Exynos 9610 র সঙ্গে পরবর্তী মোটোরোলা ফোন আসতে পারে

Updated on 13-Feb-2019
HIGHLIGHTS

মোটোরোলার পরবর্তী ফোনে স্যামসাংয়ের প্রসেসার থাকতে পারে, স্যামসাংয়ের Exynos 9610 প্রসেসারের সাহায্যে ছবি তোল আরও ভাল হবে আর এটি গত বছর মানে 2018 সালে লঞ্চ করা হয়েছিল

হাইলাইট

  • পরবর্তী মোটোরোলা ফোনে Exynos 9610 SoC থাকতে পারে
  • মিড রেঞ্জ ডিভাইস হিসাবে এই ফোনটি আসতে পারে
  • এই ফোনটি অ্যান্ড্রয়েড ওয়ানের অংশ হতে পারে

 

স্যামসাং এবার নিজদের চিপসেটের মাধ্যমে লাভ করতে পারে। একটি মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে জে নিজদের মিড রেঞ্জ প্রসেসার মোটোরোলার জন্য কোম্পানি দিতে পারে। 91mobiles দাবি করেছে যে Lenovo র কোম্পানি এমন দুটি ফোন আনতে পারে যা স্যামসাংয়ের 7 সিরিজের Exynos 9610 প্রসেসারে কাজ করবে আর এটি অ্যান্ড্রয়েড ওয়ানের  সঙ্গে আসবে।

এই মোটোরোলা ফোন মিড রেঞ্জে আসতে পারে। কোম্পানি কোয়াল্কামের চিপসেট ব্যাবহার করলেও কিছু ডিভাইসে মিডিয়াটেক ব্যাবহার করা হয়েছে। আর এবার প্রথম হবে যে মোটোরোলা একটি নতুন চিপ নিজদের রেগুলার প্রোডাক্টের সঙ্গে অ্যাড করবে। সাধারনত Exynos প্রসেসার স্যামসাং ফোনে দেওয়া হয়। আর এও হতে পারে জে স্যামসাংয়ের বাকি OEMs য়ের জন্য এটি দরকার খুলে দেবে।

স্যামসাং Exynos 9610 মার্চ 2018 তে লঞ্চ করা হয়েছিল আর এই চিপটি ফোনে ছবি তোলার জন্য আনা হয়েছিল এতে একটি ভিশান আর একটি প্রসেসিং ইউনিট আছে যা নিউরাল নেটওয়ার্ক ইঞ্জিন নির্ভর। স্যামসাং বলেছে যে ভিশান ইমেজ প্রসেসিং ইউনিট DSLR য়ের মতন পিকচার কোয়ালিটি দেয় আর এর সঙ্গে মোবাইলে কাজ করে। Exynos 9610 একটি অক্টা কোর প্রসেসার যা 10nm FinFET প্রসেসার। আর এর সঙ্গে এটি 480fps মোশান ভিডিও ফুল HD আর 4k, 120fps শুট করা যায়।

এটি SoC, Exynos 7885 আর Exynos 9810 র মাঝের আর এর সাহায্যে সিনরেগকজেশান আর কনট্যাক্ট অবজার ভেশান ডিটেকট করা যায়। 3CA (carrier aggregation)  য়ের সঙ্গে 13LTE মোডেমের মাধ্যমে সর্বাধিক লোড সাপোর্ট করার যাবে আর এটি 600Mbps/150Mbps স্পিডে আপলোড করে।

Connect On :