Samsung Galaxy S10 মোবাইল ফোনটির পার্ফর্মেন্স এই জন্য স্পেশাল

Updated on 28-Mar-2019
HIGHLIGHTS

Samsung বলেছে যে তাদের Samsung galaxy S10 মোবাইল ফোনটির AI পাওয়ার্ড ফিচারের সঙ্গে এসেছে আর যা একটি ফোন ইউজাররা ব্যাভা করে বিশ্লেষণ করেছে, যাতে এই ফোনের ক্ষমতা বাড়ানো যায়, আর এছাড়া এই কাজে ব্যাবহার হয়, আর ব্যাবহার হওয়ার জন্য এদের অ্যাপ বন্ধ হয়ে যায়, যাতে ফোনের পার্ফর্মেন্স বেশি ভাল হয়

আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স AI এমন একটি নতুন বাজওয়ার্ড প্রযুক্তি স্পেস যা নিজেই সব থেকে আলাদা, আর বিগত বেশ কিছু সময় ধরে সব OEMs এই ম্যানুয়াল লেভেলে কাজ করছে, শুধু তাই না ইউজারদের অভিজ্ঞতা আরও ভাল করার জন্য কাজ করা হচ্ছে। Google বলেছে যে এক্ষেত্রে লিডার বলা যায়, কারন এই ফিচার সবার আগে তারাই নিয়ে এসেছিল। তবে অন্য আমন কিছু হার্ডওয়্যার আছে যা এর আগে দেখা যায়নি। আর আমরা যদি স্যামসাংয়ের বিষয়ে বলি তবে এর মাধ্যমে তারা নিজেদের Galaxy S10 মোবাইল ফোনটিতে AI প্রযুক্তি ব্যাবহার করা হবে।

আপনাদের বলে রাখি যে Samsung বলেছে যে তাদের  Samsung Galaxy S10 মোবাইল ফোনে AI পাওয়ার্ড ফিচার দেওয়া হয়েছে। আর যা একজন ইউজার ব্যাবহার করে বিশ্লেষণ করেছে, যাতে ফোনের ব্যাটারি ক্ষমতা ভাল করা যায়, আর এছাড়া এই কাজে ব্যাবহার হয়, আর এই ব্যাবহার হওয়ার সময় অ্যাপ বন্ধ হয়ে যায় যাতে ফোনে পাওয়ার বেশি ভাল হতে পারে।

Samsung Galaxy S10+ ফোনের ব্যাকে 12+12+16 মেগাপিক্সালের ট্রিপেল ক্যামেরা দেওয়া হয়েছে। আর এই ফোনে একটি 12 মেগাপিক্সলাএর ওয়াইড অ্যাঙ্গেল সেন্সার অন্যটি 12 মেগাপিক্সালের টেলিফটো সেন্সার আর অন্যটি 16 মেগাপিক্সালের আলট্রাওয়াইড সেন্সার। আর ডিভাইসের ফ্রন্টে 10+8 মেগাপিক্সালের ডুয়াল ক্যামেরা আছে।

Samsung Galaxy S10+ ফোনে আপনারা একটি 7-nanometre Exynos 9820 chipset  আর একটি 12GB র‍্যাম পাবেন। আর এর ইন্টারনাল স্টোরেজ 1TB যা 512GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়। Galaxy S10+ অ্যান্ড্রয়েড 9 পাই আউট অফ দি বক্সে এসেছে আর এই ফোনে 4,100mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর এই ফোনে আপনারা 6.4 ইঞ্চির সঙ্গে 1440×3040 পিক্সাল রেজিলিউশানের ডিস্প্লে পাবেন। আর এই ফোনে Exynos 9820 প্রসেসার দেওয়া হয়েছে আর এটি একটি অক্টা কোর প্রসেসার। এই ফোনে 128GB স্টোরেজ ছাড়া 512GB আর 1TB র স্টোরেজ আছে। ফোনটির স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 512GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়।

আর কোম্পানির এই সিরিজের অ্যাফোর্ডেবেল ফোন Samsung Galaxy S10e ও লঞ্চ করা হয়েছে আর এই ফোনে আপনারা 5.8 ইঞ্চির ফ্ল্যাট AMOLED ডিসপ্লে আছে। আর এই ফোনে আপনারা এর সঙ্গে ডায়নামিক AMOLED ডিসপ্লে পাবেন। আর এই ফোনে আপনারা HDR10+পাবেন। আর ফোনের দাম 55,900 টাকা।

এই স্যামসাং ফোনটিতে Exynos 9820 অক্টা কোর প্রসেসার আছে, আর এছাড়া আমরা যদি এই ফোনটি দেখি তবে এই ফোনে আপনারা 6GB র‍্যাম আর 128GB স্টোরেজ আর 8GB র‍্যামের সঙ্গে 256GB স্টোরেজ আছে। আর এই ফোনের স্টোরেজকে আপনারা মাইক্রো এসডি কার্ড দিয়ে 512GB পর্যন্ত এক্সপেন্ড করতে পারবেন

স্যামসাং গ্যালাক্সি S10e ফোনে আপনারা একটি ডুয়াল ক্যামেরা সেটআপ পাবেন যা 16+12MP র আর এই ফোনের ফ্রন্টে আপনারা একটি 16MP র ক্যামেরা পাবেন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :