JioPhone এর জন্য 3 বছর অব্দি কম করে Rs 4,500 রিচার্জ করতে হবে

Updated on 28-Sep-2017
HIGHLIGHTS

Reliance Jio’র নিয়ম আর শর্ত অনুসারে, JioPhone এর জন্য ইউজার্সদের তিন বছর অব্দি প্রতি মাসে Rs 125 বা Rs 1,500 প্রতি বছরে রিচার্জ করতে হবে

Reliance Jio ফিচারফোনকে Rs 1,500 এর রিফান্ডেবেলে দামে কেনা যেতে পারে, কিন্তু এর সঙ্গে এটি ব্যাবহারের জন্য কোম্পানির কিছু নিয়ম আছে।

JioPhone এর ওয়েবসাইটে থাকা টার্মস অ্যান্ড কন্ডিশান পলিসি অনুসারে, JioPhone এর ইউজার্সকে এক বছরের জন্য কম করে Rs 1,500 বা তিন বছরের জন্য Rs 4,500’র রিচার্জ করতে হবে। এর মানে এই যে প্রতি মাসে ইউজার্সকে Rs 125 এর রিচার্জ করাতে হবে। অ্যানালিস্ট অনুসারে, একটি ভারতীয় ফিচার ফোন ইউজার্সের গর রেভিনিউ প্রতিমাসে Rs 100 বা তার থেকে কম, যেখানে জিওর Rs 153 এর রিচার্জ 28 দিনের বৈধতার সঙ্গে পাওয়া যায়। True Balance এর গত বছরের একটি রিচার্জ অনুসারে, ভারতে প্রিপেড ইউজার্সের ফোনে এক মাসে কম করে 7.5 দিন অব্দি জিরো ব্যালেন্স থাকে।

যদি JioPhone ইউজার্স এই নুন্যতম রিচার্জের পালন করতে ব্যার্থ হয়, তবে তার থেকে ‘আর্লি রিটার্ন’ শুল্ক নেওয়া হবে আর গ্রাহকদের আগের অনুমতি ছাড়া Jio ফিচার ফোনটি পুনরায় পাওয়ার অধিকার থাকবে। জিওর ‘আর্লি রিটার্ন’ ফি সিকিউরিটি সেসব মানুষদের কথা মনে করে বানানো হয়েছে যারা 3 বছরের লক-ইন পিরিয়েডের আগে ফোন ফিরিয়ে দিতে পারে।

যদি ইউজার্সরা ফোনের ইস্যু ডেটের এক বছরের মধ্যে ফোন ফেরত দিয়ে দেব তবে কোম্পানিকে Rs 1,500 দিতে হবে, আর যদি ইউজার্সরা 12 থেকে 24 মাসের মধ্যে ফোন ফিরিয়ে দেয় তবে Rs 1,000 দিতে হবে আর যদি কোন ইউজার্স 24 মাস থেকে 3 বছরের মধ্যে ফোন ফিরিয়ে দেয় তবে তাকে Rs 500 দিতে হবে। ইউজার্স 36 মাস হওয়ার 3 মাসের পরে ফোন ফেরত দিতে পারে, 3 মাস পরে ফোন ফেরত দেওয়া যাবে না।

এছাড়া Reliance Jio’র নিয়ম আর শর্ত অনুসারে কোম্পানি ইউজার্স এর নিজের তথ্য কালেক্ট করে কন্ট্রিবিউটও করতে পারে। তবে, কোম্পানি এরকম কোন নিজস্ব তথ্য থার্ড-পার্টির সঙ্গে কালেক্ট করবে না। এই খবরটি কোম্পানি কিছু সময় অব্দিই নিজের কাছে রাখবে আর এর পরে তা ডিলিট করে দেওয়া হবে। 

JioPhone এর জন্য এখন প্রি-অর্ডার করা হচ্ছেনা। তবে রিপোর্ট অনুসারে, কোম্পানির আগের বুকিং ডিভাস গুলি দিওয়ালীর প্রথম ফেজে ডেলিভারি করা হবে।

Connect On :