প্রথমবার Port-less Apex 2019 কনসেপ্ট স্মার্টফোন দেখা গেল

Updated on 13-Mar-2019
HIGHLIGHTS

Vivo তাদের Apex 2019 য়ে কোন বটন বা আর পোর্ট দেওয়া হয়নি এর বদলে ক্যাপাসিটিভ বটন আর প্রেসার সেন্সার ভলিউম আর পাওয়ার কানেকশানের জন্য ব্যাবহার করা যেতে পারে। আর এতে মাইগ্রেট কানেক্টার দেওয়া হয়েছে

হাইলাইট

  • Vivo Apex 2019 য়ে কোন পোর্ট বা বটন নেই
  • সাউন্ড প্রোডাক্সানের জন্য ডিসপ্লে ব্যাবহার করা হবে
  • পাওয়ার আর ভলিউম বটনের জায়গায় capacitive buttons আর pressure sensors দেওয়া হয়েছে

 

Meizu Zero কে আমরা বটনলেস ফোন হিসাবে জানি আর এরকম আর কোন ফোন এই মুহূর্তে নেই। তবে ভিভো এরকম করতে চলেছে। জানুয়ারি মাসে Vivo তাদের Apex 2019 Concept  স্মার্টফোনের কথা জানিয়েছে আর MWC 2019 য়ে সেই ফোন আনার কথা ছিল। এই ইভেন্টে তা না হলেও কোম্পানি হংকংয়ে এই ফোনটি নিয়ে এসেছে।

Apex 2019 Concept ফোনে Vivo ইউনিবডি আর একটি সিঙ্গেল গ্লাস দিয়ে করেছে। আর বটন বা কোন পার্টের বদ লে চার্জিং আর ডাটা ট্রান্সফার করার জন্য ফোনে মেগ্রেটিক কানেক্টার ব্যাবহার করা হয়েছে। আর এর সঙ্গে Vivo Apex 2019 Concept ফোনে OLED ডিসপ্লে ফুল স্ক্রিন ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার যুক্ত, মানে এই ফোনের ডিসপ্লের যে কোন জায়গায় টাচ করলেই ফোন খুলে যাবে। এই সময়ে অন্য ফোনে এই সুবিধা নেয়। আর টেক মিডিয়ার একটি রিপোর্ট অনুসারে ডিভাইসের আনলক সিস্টেম ভাল কাজ করে।

Vivo Apex 2019 Concept  ফোনে আপনারা কোন বটন বা পোর্ট পাবেন না। আর এর জায়গায় ফোনে pressure sensors, capacitive buttonsআর  a linear motor দেওয়া হয়েছে। আর এই প্রযুক্তি Vivo টাচ সেন্সা নাম দিয়েছে। কোম্পানি ফোনের সাইডে সিড ডাটেড এরিয়া থেকে বটনের সংকেত দিয়েছে। স্ক্রিনে থাকা ভার্চুয়াল বটনে ডিভাইসে এম্বেন্ড ভলিউম লোকেশান ইন্ডেকেটার। Vivo Apex 2019 Concept য়ের দ্বিতীয় আকর্ষণীয় ফিচার এর সেন্সার সাউন্ড কাস্টিং প্রযুক্তি যা সাউন্ড প্রোডাকশানের জন্য ডিসপ্লে ভাইব্রেট করে।

আর এর সঙ্গে এই ফোনে স্ন্যাপড্র্যাগন 855 Soc, 128GB র‍্যাম আর 256GB স্টোরেজ থাকতে পারে। Vivo Apex 2019 কন্সেপ্ট একটি 5G রেডি ডিভাইস আর এটি কমার্সিয়ালি লঞ্চ করা হবে না আর এই সব প্রযুক্তি ভিভো তাদের পরবর্তী ফোনে আনতে পারে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :