জল্পনা কল্পনার শেষে অবশেষে লঞ্চ হল OnePlus6 স্মার্টফোনটি, এই ফোনটির স্পেসাল কিছু বৈশিষ্ট্য দেখে নেওয়া যাক

জল্পনা কল্পনার শেষে অবশেষে লঞ্চ হল OnePlus6  স্মার্টফোনটি, এই ফোনটির স্পেসাল কিছু বৈশিষ্ট্য দেখে নেওয়া যাক
HIGHLIGHTS

OnePlus6 স্মার্টফোনটি লঞ্চ হওয়ার আগেই এর বিষয়ে অনেক কিছু লিক আর গুজবের মাধ্যমে সামনে এসেছে, তাও আসুন অসাধারন এই ডিভাইসটির বিষয়ে জেনে নি

অবশেষে OnePLus তাদের পরবর্তী আর নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন লঞ্চ কর দিয়েছে। আর এই ডিভাইসটির দাম 529 ডলার মানে ভারতীয় মুদ্রায় এর দাম প্রায় 35,800টাকা থেকে শুরু হবে। আর এর মানে এই যে এই ডিভাইসটি যা এত দিন ধরে সবাইকে দীর্ঘ প্রতীক্ষায় রেখেছিল অবশেষে তা চলে এসেছে। যেমন ভাবা হয়েছিল যে এই ডিভাইসটি অসাধারন হার্ডওয়্যারের সঙ্গে লঞ্চ করা হবে তাই হয়েছে। আর এই ডিভাইসটি সেই সব ট্রেন্ডি ফিচার্স যুক্ত যা একে স্পেশাল করেছে।

আসলে এই ডিভাইসটি ঠিক তেমনই যেমনটা আমরা এর বিষয়ে আগে শুনেছিলাম। এই ডিভাইসের বিভিন্ন লিক আর গুজবের মাধ্যমে ডিভাইসটির বিষয়ে অনেক কিছুই জানা গেছে। তাও সবাই এই ফোনটির সব ফিচার্স আর স্পেসিফিকেশান জানার জন্য অপেক্ষায় ছিল। এই ফোনটিতে একটি 6.28ইঞ্চির FHD+ , 19:9 অ্যাস্পেক্ট রেশিও যুক্ত ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এটি একটি AMOLED স্ক্রিন যুক্ত আর যার পিক্সাল রেজিলিউশান 2280×1080পিক্সাল।

‘স্মার্টওয়াচের স্মার্ট টাইম…’! আজকে এই স্মার্টওয়াচ গুলি ডিস্কাউন্টের সঙ্গে কেনা যাচ্ছে

আর এছাড়া যেমনটা জানা গেছিল যে এই ডিভাইসে iPhoneX য়ের মতন একটি নচ ডিজাইন থাকবে। আর এই নচে ইয়ারপিস, ফ্রন্ট ক্যামেরা আর নোটিফিকেশান LED ছাড়া প্রক্সিমিটি সেন্সার ও যায়গা করে নিয়েছে। আর এছাড়া এর স্ক্রিনেও এজ –টু-এজ আর যা আমরা iPhoneXয়ে দেখেছি।

আর আমরা যদি এর ব্যাক প্যানেল দেখি তবে সেখানে একটা বড় পার্থক্য দেখা যাবে। এই ফোনটি গ্লাস ব্যাক যুক্ত আর এছাড়া এটি চারটি রঙ্গে পাওয়া যাবে-মিরার ব্ল্যাক, মিডনাইট ব্ল্যাক, সিল্ক হোয়াইট আর অ্যাম্বগার্স ব্ল্যাক। তবে এর আগে এর তিনটি স্ট্যান্ডার্ড ভেরিয়েন্ট ছিল কিন্তু অন্যটি মানে Avengers: Infinity War edition কে এখনও অফিসিয়ালি লঞ্চ করা হয়নি। আর আপনাদের জানিয়ে রাখি যে এখন এটি মিডনাইট ব্ল্যাক আর মিরার ব্ল্যাক কালারে বিক্রি করা হবে।

OnePlus6 স্মার্টফোনটির স্পেসিফিকেশান আর ফিচার্স

এই ডিভাইসটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 য়ের সঙ্গে লঞ্চ করা হয়েছে এটি কোয়াল্কমের তরফে তাদের সব থেকে লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেট, যা অন্য অনেক স্মার্টফোনে দেখা গেছে। আর এই ফোনটি আলাদা আলাদা র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে। আর এর মানে আপনারা এতে 6GB র‍্যাম আর 64GB স্টোরেজ ভেরিয়েন্ট ছাড়া 8GB র‍্যাম আর 256GB স্টোরেজ ভেরিয়েন্টেও পাবেন। তবে এই র‍্যাম আর স্টোরেজ ভেরিয়েন্টটি এর অ্যাভেঞ্জার্স স্টোরেজ এডিশানের জন্য পাওয়া যাবে।

আর এছাড়া আপনাদের এও জানিয়ে রাখি যে এর সিল্ক এডিশানটিও 6GB/64GB স্টোরেজের সবগে লঞ্চ করা হয়নি, মিরার ব্ল্যাক আর মিডনাইট ব্ল্যাক ভেরিয়েন্টে দুটিই আছে 6GB/64GB আর 8GB/256GB। আর এছাড়া এই স্মার্টফোনটিতে আপনারা USB টাইপ C পোর্টের সঙ্গে 3.5mmয়ের অডিও জ্যাকও পাবেন। আর এই ডিভাইসে একটি 3300mAhয়ের ক্ষমতা যুক্ত ব্যাটারি দেওয়া হয়েছে আর এতে অ্যান্ড্রয়েড 8.1 Oreo’র সাপোর্ট দেওয়া হয়েছে।

ফোনে একটি ডুয়াল ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যা 16মেগাপিক্সালের একটি সেন্সার ছাড়া 20মেগাপিক্সালের আরও একটি সেন্সারের কম্বো এটি 2X lossless জুম আর পোট্রেড মোড শটের ক্ষমতার সঙ্গে আনা হয়েছে। আর এছাড়া এই ডিভাইসে একটি 16মেগাপিক্সালের ফ্রন্ট ক্যামেরার সেটআপ আছে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

OnePlues 6 স্মার্টফোনটির দাম আর কোথা থেকে পাওয়া যাবে

যদিও OnePlus6 স্মার্টফোনটি অফিসিয়ালি লঞ্চ করা হয়েছে কিন্তু ভারতে এই ফোনটির দাম কত তা 17মে জানা যাবে। ফোনটি 21মে অ্যামাজন ইন্ডিয়া থেকে কিনতে পাওয়া যাবে। তবে এই বিষয়ে এখনও পর্যন্ত সব খবর পাওয়া যায়নি। অ্যামাজন ইন্ডিয়াতে লঞ্চের পরে এই ডিভাইসটি OnePlus ছাড়া অফলাইন চ্যানেলের মাধ্যমে কেনা যেতে পারে। আর এটি ক্রোমা আর OnePlus য়ের অফিসিয়াল স্টোর্স ও এই তালিকায় থাকবে।

Digit.in
Logo
Digit.in
Logo