iPhone, Xiaomi, Samsung এর এই সব স্মার্টফোন বিশ্বের সবচেয়ে জনপ্রিয়

iPhone, Xiaomi, Samsung এর এই সব স্মার্টফোন বিশ্বের সবচেয়ে জনপ্রিয়
HIGHLIGHTS

iPhone বিশ্বের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন

10 স্মার্টফোনের মধ্যে 7 স্মার্টফোন মডেলই iPhone এর

টপ 10-এ iPhone ছাড়া শুধুমাত্র Xiaomi এবং Samasung এর স্মার্টফোনই জায়গা করে নিতে পেরেছে

প্রতিবছর স্মার্টফোন বাজারে হাজারো নতুন স্মার্টফোন লঞ্চ হয়। অসংখ্য ছোট-বড় কোম্পানি তাদের সেরা মডেলগুলি গ্রাহকদের কাছে পৌছে দেওয়ার চেষ্টা করে। এতো সংখ্যক স্মার্টফোন মডেলের মাঝে গ্রাহকরা চান তাদের বাজেট অনুযায়ী সেরার সেরা স্মার্টফোনটি কিনতে। বিশ্বের সেরা 10 টি জনপ্রিয় স্মার্টফোনের মধ্যে একটি নিজের কাছে থাকলে কার না ভাল লাগে? তবে কীভাবে জানবেন কোন ফোনগুলি সবচেয়ে জনপ্রিয়?

Counterpoint Research এর পেশ করা রিপোর্ট অনুসারে, iPhone বিশ্বের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন। রিপোর্টটিতে, 2021 সালে বিক্রি হওয়া সর্বোচ্চ 10 স্মার্টফোনের তালিকা প্রকাশিত হয়। যেখানে দেখা যায়, 10  স্মার্টফোনের মধ্যে 7 স্মার্টফোন মডেলই iPhone এর। টপ 10-এ iPhone ছাড়া শুধুমাত্র Xiaomi এবং Samasung এর স্মার্টফোনই জায়গা করে নিতে পেরেছে। 2021 সালের টপ 10 বেস্ট সেলিং স্মার্টফোনের সম্পর্কে জানতে চান? তাহলে শেষ পর্যন্ত দেখে নিন।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় 10 টি স্মার্টফোন-

iPhone 12

iPhone 12 এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন। iPhone 12 তার আগের মডেলগুলির যথাযথ সম্মান রাখতে সফল হয়েছে। 2019 সালের সবচেয়ে জনপ্রিয় স্মার্টফোন ছিল iPhone XR এবং 2020 সালের সবচেয়ে জনপ্রিয় ফোন ছিল iPhone 11।

iPhone 12 Pro Max

2020 সালের সবচেয়ে দামী iPhone, iPhone 12 Pro Max জনপ্রিয় স্মার্টফোনের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে। iPhone 12 Pro Max স্মার্টফোন বেশকিছু নতুন আকর্ষণীয় ক্যামেরা ফিচার নিয়ে এসে সবাইকে চমকে দিয়েছিল।

iPhone 12 Pro max

iPhone 13

2021 সালে Apple 4 টি নতুন স্মার্টফোন লঞ্চ করেছিল। এর মধ্যে 6.1-inch এর iPhone 13 গ্রাহকদের মন জয় করতে সফল হয়েছে৷ iPhone 13 2021 এর বিশ্বের তৃতীয় জনপ্রিয় স্মার্টফোন।

iPhone 12 Pro

2021 সালে বিক্রি হওয়া সবচেয়ে বেশি স্মার্টফোনের মধ্যে চতুর্থ স্থানে রয়েছে iPhone 12 Pro। ফোনটি iPhone 12 Pro Max এর থেকে সাইজে কিছুটা ছোট।

iPhone 11

বিশ্বের জনপ্রিয় ফোন হতে গেলে লেটেস্টই হতে হবে এমন ধারণা চেঞ্জ করে, জনপ্রিয়তার তালিকায় পঞ্চম স্থানে রয়েছে iPhone 11। Apple এই স্মার্টফোনটি 2019 সালে লঞ্চ করে। কিন্তু এর চাহিদা এখনো গ্রাহকদের মধ্যে বিশাল।

iPhone 11

Samsung A12

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় দশটি ফোনের মধ্যে একমাত্র Samsung স্মার্টফোন হল Samsung A12। Samsung এর এই বাজেট ফোনটি, কম খরচে ভালো ফিচার দেওয়ার মাধ্যমে দর্শকদের মন জয় করে নিয়েছে। Samsung A12 ফোনটি বিক্রির দিক দিয়ে 6 নম্বর স্থানে রয়েছে।

Xiaomi Redmi 9A

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় দশটি স্মার্টফোনের মধ্যে একমাত্র এন্ট্রি লেভেল ফোন হিসেবে জায়গা করে নিয়েছে Redmi 9A। 2020 সালে Xiaomi এর এই সেটটি লঞ্চ করার পর দর্শকদের কাছে প্রিয় হয়ে ওঠে। ফোনটি জনপ্রিয়তার তালিকায় 7 নম্বর স্থানে রয়েছে।

iPhone SE 2020

Apple এর একমাত্র এফোর্ডেবল iPhone, iPhone SE 2020 এই তালিকার 8 নম্বর স্থানে রয়েছে। এটি iPhone এর স্পেশাল এডিশন স্মার্টফোন।  iPhone SE এর ডিজাইন অন্যান্য iPhone গুলির মতো হলেও এর প্রসেসর অনেক ফাস্ট এবং এর ফিচারগুলি আরও উন্নত। স্পেশাল এডিশন হলেও ফোনটি এফোর্ডেবল সেগমেন্ট এর হওয়ায় গ্রাহকদের অন্যতম প্রিয় একটি ডিভাইস হয়ে উঠেছে iPhone SE।

iPhone 13 Pro Max

Apple এর আরও একটি ডিভাইস বিশ্বের জনপ্রিয় স্মার্টফোনের তালিকায় জায়গা করে নিয়েছে। iPhone 13 Pro Max ফোনটি 2021 সালের সবচেয়ে দামী iPhone ছিল। কিন্তু তা সত্ত্বেও ফোনটি সেরা 10 স্মার্টফোনের তালিকায় জায়গা করে নিয়েছে।

Redmi 9

Xiaomi Redmi 9

Xiaomi এর স্বল্প খরচের স্মার্টফোন Redmi 9 বিশ্বের সবচেয়ে জনপ্রিয় 10 টি স্মার্টফোনের তালিকায় দশম স্থানে রয়েছে। 2020 সালে লঞ্চ করা ফোনটি কম বাজেটের ফোনগুলির সেগমেন্টে সেরা ফিচারগুলি অফার করে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo