নভেম্বর মাসের আসছে Redmi, Realme, OnePlus সহ একগুচ্ছ নতুন স্মার্টফোন

Updated on 01-Nov-2022
HIGHLIGHTS

নভেম্বরে লঞ্চ হতে চলেছে Redmi, Realme, ইত্যাদি ব্র্যান্ডের ফোন

তালিকায় আছে Nokia G60 5G, Realme 10 series, ইত্যাদি

এই ফোনগুলোর অধিকাংশ 5G পরিষেবা সহ একাধিক দারুন ফিচার রয়েছে

উৎসবের মরশুম চলছে ভারতে। আর এই সময় বহু মানুষ নতুন ফোন কিনে থাকেন। সেই কথা মাথায় রেখেই স্মার্টফোন প্রস্তুতকারক কোম্পানিগুলো সেপ্টেম্বর এবং অক্টোবর জুড়ে একাধিক স্মার্টফোন লঞ্চ করেছে ভারতে। এবার পালা নভেম্বরের। এই মাসেও একাধিক Smartphone লঞ্চ হতে চলেছে। Nokia থেকে Realme, Redmi সহ একাধিক নামী দামী ব্র্যান্ড তাদের নতুন স্মার্টফোন আনছে চলতি মাসে। কোন কোন ফোন এই মাসে আত্মপ্রকাশ ঘটাবে জানেন? দেখুন। 

Nokia G60 5G

ভারতের নোকিয়ার ওয়েবসাইটে এই ফোনটির দেখা মিলেছে। একই সঙ্গে সংস্থার তরফে টুইট করে জানানো হয়েছে শীঘ্রই এই ফোনের প্রি বুকিং শুরু হবে ভারতে। 6.58 ইঞ্চির একটি Full HD+ ডিসপ্লে রয়েছে এই ফোনে, সঙ্গে 20:9 রেশিও আছে। অ্যান্ড্রয়েড 12 এর সাহায্যে এই ফোন পরিচালিত হবে। Snapdragon 695 প্রসেসরের সাহায্যে এই ফোন চলবে। এই প্রসেসরের সঙ্গে যুক্ত করা আছে 6 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ। ট্রিপল ক্যামেরা থাকবে এই ফোনে যেখানে প্রাইমারি ক্যামেরায় 50 মেগাপিক্সেলের একটি সেন্সর রয়েছে। বাকি দুটি ক্যামেরায় আছে 5 এবং 2 মেগাপিক্সেলের সেন্সর। এছাড়া সেলফির জন্য আছে 8 মেগাপিক্সেলের একটি সেন্সর। ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস আনলকের সুবিধা পাবেন গ্রাহকরা এই ফোনে।

Realme 10 সিরিজ

Realme ফের এক গুচ্ছ নতুন ফোন আনতে চলেছে ভারতের বাজারে। এই সিরিজের হাত ধরে একাধিক ফোন লঞ্চ করবে ভারতে। এখানে 4G এবং 5G দুই ধরনের ফোন থাকবে। তবে কবে এই সিরিজ লঞ্চ হবে সেটা জানা যায়নি। Realme 10 pro এবং Realme 10 pro+ থাকবে 5G এর সুবিধা।

Infinix Zero Ultra 5G

ভারতের সার্টিফিকেশন ওয়েবসাইটে এই ফোনটিকে দেখা গিয়েছে। 200 মেগাপিক্সেল ক্যামেরা সহ 180W ফাস্ট চার্জিং এর সুবিধা থাকবে এতে। চলতি মাসেই লঞ্চ করতে পারে এই ফোন।

Redmi Note 12 সিরিজ

চিনে ইতিমধ্যে এই ফোন লঞ্চ করে গেছে। এবার বিশ্বের বিভিন্ন প্রান্তে এই ফোন লঞ্চ করার পালা। কিন্তু কবে লঞ্চ করবে এই সিরিজ সেটা এখনও জানা যায়নি। Redmi Note 12, Redmi Note 12Pro, Redmi Note 12 Pro+, Redmi Note 12 explorer edition লঞ্চ করেছে চিনে। 210W ফাস্ট চার্জিং এর সুবিধা সহ Redmi Note 12 Explorer edition লঞ্চ করেছে যার সাহায্যে ফোনটি মাত্র 9 মিনিট নাকি ফুল চার্জ করা যাবে। 120 Hz রিফ্রেশ রেট রয়েছে এই ফোনে, সঙ্গে আছে 5000mAh ব্যাটারি। 16 মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা আছে এই ফোনে। এই সিরিজের pro ফোনগুলোতে আছে MediaTek Dimensity 1080 প্রসেসর। Snapdragon 4 Gen 1 প্রসেসর থাকবে Redmi Note 12 ফোনটিতে।

OnePlus Nord N300 5G

ইতিমধ্যেই এই ফোনটি বিশ্ব বাজারে লঞ্চ করে গিয়েছে। এটি একটি সস্তার ফোন যা নভেম্বরে ভারতে আসতে চলেছে। এটি পরিচালিত হবে অ্যান্ড্রয়েড 13 এর সাহায্যে। 6.56 HD+ ডিসপ্লে আছে এই ফোনে। MediaTek Dimensity 810 প্রসেসরের সাহায্যে এই ফোন চলবে। এতে আছে 4 GB RAM এবং 64 GB ইন্টারনাল স্টোরেজ। 5000mAh ব্যাটারি আছে এই ফোনে। 33W ফাস্ট চার্জিং এর সুবিধা আছে। ডুয়াল রিয়ার ক্যামেরা আছে এই ফোনে, যেখানে প্রাইমারি ক্যামেরা হল 48 মেগাপিক্সেলের এবং আরেকটি হল 2 মেগাপিক্সেলের।

Connect On :