Vivo X90 Pro লঞ্চের আগেই ফোনের ফিচার এবং স্পেক্স ফাঁস, জানুন কবে আসছে বাজারে

Updated on 27-Mar-2023
HIGHLIGHTS

ভিভোর পরবর্তী প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোনের সিরিজ হবে Vivo X90 সিরিজ

এই বছরের শেষের দিকে কিংবা পরের বছরের শুরুর দিকে এই ফোনটি লঞ্চ হতে চলেছে বলে জানা গিয়েছে

এই ফোনে আছে Vivo X90 Pro ফোনটিতে থাকতে পারে নতুন 4nm Qualcomm প্রসেসর

চলতি বছরের মে মাসে Vivo কোম্পানির তরফে লঞ্চ করা হয়েছে Vivo X80 এবং Vivo X80 Pro ফোনটি দুটি। এখন এই চিনের কোম্পানি জানাল যে তারা তাদের পরবর্তী প্রিমিয়াম ফ্ল্যাগশিপ ফোন শীঘ্রই লঞ্চ করতে চলেছে। এই ফোনটি হয় 2022 এর শেষে লঞ্চ হবে অথবা 2023 এর শুরুর দিকে। যে ফোন দুটি এই কোম্পানির তরফে লঞ্চ করা হবে সেটা হল Vivo X90 এবং Vivo X90 Pro ফোনটি। এখনও অবধি আনুষ্ঠানিক ভাবে কিছুই জানা যায়নি। তবে এই ফোন, অর্থাৎ Vivo X90 Pro ফোনটি লঞ্চের আগেই একজন চিনা টিপস্টার কিছু ফিচার, ইত্যাদির সম্পর্কে জানিয়েছেন। তিনি বলেছেন যে এই ফোনে থাকবে Snapdragon 8 Gen 2 প্রসেসর।

এই ফোন কবে লঞ্চ করবে?

Vivo কোম্পানির তরফে এখনও অবধি কিছুই জানানো হয়নি। আনুষ্ঠানিক ভাবে X90 সিরিজ কবে লঞ্চ হবে সেই বিষয়ে এখনও কিছু প্রকাশ্যে আসেনি। তবে টিপস্টারের মতে হয় এই বছরের নভেম্বর কিংবা ডিসেম্বরে আসবে এই ফোন। এই ফোনে থাকবে Snapdragon 8 Gen 2 প্রসেসর। Qualcomm Snapdragon এর যে টেক সামিট হবে নভেম্বর মাসে তখন এই ফোন লঞ্চ করা হবে বলে মনে করা হচ্ছে। অথবা Q2 যেমন 2022 এর একদম শুরুতেই লঞ্চ হয়েছিল তেমন এই সিরিজটিও 2023 সালের শুরুর দিকে লঞ্চ হতে পারে বলে জানা গিয়েছে।

এই ফোনে কী কী ফিচার থাকতে পারে?

সর্বশেষ পাওয়া খবর অনুযায়ী এই ফোনটিতে থাকতে পারে Snapdragon 8 Gen 2 প্রসেসর। এছাড়া এখানে X80 সিরিজের মতোই একটি শক্তিশালী ব্যাটারি থাকতে পারে।  X80 সিরিজে ছিল 4700 mAh ব্যাটারি। অন্যদিকে এই X90 সিরিজে থাকতে পারে 5000mAh ব্যাটারি। আর মনে করা হচ্ছে এই ব্যাটারিতে দেওয়া হবে 100W ফাস্ট চার্জিং এর সুবিধা। এই ফোনে 1 ইঞ্চির ক্যামেরা সেন্সর থাকতে পারে বলে মনে করা হচ্ছে। পেরিস্কোপ জুম ক্যামেরা থাকতে পারে এই ফোনে, এমনটাই জানা গিয়েছে। তবে সময়ের সঙ্গে এই ফোনের বিষয়ে আরও জানা যাবে বলে মনে করা হচ্ছে।

Connect On :