মে মাসের সিকিউরিটি পেজের সঙ্গে Mi A1 অ্যান্ড্রয়েড 8.1 ওরিও আপডেট পায়নি

মে মাসের সিকিউরিটি পেজের সঙ্গে Mi A1 অ্যান্ড্রয়েড 8.1 ওরিও আপডেট পায়নি
HIGHLIGHTS

Nokia 7 Plus আর Nokia 6(2018) র মতন অ্যান্ড্রয়েড ওয়ান ফোন গুলি আগেই এই আপডেট পেয়েছে

Xiaomi তাদের Mi A1 স্মার্টফোনটির জন্য মে 2018 র সিকিউরিটি আপডেট দেওয়া শুরু করেছে। ভারতীয় ইউজার্সদের জন্য 80.1MB OTA আপডেট দেওয়া শুরু হয়েগেছে আর খুব তাড়াতাড়ি অন্যান্য দেশেও এই আপডেট দেওয়া শুরু হবে। অন্য অ্যান্ড্রয়েড ফোন যেমন Nokia 7 Plus, Nokia 6 (2018) র মতন ফোন গুলি আগেই এই আপডেট পেয়েছে।  Mi A1 য়ের ইউজার্সদের জন্য একটা নিরাশা দায়ক খবর এই যে এই ফোনটির এই আপডেট অ্যান্ড্রয়েড 8.1 ওরিও পায়নি।

Xiaomi Mi A1 য়ের ইউজার্সরা দীর্ঘকাল ধরে অ্যান্ড্রয়েড ওরিওর আপডেটের অপেক্ষায় আছে, আর এই প্রতীক্ষা Mi কমিউনিটি আর অনলাইন ফ্যান্সদের কাছে দেখা গেছে। গত মাসে ডিভাইসটিকে অ্যান্ড্রয়েড বিটা বিল্ডের সঙ্গে ইন্টারনেটে দেখা গেছে আর তা থেকে এটা মনে হয়েছিল যে এই ডিভাইসটি মে সিকিউরিটি পেজ পাবে। তবে লেটেস্ট অ্যান্ড্রয়েড আপডেট এই ক্ষেত্রে মিথ্যা সাবস্ত্য হয়েছে।

Xiaomi Mi A1 ইউজার্সরা ছাড়াও ভারতীয় Moto X4 ইউজার্সরাও অ্যান্ড্রয়েড 8.1 ওরিও আপডেটের অপেক্ষায় আছে কারন অনেক দেশেও মোটোরোলা Moto X4 ফোনটিকে অ্যান্ড্রয়েডের লেটেস্ট ভার্সানের আপডেট দিয়ছে।

Xiaomi Mi A1 স্মার্টফোনটিকে গত বছর সেপ্টেম্বর মাসে লঞ্চ করা হয়েছিল। Xiaomi Mi A1 ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 625 প্রসেসার যুক্ত। আর এই ফোনের র‍্যাম 4GB আর এর ইন্টারনাল স্টোরেজ 64GB। আর এই ফোনটির স্টোরেজকে মাইক্রোএসডি কার্ড দিয়ে বাড়ানো যায়। ফোনটির ডিসপ্লে 5.5ইঞ্চির। আর এই ডিসপ্লে কার্ভড 2.5D কার্ভড গ্লাস যুক্ত। আর এই ফোনের রেয়ারে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সার আছে।

Xiomi MI A1 ফোনটিতে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ আছে। আর এই দুটি ক্যামেরা 12MP।র এই ফোনটি টেলিফটো লেন্স আর অন্যটি ওয়াইড অ্যাঙ্গেল লেন্স যুক্ত।

ভায়াঃ

Digit.in
Logo
Digit.in
Logo