Tecno Phantom V Fold ভারতে লঞ্চ, দুটি AMOLED ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর মতো ফিচার রয়েছে ফোনে, জানুন দাম কত

Tecno Phantom V Fold ভারতে লঞ্চ, দুটি AMOLED ডিসপ্লে, শক্তিশালী প্রসেসর মতো ফিচার রয়েছে ফোনে, জানুন দাম কত
HIGHLIGHTS

Tecno মোবাইল সংস্থা ভারতে তাদের প্রথম সস্তা ফোল্ডেবল স্মার্টফোন Tecno Phantom V Fold 5G লঞ্চ করেছে

Tecno Phantom V Fold 5G ফোনের প্রতিযোগিতা Samsung এর Z Fold 4 এর সাথে হবে

Samsung এর তুলনায় Tecno এর Foldable Phone এর দাম প্রায় 50 শতাংশ সস্তা

Tecno মোবাইল সংস্থা ভারতে তাদের প্রথম সস্তা ফোল্ডেবল স্মার্টফোন Tecno Phantom V Fold 5G লঞ্চ করেছে। কোম্পানির এই ফোল্ডেবল স্মার্টফোনটি এই বছর ফেব্রুয়ারি মাসে প্রথমবার MWC 2023 লঞ্চ করা হয়েছিল। কোম্পানির তরফে বলা হয়েছে যে এটি ভারত সরকারের মেক ইন ইন্ডিয়া এর আওতায় ভারতে ফোল্ডেবল ফোন তৈরি করা হবে। লঞ্চের আগেই কোম্পানি Phantom V Fold এর ভারতে কত দাম হবে জানিয়ে দিয়েছিল। পাশপাশি, কোম্পানি ফোনের উপর কিছু অফারেরও ঘোষনা করেছে, যা সীমিত সময়ের জন্য হবে।

Tecno Phantom V Fold 5G ফোনের প্রতিযোগিতা Samsung এর Z Fold 4 এর সাথে হবে। কারণ দুটি ফোনেরই ডিজাইন একই রকমের। তবে Samsung এর তুলনায় Tecno এর Foldable Phone এর দাম প্রায় 50 শতাংশ সস্তা। আসুন জেনে নেওয়া যাক এই ফোনে দাম, বিক্রি, অফারের সাথে সমস্ত কিছু ডিটেল…

Tecno Phantom V Fold 5G  ফোনের ভারতে কত দাম

ভারতে Phantom V Fold 5G ফোনের দাম 88,888 টাকা রাখা হয়েছে। তবে কোম্পানি ফোনের প্রথম সেলে অফারের ঘোষনা করেছে, যার পরে এই ফোনটি 77,777 টাকায় কেনা যাবে।

Tecno Phontom V Fold 5G

Phantom V Fold 5G ফোনে বিক্রি

Tecno ফোনটি Amazon India থেকে বিক্রি করা হচ্ছে। ফোনের সেল 12 এপ্রিল অর্থাৎ গত কাল থেকে শুরু হয় গিয়েছে। এছাড়া, দুর্দান্ত লঞ্চ অফার সহ রিটেল প্রি-বুকিং 22 এপ্রিল থেকে শুরু হবে।

Phantom V Fold 5G এর স্পেসিফিকেশন

ডিজাইন

Tecno Phantom V Fold 5G ফোনটি একটি বই এর মতো  ডিজাইন করা হয়েছে। এর আগেই এই ডিজাইন আমরা Samsung এর Galaxy Z Fold সিরিজে দেখেছি। টেকনো ফোনটি দুটি কালার অপশনে বিক্রি করা হবে- সাদা এবং কালো। 

ডিসপ্লে

এই টেকনো ফোনটি দুটি ডিসপ্লে অফার করে। ফোনের প্রাইমারি স্ক্রিন 7.65 ইঞ্চির দেওয়া, যা 2296 x 2000 পিক্সেল রেজোলিউশন সহ 2K+ এবং LTPO AMOLED প্যানেল সহ আসে। তবে, এতে 6.42-ইঞ্চি ফুলএইচডি + ডিসপ্লেও রয়েছে যা 1080 x 2550 পিক্সেল রেজোলিউশন সহ AMOLED স্ক্রিনের সাথে আসে। ফোনের দুটি ডিসপ্লেই 120Hz রিফ্রেশ রেট সাপোর্ট করে।

Phantom V Fold 5G

প্রসেসর

পাওয়ার দিতে Tecno Phantom V Fold ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি 9000+ 5G চিপসেট দেওয়া হয়েছে। ফোনটি 12GB RAM এবং 256GB স্টোরেজ সহ আসে। গ্রাফিক্সের জন্য এই ফোনে Mali G710GPU দেওয়া হয়েছে। সফটওয়্যার হিসাবে, Tecno Phantom V Fold ফোনটি HiOS ভিত্তিক Android 13 এ কাজ করবে।

ক্যামেরা

ফটোগ্রাফির জন্য ফোনের দুটি ডিসপ্লেতে সেলফি ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে। ফোনটি ফোল্ড করার পরে যে স্ক্রিনটি বাইরে দেখা যায়, সেখানে 32-মেগাপিক্সেল ফ্রন্ট সেন্সর দেওয়া হয়েছে। এর পাশাপাশি, ফোনটি খোলার পরে স্ক্রিনে 16 মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে। এছাড়া, রিয়ারে F/1.8 অ্যাপারচার সহ একটি 50-মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, 50-মেগাপিক্সেল পোর্ট্রেট টেলিফোটো লেন্স এবং F/2.2 অ্যাপারচার সহ 13-মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স রয়েছে।

ব্যাটারি

ফোনের ব্যাটারি কথা বললে, এতে পাওয়ার ব্যাকআপের জন্য 45W ফাস্ট চার্জিং সহ 5000mAh ব্যাটারি রয়েছে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo