নোকিয়ার এই নচ যুক্ত ফোনটি ভারতে লঞ্চ হবে কী

Updated on 03-Aug-2018
HIGHLIGHTS

আপাতত এই ডিভাইসটি মানে Nokia X6 শুধু মাত্র চিনে পাওয়া যাচ্ছে

Nokia X6 নোকিয়ার প্রথম স্মার্টফোন যা HMD গ্লোবাল নচের সঙ্গে লঞ্চ করেছে। আর এই ডিভাইসটি এই সময়ে শুধু মাত্র চিনে পাওয়া যাচ্ছে। তবে রিপোর্ট অনুসারে এই ডিভাইসটি ভারতেও আসবে। আর এই ফোনটির বিষয়ে কিছু কথা আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি।

এই Nokia X6 ফোনটি ইউনিবডি ডিজাইনের ফোন আর এটি গ্লাস রেয়ার প্যানেল যুক্ত ফোন। এটি ডুয়াল রেয়ার ক্যামেরা সাপোর্ট করে আর এই ডিভাইসের ফিঙ্গারপ্রিন্ট সেন্সার এই ক্যামেরা মডিউলের ঠিক নিচে দেওয়া হয়েছে।
এই Nokia X6 ফোনটি 5.8 ইঞ্চির Full HD+ ডিসপ্লে আর গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশান যুক্ত। আর এই ফোনের ডিসপ্লে 1080×2280 পিক্সালের আর এর অ্যাস্পেক্ট রেশিও 19:9।

এই ফোনের সব থেকে বড় বৈশিষ্ট্য এর নচ। আর এটি ডিসপ্লের ওপরের দিকে দেখা যাবে, এটি Apple iPhone X য়ের থেকে ছোট। এই ফোনটিতে ইয়ারফোনের জায়গা আছে আর এর ফ্রন্ট ক্যামেরা 16MP সেন্সারের।
এই Nokia X6 ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 636 SoC যুক্ত আর এই ফোনটি তিনটি ভেরিয়েন্টে পাওয়া যায়। দুটি ভেরিয়েন্টে 4GB র‍্যামের সঙ্গে 32GB স্টোরেজ আর 64GB স্টোরেজ দেওয়া হয়েছে। আর এর সঙ্গে এও ফোনের সব থেকে বড় ভেরিয়েন্টটি 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্ট যুক্ত। Nokia X6 স্মার্টফোনটি 16MP+5mpর ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ f/2.0 অ্যাপার্চার লেন্স আর 1 মাইক্রন পিক্সাল যুক্ত। এই নোকিয়া ফোনটিতে একটি উন্নত AI ফিচার্স দেওয়া হয়েছে যা আরও ভাল ছবি তুলবে আর বলা হয়েছে যে এটি বড় ছবি ভাল করে তুলতে পারবে আর এর সঙ্গে এর ডেপথও ভাল হবে।

এই Nokia X6 ফোনটি নোকিয়া প্রো ক্যামেরা অ্যাপের সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই অ্যাপটি ইউজার্সদের ক্যামেরা সেটিংসের সহজ অ্যাক্সেস দেবে আর এটি শাটার বটনকে ফোনের একেবারে ওপরের দিকে পুল করে আনতে পারবে।

বেশির ভাগ নোকিয়া ফোনের মতন Nokia X6 অ্যান্ড্রয়েডের লেটেস্ট অপারেটিং সিস্টেম ভার্সান v8.1 ওরিওর সঙ্গে লঞ্চ করা হয়েছে। যাই হোক এই ফোনের চিনা ভার্সানটিতে অ্যান্ড্রয়েড ওয়ানের ইকোসিস্টেম নেই। যাই হোক কোম্পানি এই ফোনটি আন্তর্জাতিক ভাবে লঞ্চ করলে এটি হয়ত অ্যান্ড্রয়েড ওয়ানের সঙ্গে লঞ্চ করা হবে। আর এর মানে এটি সময়ে সময়ে সফটোয়্যার আপডেট পাবে। 
 

Connect On :