Nokia X71,Moto G7 Plus আর Samsung Galaxy A70 ফোনের স্পেক্সের তুলনা

Nokia X71,Moto G7 Plus আর Samsung Galaxy A70 ফোনের স্পেক্সের তুলনা
HIGHLIGHTS

Nokia X71 ফোনে 35000mAh য়ের ব্যাটারি আছে

Moto G7 Plus ফোনের দাম 335 ডলার

Samsung Galaxy A70 ট্রিপেল ক্যামেরার সঙ্গে এসেছে

2019 সালে প্রথম HMD গ্লোবাল তাদের মিড রেঞ্জের নাইল আপের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করেছে, এই ফোনটি এশিয়াতে Nokia X71 নামে লঞ্চ করা হয়েছে। আর এছাড়া Moto G7 Plus মোবাইল ফোনটি সম্প্রতি দুটি আলাদা ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে এই ফোনটি 4GB/6GB র‍্যাম আর 128gB স্টোরেজ ভেরিয়েন্টে লঞ্চ করা হয়েছে, আর শুধু যে তাই তা নয় এর সঙ্গে আমরা আজকে আপনাদের আরও একটি ফোনের বিষয়ে বলব তা হল স্যামসাংয়ের ফোন তা হল Samsung Galaxy A70। আর এই তিনটি ফোনের মধ্যে আমরা একটি তুলনামূলক আলোচনা করে দেখব।

ডিজাইন

আমরা যদি Mokia X71 মোবাইল ফোনটির কথা বল্লে বলতে হয় যে এটি প্রথম ফোন যা 100 শতাংস স্ক্রিন টু বডি রেশিওর সঙ্গে লঞ্চ করা হয়েছে আর এছাড়া এই ফোনে আপনারা নচ পাবেন না। এতে একটি পাঞ্চ হোল ডিজাইন দেওয়া হয়েছে। আর এছাড়া Moto G7 Plus ফোনটিতে আপনারা গ্লাস ব্যাক পাবেন আর এটি গোরিলা গ্লাস 3 য়ের প্রোটেকশান যুক্ত। আর এর ফ্রেমেও অ্যালুমিনিয়াম য়ের আর এই ফোনটি স্প্ল্যাশপ্রুফ ফোন। আর আমরা যদি লুকের বিষয়টি দেখি তবে আপনাদের বলে রাখি যে সে ক্ষেত্রে Samsung Galaxy A70 মোবাইল ফোনটি সব থেকে বেশি ভাল । আর এতে আপনারা সব থেকে বেশি হাই স্ক্রিন টু বডি রেশিও পাবেন। আর এবার আপনার পছন্দ অনুসারে নিজের ফোন বাছতে পারবেন।

ডিসপ্লে

এবার আমরা ফোনের ডিসপ্লের বিষয়ে বলি স্যামসাং এই ক্ষেত্রে সব থেকে বেশি এগিয়ে আছে। কারন স্যামসাং নিজে একটি বড় স্ক্রিন করে। এর মিড রেঞ্জ ফোনে সাধারনরত AMOLED স্ক্রিন দেওয়া হয়। আর এছাড়া আমরা যদি Samsung Galaxy A70 ফোনের বিষয়ে বলি তবে আপনাদের বলি যে এই ফোনে আলট্রা টল 20:9 অ্যাস্পেক্ট রেশিওর স্ক্রিন আছে আর এটি একটি 6.7 ইঞ্চির প্যানেলের। আর সেখানে Moto G7 Plus ফোনে আপবারা ভাল ব্রাইটনেশ আর দারুন কালার রিপ্রোডাকশান পাবেন। আর এর সঙ্গে Nokia X71 য়ের এই ক্ষেত্রে অনেক মিল আছে।

হার্ডওয়্যার আর সফটোয়্যার

আমরা যদি Samsung Galaxy A70 মোবাইল ফোনের বিষয়ে বলি তবে আপনাদের বলে রাখি যে এই ফোনে আপনারা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 670 চিপসেট পাবেন আর এছাড়া আপনারা এই ফোনে 8GB পর্যন্ত র‍্যাম আর 128GB স্টোরেজ আছে। আর আমরা যদি Moto G7 Plus ফোনের বিষয়ে বলি তবে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 636 চিপসেটের সঙ্গে লঞ্চ করা হয়েছে আর সেখানে Nokia X71 মোবাইল ফোনে আপনারা স্ন্যাপড্র্যাগন 660 পাবেন।

ক্যামেরা

আমরা যদি ফোনের ক্যামেরার বিষয়ে বলি তবে আপনাদের বলে রাখি যে Samsung Galaxy A70 মোবাইল ফোনে আপনারা সেরা ক্যামেরা পাবেন। এই ফোনে আপনারা ট্রিপেল রেয়ার ক্যামেরা সেটআপ পাবেন আর সঙ্গে এইফ অনে একটি 32MP সেন্সার আছে আর এছাড়া, এই ফোনে আপনারা একটি 8Mp আলট্রা ওয়াইড ক্যামেরা পাবেন আর এর সঙ্গে এতে একটি ডেপথ সেন্সার আছে। আর এই ফোনের ফ্রন্টে আপনারা একটি 32MP র ক্যামেরা পাবেন। আর এছাড়া Nokia X71 মোবাইল ফোনে আপনারা একটি কার্ল জাইসের 48MP র ক্যামেরা ট্রিপেল ক্যামেরাস সেটআপে পাবেন। আর সেখানে Moto G7 Plus ফোনে আপনারা একটি আলট্রা ওয়াইড ক্যামেরা পাবেন না।

ব্যাটারি

আপনারা Samsung Galaxy A70 মোবাইল ফোনে একটি বড় আর দারুন ব্যাটারি পাবেন আর সেখানে আপনারা Moto G7 Plus ফোনে আপন্রা একটি ছোট ব্যাটারি পাবেন। আর এছাড়া আমরা যদি Nokia X71 ফোনের বিষয়ে বলি তবে তবে এই ফোনে একটি 35000mAh য়ের ব্যাটারি আছে।

দাম

Moto G7 Plus ফোনে আপনারা একটি 4GB র‍্যাম আর 64GB স্টোরেজ পাবেন আর এর দাম 335 ডলার রাখা হয়েছে আর সেখানে Nokia X71 ফোনের দাম 393 ডলার রাখা হয়েছে। আর আমরা যদি সেখানে স্যামসাং গ্যালাক্সি A70 মোবাইল ফোনের দাম এখনও জানা যায়নি।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo