নতুন জিওফোনের বিষয়ে কথা বলতে অস্বীকার জিও কর্মচারিদের

নতুন জিওফোনের বিষয়ে কথা বলতে অস্বীকার জিও কর্মচারিদের
HIGHLIGHTS

ওয়েবসাইটে দেখা যাওয়া রিপোর্ট অনুসারে নতুন জিওফোনের ওপর কাজ হচ্ছে, কিন্তু জিওর কর্মচারীরা এই বিষয়টি অস্বীকার করেছে আর রিপোর্টে বলা ফোনের কথা জিও কর্মচারীরা টেস্টিং ডিভাইস বলেছে

ওয়েবসাইটে দেখা অনেক রিপোর্ট অনুসারে নতুন জিওফোনের ওপর কাজ চলছে। রিপোর্ট অনুসারে জিওফোনে ফেসবুক আর ইউটিউব অ্যাপ চলে। তবে জিওর কর্মচারীরা এই বিষয়ে কিছু বলেনি।

প্রথমত, জিওফোন সবসময় ফেসবুক আর ইউটিউব অ্যাপ সাপোর্ট করেছে। এটি আগস্টে এই 4G ফিচার ফোনের প্রি অর্ডারের সময়ই বলা হয়েছিল। এর সঙ্গে জিওফোন রিটেলার ব্রাইসারের মাধ্যমেও এটি নিশ্চিত করা হয়েছিল। জিওফোন প্রি ইন্সটল্ড ফেসবুক আর ইউটিউব অ্যাপের সঙ্গে আসবেনা তবে আপনি এই অ্যাপ গুলি এই ফোনে ডাউনলোড করতে পারবেন।

আরও অন্য কথা এই যে, জিওর কর্মচারীরা নিশ্চিত করেছে যে জিওফোনের ইমেজ আর ভিডিও, যা বড় ডিসপ্লে আর গোলাকৃতি সাইড যুক্ত টেস্টিং ডিভাইস ছিল, যা শুধু জিওর কর্মচারীদের জন্য প্রাথমিক ডিজাইন হিসাবে আনা হয়েছিল। বাস্তবের জিওফোন যা ক্রেতাদের জন্য উপলব্ধ তার ইমেজ এই আর্টিকেলের মেন ইমেজ (প্রধান ইমেজ) হিসবাএ দেখানো হয়েছে। 

এছাড়া, রিপোর্টে এও বলা হয়েছে যে, জিওফোন টিথারিং USB সাপোর্ট করবে। তবে, জিওর কর্মচারীরা ডিজিটকে জানিয়েছে যে টিথারিং ইফচার USB বা Wi-Fi ফাইনল ডিভাইস মনে এটি কনফার্ম যে এই ডিভাইসে আপডেট করা যেতে পারে।

জিওফোন, জিও মিউজিক, জিও সিনেমা, জিও টিভি, জিও এক্সপ্রেস নিউজ, জিও ভিডিও, জিও গেমস, জিও চ্যাট, ফেসবুক ওয়েভ অ্যাপ, ইউটিউব ওয়েভ অ্যাপ, গুগল ম্যাপ, ফায়ারফোন্স, ক্রোমের সঙ্গে আরও অ্যাপ সাপোর্ট করবে। এটি নতুন কিছু নয় আর অনেক সময় ধরেই এই বিষয়ে খবর পাওয়া যাচ্ছে।  

এই ডিভাইসটি হোয়াটসঅ্যাপ সাপোর্ট করেনা। তবে সুত্রানুসারে Kai OSএর টিম তাড়াতাড়িই 4G ফিচার ফোনে এই অ্যাপটি লঞ্চ করার জন্য হোয়াটসঅ্যাপের সঙ্গে কথা বলছে। ইউজার্সদের আলাদা করে জিওফোন টিভি কেবেল কেনার অপশান থাকবে, যা দিয়ে আপনি ফোনের ডিসপ্লেকে টেলিভিশান স্ক্রিনে মিরার করতে পারবেন।

একটি রিপোর্ট অনুসারে, দিওয়ালীর আগে জিওফোন 6 মিলিয়ান উপভোক্তাদের কাছে পৌছে যাবে। সূত্রানুসারে আগামী কিছু দিনে ডিভাইসটির জন্য আরও এগবার প্রি-বুকিং শুরু হয়ে যাবে। 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo