ভারতের সব থেকে সুন্দর দেখতে কিছু স্মার্টফোন

ভারতের সব থেকে সুন্দর দেখতে কিছু স্মার্টফোন
HIGHLIGHTS

আমরা এর মধ্যে আপনাদের বেশ কয়েক ধরনের স্মার্টফোনের বিষয়ে বলেছি, এর মধ্যে যেমন নির্দিষ্ট প্রাইস রেঞ্জের ফোন আছে তেমনি ভাল ক্যামেরা যুক্ত ফোনও আছে, আর আজকে আমরা আপনাদের এই সময়ে ভারতের সব থেকে সুন্দর দেখতে স্মার্টফোনের বিষয়ে বলব

এই সময়ে সবাই নতুন ফোন কেনার আগে পার্ফর্মেন্স, ফিচার আর স্পেসিফিকেশান দেখে কিন্তু এর সঙ্গে সবার কাছেই ফোনের ডিজাইন বা লুক ফোন পছন্দের একটি অন্যতম প্রধান কারন হয়। আর এর পরে ফোনের দাম আরও একটি ব্যাপার হয় যে গুলি প্রাথমিক ভাবে দেখে একজন ইউজার্স পছন করেন। আর এই বিষয় গুলি মাথায় রেখেই আমরা আজকে আপনাদের সব থেকে সুন্দর দেখতে 2018 সালের কিছু ভাল ফোনের কথা আপনাদের বলব।

আপনাদের যদি এগুলি পছন্দ হয় তবে এর মধ্যে থেকেই কোন স্মার্টফোন নিজেদের জন্য পাছন্দ করতে পারেন, যেগুলি দেখে আপনাদের প্রথমেই পছন্দ হবে। আর এর সঙ্গে এই ফোন গুলির অন্যান্য ফিচার্স আর স্পেসিফিকেশানও আপনাদের ভাল লাগবে। আসুন তবে সেই ফোন গুলির বিষয়ে একবার দেখে নেওয়া যাক।

Samsung Galaxy S9

Samsung Galaxy S9 আর S9+ ফোন দুটির ফিচার্স যদি দেখি তবে Galaxy S9 ফোনে আপনারা 5.8 ইঞ্চির কোয়াড HD+ কার্ভড সুপার AMOLED ডিসপ্লে পাবেন, আর সেখানে S9+ ফোনটিতে আপনারা 6.2 ইঞ্চির একটি কোয়াড HD+ কার্ভড সুপার AMOLED ডিসপ্লে পাবেন। আর এই দুটি ফোনে আপনারা IP68 সার্টিফিকেশান পাবেন। S9 ফোনটিতে সিঙ্গেল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে আর সেখানে S9+ ফোনটিতে ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই দুটী ফোনে ফ্রন্টে 8MP র ক্যামেরা দেওয়া হয়েছে। Galaxy S9 ফোনটিতে 4GB র‍্যামের সঙ্গে 64GB/128GB/256GB স্টোরেজ অপশান দেওয়া হয়েছে। আর এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 400GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে। Galaxy S9 ফোনে 3000mAh য়ের ব্যাটারি আছে আর সেখানে S9+ ফোনটিতে 3500mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর দুটি ফোনই ফাস্ট ওয়ার্ড সাপোর্ট যুক্ত।

Apple iPhone X

Apple iPhone X য়ে আপনারা 5.8 ইঞ্চির সুপার রেটিনা ডিসপ্লে পাবেন যা 2436×1125 পিক্সাল যুক্ত। আর এই ফোনটিতে A11 বিওনিক প্রসেসার দেওয়া হয়েছে। আর এই ফোনটি ফেস ID ফিচার যুক্ত। আর এই ফোনে গ্লাস রেয়ার, ওয়ারলেস চার্জিং আর ওয়াটার আর ডাস্ট রেজিস্টেন্স যুক্ত। এই ফোনে 12MP র ডুয়াল রেয়ার ক্যামেরা আছে যা OIS সাপোর্ট যুক্ত আর এই ফোনের ফ্রন্টে 7MP র ক্যামেরা দেওয়া হয়েছে।

Huawei P20 Pro

Huawei P20 Pro ফোনটিতে কোম্পানির লেটেস্ট 970 SoC আছে আর এটি ডেডিকেটেড নিউরাল প্রসেসিং ইউনিট(NPU) যুক্ত। আর এই ডিভাইসটি অ্যান্ড্রয়েড ওরিও নির্ভর EMUI 8.1 যুক্ত। আর এই ফোনে 6.1 ইঞ্চির ফুল HD+ OLED ফুল ভিউ ডিসপ্লে আছে আর এই ডিভাইসের ফ্রন্টে হোম বটন আছে। আর বটনটি এজলেস ফিঙ্গারপ্রিন্ট সাপোর্ট যুক্ত আর এটি জেসচার চিনতে পারে। Huawei P20 Pro ফোনে ট্রিপেল ক্যামেরা 40MP+20MP+8MP র আছে, আর ফোনটির ফ্রণ্টে 24.8MP র ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই ফোনটি 3D পোট্রেড লাইট এফেক্ট সাপোর্ট করে। এই ডিভাইসটি 360 ফেস আনলক ফিচার যুক্ত। আর এই ফোনে 4000mAh য়ের ব্যাটারি আছে।

Samsung Galaxy S9+

Samsung Galaxy S9 আর আর S9+ ফোন দুটির ফিচার্স যদি দেখি তবে Galaxy S9 ফোনে আপনারা 5.8 ইঞ্চির কোয়াড HD+ কার্ভড সুপার AMOLED ডিসপ্লে পাবেন, আর সেখানে S9+ ফোনটিতে আপনারা 6.2 ইঞ্চির একটি কোয়াড HD+ কার্ভড সুপার AMOLED ডিসপ্লে পাবেন। আর এই দুটি ফোনে আপনারা IP68 সার্টিফিকেশান পাবেন। S9 ফোনটিতে সিঙ্গেল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে আর সেখানে S9+ ফোনটিতে ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই দুটী ফোনে ফ্রন্টে 8MP র ক্যামেরা দেওয়া হয়েছে। Galaxy S9 ফোনটিতে 4GB র‍্যামের সঙ্গে 64GB/128GB/256GB স্টোরেজ অপশান দেওয়া হয়েছে। আর এই ফোনের স্টোরেজকে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 400GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে। Galaxy S9 ফোনে 3000mAh য়ের ব্যাটারি আছে আর সেখানে S9+ ফোনটিতে 3500mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর দুটি ফোনই ফাস্ট ওয়ার্ড সাপোর্ট যুক্ত।

Nokia 8 Sirocco

Nokia 8 Sirocco ফোনটির বিষয়ে যদি দেখি তবে দেখা যাবে যে এই ফোনটি স্টেনলেস স্টিলের সঙ্গে লঞ্চ করা হয়েছে, আর এর সঙ্গে এই ফোনে আপনারা একটি 5.5 ইঞ্চির P-OLED ডিসপ্লে পাবেনব। আর এই স্মার্টফোনটি বেশ থিন। কোম্পানি এই ফোনে মাত্র 7.5mm য়ের থিন করেছে। এই স্মার্টফোনটি IP রেটিং যুক্ত।, আর এর পরে এই ফোনটি একটি ওয়াটার আর ডাস্ট রেজিস্টেন্স যুক্ত ফোন। আর এই ফোনটি ওয়ারলেস চার্জিং যুক্ত আর এই ফোনে আপনারা AOP Mic পাবেন।

OnePlus6

OnePlus6 ফোনে আপনারা একটি 6.28 ইঞ্চির FHD+ 19:9 অ্যাস্পেক্ট রেশিওর ডিসপ্লে পাবেন।আর এটি একটি AMOLED ডিসপ্লে যুক্ত ফোন। আর এর রেজিলিউশান 2280×1080 । আর এই ফোনে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে আর এটি 16মেগাপিক্সালের একটি সেন্সার ছাড়া অন্য একটি 20 মেগাপিক্সালের সেন্সারের কম্বো

আর এটি 2X lossless জুম আর পোট্রেড মোড শটের ক্ষমতা যুক্ত। এই ফোনের ফ্রন্টে একটি 16 মেগাপিক্সালের ফোন দেওয়া হয়েছে।

Xiaomi Mi Mix 2

Xiaomi Mi Mix 2 ফোনটিতে একটি ফুল HD+IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে আর এটি 2160×1080 পিক্সালের রেজিলিউশান যুক্ত। আর এই স্মার্টফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 চিপসেট, 6GB র‍্যাম আর 128GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত। আর এই ফোনটিতে ডুয়াল রেয়ার ক্যামেরা দেওয়া হয়নি।

Honor 10

Honor 10 ফোনটিতে একটি 5.84 ইঞ্চির IPS LCD ডিসপ্লে দেওয়া হয়েছে যা FHD+ প্যানেল আর 2280×1080 পিক্সাল রেজিলিউশানের। আর এই ফোনে ডিসপ্লের টপে একটি কাটআউট দেওয়া হেয়ছে যার মাধ্যমে ফ্রন্ট ফেসিং ক্যামেরা আর মাইক্রোফোন দেখা যায়না। আর এই ডিভাইসটি অল-গ্লাস ডিসপ্লে যুক্ত নয়। এই ফোনে একটি ফ্রন্ট মাইন্ডেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সার দেওয়া হয়েছে।

Nokia 7 Plus

Nokia 7 Plus ফোনটি আমরা যদি দেখি তবে এই ফোনে আপনারা একটি 6ইঞ্চির 18:9 অ্যাস্পেক্ট রেশিও পাবেন। আর এই ফোনটি 6000 সিরিজের অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি করা হয়েছে। আর এই স্মার্টফোনে আপনারা ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন। আর এই ফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 660 চিপসেট আছে। আর এই ফোনটি 2 দিনের ব্যাতারি লাইফের সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই ফোনটি ব্ল্যাক কপার আর হোয়াইট কপার কালারে পাওয়া যায়।

Moto X4

এখন অনেক কম্প্যাক্ট ফোন বাজারে আছে। আর আমরা যদি একটি ভাল ফোনের কথা বলি তবে Moto X4 ফোনটি সেই ধরনের একটি ফোন। এই ফোনে 5.2 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এই ফোনের ফ্রনয়ট আর ব্যাকে প্রিমিয়াম গ্লাস ডিজাইন পাবেন। আর এই ডিভাইসটি ভাল পার্ফর্মেন্সর সঙ্গে ভাল ব্যাটারি লাইফও দেয়। তবে এর ক্যামেরা অতটাও ভাল নয়।

Digit.in
Logo
Digit.in
Logo