আগামী মাস থেকে এই Smartphone-এ বন্ধ হয় যাবে WhatsApp, আপনার ফোন কি রয়েছে এই লিস্ট, জেনে নিন

আগামী মাস থেকে এই Smartphone-এ বন্ধ হয় যাবে WhatsApp, আপনার ফোন কি রয়েছে এই লিস্ট, জেনে নিন
HIGHLIGHTS

আগামী মাস থেকে আপনার ফোনে হোয়াটসঅ্যাপ চালানো বন্ধ হয়ে যাবে

মেসেজিং অ্যাপ WhatsApp 24 অক্টোবর থেকে iOS 10 এবং iOS 11 ডিভাইসগুলিকে সাপোর্ট করা বন্ধ করবে

অ্যাপলের (Apple) সাপোর্ট আপডেটে বলা হয়েছে যে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি কিছু পুরানো আইফোনে কাজ করবে না

বিশ্বজুড়ে লক্ষ লক্ষ ব্যবহারকারী বর্তমানে হোয়াটসঅ্যাপ (WhatsApp) ব্যবহার করছেন। ব্যবহারকারীর অভিজ্ঞতা আরও ভাল করতে কোম্পানি ক্রমাগত অ্যাপে কিছু কিছু আপডেট আনতে থাকে। তবে আগামী মাস থেকে আপনার ফোনে হোয়াটসঅ্যাপ চালানো বন্ধ হয়ে যাবে, তাহলে আপনার জন্য এর থেকে খারাপ খবর আর হতে পারে না। খবরে বলা হয়েছে, শীঘ্রই অনেক মোবাইলে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দেবে।

24 অক্টোবর থেকে এই ডিভাইসগুলিকে সাপোর্ট করা বন্ধ করবে

আসলে, সাম্প্রতিক অ্যাপলের (Apple)  সাপোর্ট আপডেটে বলা হয়েছে যে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি কিছু পুরানো আইফোনে কাজ করবে না। WABetaInfo-এর আগের একটি রিপোর্টে বলা হয়েছিল যে মেসেজিং অ্যাপ WhatsApp 24 অক্টোবর থেকে iOS 10 এবং iOS 11 ডিভাইসগুলিকে সাপোর্ট করা বন্ধ করবে।

ইতিমধ্যেই ব্যবহারকারীদের সতর্ক করেছে WhatsApp

এছাড়া, হোয়াটসঅ্যাপ আইফোন ব্যবহারকারীদের জন্য সতর্কতা জারি করা শুরু করেছে যারা প্রোগ্রামটির iOS 10 বা iOS 11 ভার্সন ব্যবহার করছেন। মেসেজিং অ্যাপের ব্যবহারকারীরা ইতিমধ্যেই একটি মেসেজ পেয়েছেন যে তাদের স্মার্টফোনে অ্যাপটি আর পাওয়া যাবে না।

Whatsapp

iPhone এবং Android উভয়ের জন্য একটি নিয়ম তৈরি করেছে হোয়াটসঅ্যাপ 

এখন হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে ব্যবহারকারীদের তাদের আইফোন আপডেট করতে হবে। হোয়াটসঅ্যাপ এর আগে তার হেল্প সেন্টার পেজে স্পষ্ট করে জানিয়েছে যে আইফোন ব্যবহারকারীদের অবশ্যই পরিষেবাটি চালিয়ে যেতে iOS 12 বা তার উপরের আপডেট রাখতে হবে। তবে, ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য একটি শর্তও রেখেছে যে অ্যান্ড্রয়েড 4.1 বা তার বেশি ভার্সনের ব্যবহারকারীরা শীঘ্রই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না।

বলে দি যে iOS 10 এবং iOS 11 সফ্টওয়্যারে চলে এমন বেশি iPhone নেই। এই লিস্টে শুধুমাত্র দুটি আইফোন মডেল রয়েছে। তার মধ্য়ে রয়েছে:

– iPhone 5

– iPhone 5c

Digit.in
Logo
Digit.in
Logo