ভারতে এই সপ্তাহে লঞ্চ হচ্ছে বেশ কিছু আকর্ষণীয় 5G Smartphone, দেখে নিন এক নজরে

ভারতে এই সপ্তাহে লঞ্চ হচ্ছে বেশ কিছু আকর্ষণীয় 5G Smartphone, দেখে নিন এক নজরে
HIGHLIGHTS

Vivo-র YouTube চ্যানেলে লাইভ-স্ট্রিম এর মাধ্যমে Vivo V23e 5G স্মার্টফোনটি লঞ্চ করা হল।

2022 সালে ভারতীয় মার্কেটে iQOO তাদের প্রথম স্মার্টফোন হিসাবে iQOO 9 সিরিজটি লঞ্চ করতে চলেছে।

Oppo Find X5 সিরিজটি আগামী 24 ফেব্রুয়ারি লঞ্চ হবে।

 

ভারতীয় মার্কেটে, এই সপ্তাহে বেশ কয়েকটি আকর্ষণীয় স্মার্টফোন লঞ্চ হতে চলেছে। Vivo, Oppo, Realme, iQOO ইত্যাদি নামি দামি স্মার্টফোন কোম্পানিগুলির নতুন ফোন ভারতীয় গ্রাহকরা শীঘ্রই পেতে চলেছে। আজ, 21শে ফেব্রুয়ারি, Vivo-র YouTube চ্যানেলে লাইভ-স্ট্রিম এর মাধ্যমে Vivo V23e 5G স্মার্টফোনটি লঞ্চ করা হল। এই ডিভাইসটি মালয়েশিয়ায় এভেলেবেল স্মার্টফোনটির মতন একই মডেল হবে বলে মনে করা হচ্ছে। এছাড়া, Realme তাদের বাজেট স্মার্টফোন Narzo 50 আগামী 24 শে ফেব্রুয়ারি লঞ্চ করতে চলেছে৷ একই দিনে, Oppo-ও তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ Find X5 সিরিজ নিয়ে আসবে বলে জানা গেছে। ফোনটি Snapdragon 8 Gen 1 প্রসেসর এর সাহায্যে চলবে। অন্যদিকে, এই একই প্রসেসরের সাথে আসছে iQOO 9 সিরিজ। আপনি যদি এর মধ্যে নতুন স্মার্টফোন নেওয়ার কথা ভেবে থাকেন তাহলে এই সপ্তাহে ভারতে লঞ্চ করা স্মার্টফোনগুলির সম্পর্কে জানুন বিস্তারিত।

Vivo V23e 5G

Vivo V23e 5G ফোনে 6.44-inch full-HD+ AMOLED ডিসপ্লে রয়েছে। এটি MediaTek Dimensity 810 SoC প্রসেসরে চলবে।  ভারতে সম্প্রতি Poco M4 Pro 5G ফোনে এই চিপ ব্যবহার হতে দেখা গেছে। ফোনটি 8GB RAM এবং 128GB স্টোরেজ অপশনের সাথে আসবে। এই ফোনটিতে Vivo 1TB পর্যন্ত microSD কার্ড স্লট ব্যবহার করে ইন্টারনাল স্টোরেজ বাড়ানোর করার অপশন দেবে। ডিভাইসটি Android 11 এ চলবে৷ Vivo V23e 5G -তে 44W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 4,050mAh ব্যাটারি থাকবে৷

V23e 5G ফোনটি 50-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল সেন্সর, 8-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল সেন্সর এবং 2-মেগাপিক্সেল সুপার ম্যাক্রো সেন্সর সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা অফার করবে। এছাড়াও, ফোনটিতে একটি 44-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে। Vivo V23e-এর দাম ভারতে 25,000 থেকে 30,000 টাকার মধ্যে হবে বলে জানা গেছে।

IQOO 9 সিরিজ

2022 সালে ভারতীয় মার্কেটে iQOO তাদের প্রথম স্মার্টফোন হিসাবে iQOO 9 সিরিজটি আগামী 23 ফেব্রুয়ারি লঞ্চ করতে চলেছে। 5G ডিভাইসটি একটি ফ্ল্যাগশিপ Snapdragon 8 Gen 1 প্রসেসরের সাথে আসবে৷ ইতিমধ্যে এই চিপসেট OnePlus 10 Pro এবং Samsung Galaxy S22 স্মার্টফোনে ব্যবহার করা হচ্ছে। Xiaomi 12 Ultra,  Oppo Find X5 ফোনগুলিও এই চিপসেটের সাথে আসবে বলে শোনা যাচ্ছে। iQOO এর লঞ্চ করা টিজার থেকে জানা গেছে যে, iQOO 9 ফোনটি 120W ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। ফোনগুলিতে একটি 3D Ultrasonic ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং OIS সাপোর্ট করবে। এছাড়াও, iQOO 9-এ 50-মেগাপিক্সেল GN5 ক্যামেরা সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। অন্যান্য ফিচারগুলি এখনও অফিসিয়ালি জানা যায়নি।

যদিও, ডিভাইসটি ইতিমধ্যেই চীনে এভেলেবেল, তাই ফোনটিতে কি কি স্পেসিফিকেশন থাকতে পারে তা বোঝা সম্ভব । iQOO কোম্পানি iQOO 9 এবং iQOO 9 Pro এই দুটি মডেল লঞ্চ করেছে। স্ট্যান্ডার্ড ভার্সানটিতে রয়েছে একটি 6.78-inch full HD+ Samsung E5 OLED 120Hz ডিসপ্লে। ফোনটিতে রয়েছে Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেট  এবং   120W ফাস্ট চার্জিং সহ 4,700mAh ব্যাটারি। এছাড়াও ফোনটিতে, 50-মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 120-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি 13-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল ক্যামেরা এবং  12-মেগাপিক্সেল টেলিফটো লেন্স সহ একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। ডিভাইসটির সামনে, 16-মেগাপিক্সেল ফ্রন্ট শ্যুটার রয়েছে।

iQOO 9 এর Pro ভার্সানে একটি 6.78-inch কার্ভড 120Hz ডিসপ্লে রয়েছে, যা QHD+ রেজোলিউশনে চলে। স্ক্রিনটি 120Hz রিফ্রেশ রেট এবং একটি 360Hz টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করে। iQOO 9 Pro ভার্সানটিও Snapdragon 8 Gen 1 চিপ রয়েছে। ফোনটিতে একটি ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে একটি 50-মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার, 150-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ 50-মেগাপিক্সেল ওয়াইড-এঙ্গেল সেন্সর এবং 16-মেগাপিক্সেল টেলিফটো সেন্সর রয়েছে। এছাড়া ডিভাইসটি,  সামনে একটি 16-মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর ব্যবহার করে।

Oppo Find X5

Oppo Find X5 সিরিজটি আগামী 24 ফেব্রুয়ারি লঞ্চ হবে। সিরিজটিতে একটি স্ট্যান্ডার্ড এবং একটি Pro ভার্সান থাকবে৷ ইউজারদের আরও ভাল কালার ক্যালিব্রেশন এবং পোরর্টেট ফটোগ্রাফির অভিজ্ঞতা দেওয়ার জন্য iQOO কোম্পানিটি, চীনা কোম্পানি Hasselblad-এর সাথে পার্টনারশিপ করেছে।

ডিভাইসগুলি, ইউনিক cermaic মেটেরিয়াল ব্যবহার করে অনন্য কাটিং এজ ক্যামেরা এবং ফিউচারিস্টিক ফ্ল্যাগশিপ ডিজাইন আনতে চলেছে বলে জানা গেছে । Oppo ইতিমধ্যেই জানিয়েছে যে, নতুন ফ্ল্যাগশিপ সিরিজটি একটি 6nm MariSilicon চিপ ব্যবহার করবে। ফোনটি রিয়েল-টাইম RAW প্রসেসিং এর পাশাপাশি একটি গ্রেটার নাইটটাইম ভিডিও রেকর্ডিং এক্সপিরিয়েন্স দেওয়ার দাবি করা হয়েছে। Oppo Find X5 Pro ভার্সানটি Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসরে চলবে।

রিউমর অনুযায়ী, Pro ভার্সানে একটি 6.7-inch Quad-HD+ AMOLED ডিসপ্লে থাকতে পারে এবং স্ট্যান্ডার্ড ভার্সানে একটি 6.55-inch full-HD +AMOLED ফ্ল্যাট ডিসপ্লে থাকতে পারে। এছাড়া ফোনগুলিতে, 4,800mAh ব্যাটারি ইউনিট থাকতে পারে। যা 80W ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে মনে করা হচ্ছে।

Realme Narzo 50

24 শে ফেব্রুয়ারি Realme Narzo 50-ও ভারতে লঞ্চ করতে চলেছে। কোম্পানিটি ইতিমধ্যেই ফোনটির ট্রিজার বের করেছে। Realme জানিয়েছে যে Narzo 50 ইউজাররা "শক্তিশালী পারফর্মেন্স, ব্রিলিয়ান্ট ডিসপ্লে, ফাস্ট চার্জিং ক্যাপাবিলিটি এবং লং-লাস্টিং ব্যাটারি লাইফ" পেতে চলেছেন।

যদিও, এই বাজেট ফোনটির সম্পর্কে অফিসিয়ালি সেভাবে কিছু যায়নি। তবে রিপোর্ট অনুযায়ী, Narzo 50 একটি MediaTek Helio G96 গেমিং প্রসেসরে চলবে । টিজার অনুযায়ী, ফোনটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, একটি সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি পাঞ্চ-হোল ডিসপ্লে ডিজাইন থাকবে।

এছাড়াও শোনা যাচ্ছে যে, ফোনটি একটি 4,800mAh ব্যাটারি এবং 33W ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে আসবে। বিভিন্ন মহলের লিক অনুযায়ী, ডিভাইসটিতে 50-মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকবে, যার ডেপথ এবং ম্যাক্রো শটগুলির জন্য দুটি 2-মেগাপিক্সেল সেন্সর থাকবে। Narzo 50 তে একটি 6.5-inch FHD+ ডিসপ্লে থাকতে পারে, যা ইউজাররা সাধারণত Realme এর বাজেট ফোনের সাথে পেয়ে থাকেন। Realme Narzo 50 ইন্ডিয়া লঞ্চ ইভেন্ট দুপুর 12:30 টায়এ শুরু হবে। খুব সম্ভবত ফোনটি, Amazon.in এবং Realme.com -এ পাওয়া যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo