Vivo র 5G মোবাইল ফোন আপনাদের অবাক করে দেবে

Updated on 02-Dec-2018
HIGHLIGHTS

আমরা জানি যে 2019 সালের সব থেকে বেশি আলোচনায় থাকা বিষয় হল 5G আর প্রায় সব মোবাইল কোম্পানিই এই স্মার্টফোনের ওপরে টেস্টিং করছে

আমরা দেখেছি যে 2019 সালের আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা বিষয় হল 5G। আর প্রায় সব মোবাইল কোম্পানি গুলিই নিজেদের স্মার্টফোনে এই প্রজুক্তি ব্যাবহার করছে। আর অনেক কোম্পানি তাদের 5G ফোন লঞ্চ করতে চলেছে বলে জানা গেছে। আর এছাড়া আপনাদের এও বলে রাখি যে ভিভো তাদের এমনই একটি স্মার্টফোনের টেস্টিং করছে। আর আপনাদের বলে রাখি যে এর মধ্যে ইন্ট্যারন্যাশানাল সিম্পোজিয়াম ICT প্রযুক্তি নেক্সট জেনারেশানের 5G মোবাইল ফোনের বিষয়ে কথা বলেছে। আর এই ফোনের বিষয়ে অনেক ডিটেলও জানা গেছে।

আমরা যদি এর আগের প্রায় দু বছরের দিকে দেখি তবে দেখা যাবে যে কোম্পানির তরফে প্রায় 1500 টি প্রোপোযা ফাইল করা হয়েছে যা 3GPP ফাইল। আর আপনাদের এও বলে রাখি যে কোম্পানি চাইছে যে 2019 সালের মধ্যে কোম্পানি এই ফোনটি লঞ্চ করতে পারে। আর এর সঙ্গে এই ফোনটি 2020 সালের মধ্যে শিপ করা শুরু হবে।

আর এসবের সঙ্গে আপনাদের এও বলে রাখি যে Huawei এই বিষয়ে কাজ করছে বলে জানা গেছে। আর MWC তে কোম্পানি 5G নিয়ে ঘোষনা করেছে। আর এই ইভেন্টে আপনারা এই ফোনটি দেখতে না পারলেও 5G প্রযুক্তির সঙ্গে এটি লঞ্চ করা হতে পারে।

তবে এই ইভেন্টে অন্য কিছু কোম্পানি আরও কিছু মজার কথা ঘোষনা করেছে, আর আপনাদের বলে রাখি যে MWC Shanghai তে OnePlus য়ের CEO 5G নিয়ে কথা বলেছে। আর তিনি বলেন যে 2019 সালে কোম্পানি 5G-Ready প্রযুক্তি দেখতে পারবে। আর এই ফোনের নাম অবশ্য এখনও জানা যায়নি। তবে মনে করা হচ্ছে যে OnePlus 7 বা OnePlues 7T নামে এই ফোন দুটি আসতে পারে।

Connect On :