সেই কথা মাথায় রেখেই কোম্পানি এই নোটিফিকেশান পাঠানোর বিষয়টি করেছে। তারা এও জানিয়েছে যে তারাই প্রথম কোম্পানি যারা ফিচার ফোনে এই ধরনের ওমেন্স সেফটি বটন দিয়েছে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন
 

লঞ্চের সময় MD, S. G. Corporate Mobility (Detelয়ের পেরেন্ট কোম্পানি)’র তরফে য়োগেশ ভাটিয়া বলেছেন যে, “আমরা এমন এক বিশ্ব চাই যেখানে সব মহিলা সুরক্ষিত থাকবে সবসময় সব জায়গায়। আর তাই আমরা এই দিকে এগিয়ে যাওয়ার জন্য সরকারের গাইডলাইন অনুসারে আমাদের ক্রেতাদের এরকম একটি নতুন ফিচার ফোন দিতে পেরে খুসি”।

Connect On :