Google Pixel নয়, বরং এই কোম্পানির স্মার্টফোনে প্রথমে আসবে Android 15, দেখে নিন লিস্ট

Updated on 01-Oct-2024
HIGHLIGHTS

Vivo এবং iQOO স্মার্টফোনের সবার প্রথম রোলআউট করা হবে Android 15 অপারেটিং সিস্টাম

কোম্পানির তরফে তার একাধিক প্রিমিয়াম স্মার্টফোনের জন্য লেটেস্ট FuntouchOS 15 রিলিজ করার ঘোষণা করা হয়েছে যা Android 15 এর উপর ভিত্তিক করা

Google Pixel স্মার্টফোনে চলতি মাস অর্থাৎ অক্টোবরে অ্যান্ড্রয়েড 15 রোলআউট করা যেতে পারে

Vivo এবং iQOO স্মার্টফোনের সবার প্রথম রোলআউট করা হবে Android 15 অপারেটিং সিস্টাম। চীনা কোম্পানির তরফে তার একাধিক প্রিমিয়াম স্মার্টফোনের জন্য লেটেস্ট FuntouchOS 15 রিলিজ করার ঘোষণা করা হয়েছে যা Android 15 এর উপর ভিত্তিক করা। পাশাপাশি, Google Pixel স্মার্টফোনে চলতি মাস অর্থাৎ অক্টোবরে অ্যান্ড্রয়েড 15 রোলআউট করা যেতে পারে। তবে কিছু পিক্সেল স্মার্টফোনে ইতিমধ্যে অ্যান্ড্রয়েড 15 এর বিটা ভার্সন দেওয়া হয়েছে। এখন পর্যন্ত গুগল তার পিক্সেল ডিভাইসে সবার প্রথম লেটেস্ট অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টাম চালু করে।

কোন স্মার্টফোনে আসবে Android 15 আপডেট?

আপাতত অ্যান্ড্রয়েড এর লেটেস্ট ভার্সন ভিভো এবং আইকিউ ফ্ল্যাগশিপ Vivo X100 series, Vivo X Fold 3 Pro এবং iQOO 12 স্মার্টফোনে পাওয়া যাবে। এছাড়া আইকিউ ইন্ডিয়া জানিয়েছে যে আইকিউ 12 এর জন্য অ্যান্ড্রয়েড 15 ভিত্তিক ফনটাচ ওএস 15 আপডেট করা হয়েছে। গ্রাহকরা এই নতুন আপডেট স্মার্টফোনে ডাউনলোড করতে পারেন।

আরও পড়ুন: 10,000 টাকার Redmi 5G ফোন সস্তায় কেনার সুযোগ, 50MP ক্যামেরা এবং বড় ব্যাটারি রয়েছে

Funtouch OS 15 এ নতুন কি আছে?

ভিভো এবং আইকিউ এর নতুন ফনটাচ ওএস 15 এ গ্রাহকরা নতুন স্মার্ট শিডিউলিং অ্যালগরিদম পাবেন, যেখানে অ্যাপগুলির কম্পিউটিং পাওয়ার এবং টাস্ক এর হিসেবে প্রায়টিজ করা হবে। এছাড়া গ্রাহকরা ডিভাইসে ডায়নামিক ইফেক্ট পাবেন, যা আগের চেয়ে অনেক বেশি নেচারাল হবে।

আইকিউ এবং ভিভো গ্রাহকরা নতুন ফনটাচ ওএস 15 এ AI ফিচারে কাস্টামাইজেশন অপশন পাবেন। গ্রাহকরা নতুন অপারেটিং সিস্টামে AI ম্যাজিক ইরেজার, ইমেজ ল্যাব, লাইভ ট্রান্সক্রাইব-এর মতো ফিচার পাওয়া যাবে। পাশাপাশি, একাধিক প্রাইভেসি এবং সিকিউরিটি ফিচারও আপগ্রেড করা হবে।

আরও পড়ুন: Upcoming Smartphones in October 2024: চলতি মাসেই বাজারে আসছে OnePlus থেকে iQOO, Vivo ফ্ল্যাগশিপ স্মার্টফোন

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :