স্পেক্সের তুলনায় Huawei Nova 4 আর Huawei Nova 3

স্পেক্সের তুলনায় Huawei Nova 4 আর Huawei Nova 3
HIGHLIGHTS

Huawei তাদের Nova 4 ফোনটি চিনে লঞ্চ করেছে আর এই ফোনের ফ্রন্টে পাঞ্চ হোলের সঙ্গে 25MP র ক্যামেরা আছে আর এই ফোনের সঙ্গে আমরা এর আগের জেনারেশানের Nova 3 য়ের তুলনা করে দেখব

বেশ কিছু টেস্টের পরে এবার Huawei তাদের Nova 4 ফোনটি পাঞ্চ হোল ডিসপ্লের সঙ্গে চিনে লঞ্চ করেছে। আর এই ফোনে ট্রিপেল র‍্যেয়ার ক্যামেরা আছে আর সঙ্গে ফ্রন্টে একটি 25MP র ক্যামেরা দেওয়া হয়েছে। আর অন্য দিকে Huawei Nova 3 ফোনটি কয়েক মাস আগে লঞ্চ করা হয়েছিল আর এই ফোনে ডুয়াল AI বেসড ক্যামেরা সঙ্গে লঞ্চ করে হয়েছিল, আর এই ফোনের ক্যামেরা মিড রেঞ্জের মধ্যে বেশ ভাল। আর আসুন আমরা তবে আজকে এই দুটি ফোনের একটি তুলনা মূলক আলোচনা করে দেখি।

ডিসপ্লে

Huawei Nova 4 ফোনটিতে 6.4 ইঞ্চির FHD+ ডিসপ্লে আছে আর এর সঙ্গে এটি পাঞ্চ হোল ডিজাইন জুল, আর এই ফোনের এটি সব থেকে বড় বৈশিষ্ট্য।

আর অন্য দিকে Huawei Nova 3 ফোনটিতে একটু ছোট 6.3 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে আর এর রেজিলিউশান 1080×2340 পিক্সাল। আর এই ফোনে ট্র্যাডিশেনা নচ ডিসপ্লেতে ফ্রন্ট ক্যামেরা আর স্পিকার দেওয়া হয়েছে।

প্রসেসার আর মেমারি

Huawei Nova 4 ফোনটিতে হুয়াওয়ের Kirin 970 অক্টা কোর প্রসেসার আছে আর এই ফোনটি ভারতে 8GB র‍্যাম আর 128GB স্টোরেজ পর্যন্ত অপশানে আসবে।

আর অন্য দিকে Huawei Nova 3 ফোনে আপনারা লেটেস্ট কিরিন 970 প্রসেসার পাবেন। আর এই ফোনে 6GB র‍্যামের সঙ্গে 128GB স্টোরেজ অপশান আছে।

আর দুটি ফোনই 3,700mAh য়ের ব্যাটারি যুক্ত আর এই দুটি ফোন ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ক্যামেরা

Huawei Nova 4 ফোনটিতে ট্রিপেল ক্যামেরা সেটআপ ব্যাক সাইডে দেওয়া হেয়ছে। এই ক্যামেরা গুলি হক 48MP র প্রাইমারি ক্যামেরা 16MP র সেকেন্ডারি ক্যামেরা আর ডেপথ সেন্সার যুক্ত একটি 2MP র ক্যামেরা। আর এই ফোনের অন্য কিছু ভেরিয়েন্টে এই ক্যামেরা কম্বিনেশান এরকম- 20MP+16MP_2MP।

আর Huawei Nova3 ফোনটিতে ডুয়াল রেয়ার ক্যামেরাতে 24MP+16MP র ক্যামেরা আছে। আর এই ফোনের ফ্রন্টে 24MP+2MP র ক্যামেরা দেওয়া হয়েছে।

দাম

Huawei Nova 4 ফোনটি চিনে 3,399 ইউয়ান দামে লঞ্চ করা হয়েছে। আর এই ফোনটির ভারতে লঞ্চের বিষয়ে এখনও অফিসিয়ালি কিছু জানানো হয়নি। আর Huawei Nova 3 ফোনটি ভারতে 34,999 টাকায় অ্যামাজন থেকে কেনা যায়।

Digit.in
Logo
Digit.in
Logo