নতুন iPhone কিনেছেন? পুরনো iPhone এর তথ্য তাতে নিতে চান? দেখুন উপায়

নতুন iPhone কিনেছেন? পুরনো iPhone এর তথ্য তাতে নিতে চান? দেখুন উপায়
HIGHLIGHTS

Quick Start ফিচার ব্যবহার করে পুরনো আইফোনের ডেটা নতুন আইফোনে নেওয়া যায়

নতুন ডিভাইসে সুইচ ইন করুন আর পাশে রাখুন পুরনো আইফোন

তথ্য ট্রানফারের সময় ফোন ব্যবহার করতে চাইলে iCloud ব্যবহার করতে পারেন

Amazon থেকে Flipkart সব E-commerce সাইটে এখন মিলছে iPhone এর উপর দুর্দান্ত সব ছাড়। আপনার যদি আইফোন কেনার ইচ্ছা থাকে তাহলে এটাই কিন্তু সুবর্ণ সুযোগ। এটা হাত ছাড়া করবেন না। 50,000 টাকার কমেই এখন iPhone 13 কিনতে পারবেন গ্রাহকরা এই ওয়েবসাইটগুলো থেকে। আর যদি আপনি iPhone 14 কিনতে চান তাহলে HDFC ব্যাংকের কার্ড ব্যবহার করতে পারেন পাবেন দারুন ছাড়। এছাড়া এক্সচেঞ্জ অফারেও ফোন কিনতে পারেন। 

যেহেতু এখন আইফোন অনলাইন অফলাইন দুজায়গাতেই কিনতে পাওয়া যায় তাই ফোন কেনাটা চাপের বিষয় নয়। কিন্তু কী করে এই ফোনের তথ্য আরেক ফোনে ট্রান্সফার করা যাবে সেটা নিয়েই অনেকে চিন্তায় পড়েন। iPhone এর ব্যবহারকারীরা তাঁদের ফোনে Quick Start বলে একটি ফিচার পাবেন যার সাহায্যে খুব সহজেই এক ফোনের তথ্য আরেক ফোনে ট্রান্সফার করে নেওয়া যায়।

iPhone

আপনার পুরনো iPhone থেকে নতুন iPhone এ তথ্য ট্রান্সফার করতে চাইলে কী করতে হবে দেখুন।

প্রথমে আপনার নতুন ফোনকে সুইচ অন করে পুরনো ফোনের কাছে রাখুন। 

এবার দেখতে পাবেন আপনার নতুন ফোনে সেট করার অপশন পেয়ে যাবেন। যদি এটা না দেখতে পান তাহলে আপনার দুটি ফোনই সুইচ অফ করে অন করুন। 

এবার আপনার ফোনটিকে সেলুলার ডেটা অথবা Wifi এর সঙ্গে যুক্ত করুন। 

এবার নতুন ফোনে হয় ফেস আইডি অথবা টাচ আইডি সেট করুন। 

এবার আপনাকে অপশন দেওয়া হবে যে আপনি কীভাবে তথ্য ট্রান্সফার করতে চান। 

আপনি যদি তথ্য ট্রান্সফারের সময়েও ফোন ঘাটতে চান তাহলে icloud এর মাধ্যমে তথ্য ট্রান্সফার করতে পারেন। এতে আপনার ফোনের ব্যাকগ্রাউন্ডে তথ্য ডাউনলোড হতে থাকবে আর আপনি ফোন ব্যবহার করতে পারবেন। 

iPhone data transfer

আর যদি সোজাসুজি আপনার পুরনো ফোন থেকে নতুন ফোনে তথ্য ট্রান্সফার করতে চান তাহলে আপনাকে পুরো ট্রান্সফার না হওয়া অবধি অপেক্ষা করতে হবে। 

ডেটা ট্রান্সফার করার জন্য আপনাকে আপনার নতুন এবং পুরনো দুটো ফোনকেই কাছাকাছি রাখতে হবে। এবার এই তথ্য ট্রান্সফার হতে কতক্ষন লাগবে যদি জানতে চান, তাহলে সেটা নিশ্চিত করে বলা যাবে না। এটা পুরোপুরি নির্ভর করবে আপনার নেটওয়ার্কের স্পিডের উপর বা কতটা ডেটা আপনি ট্রান্সফার করছেন সেটার উপর।

Digit.in
Logo
Digit.in
Logo