Sony Xperia XZ Premium ফোনটি অ্যান্ড্রয়েড 8.0 ওরিওর আপডেট পাবে

Sony Xperia XZ Premium ফোনটি অ্যান্ড্রয়েড 8.0 ওরিওর আপডেট পাবে
HIGHLIGHTS

Sony Xperia XZ Premium প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন যা লেটেস্ট অ্যান্ড্রয়েড 8.0 ওরিওর’র আপডেট পাচ্ছে, এই আপডেটে 3D ক্রিয়েট মোড, প্রেডিক্টার ক্যাপচার আর কোয়াল্কম aptX HD’র সাপোর্ট আছে

Sony তাদের XZ Premium স্মার্টফোনের জন্য অ্যান্ড্রয়েড 8.0 ওরিওর আপডেট ঘোষনা করে দিয়েছে। এই আপডেটটি OTA আপডেটের ফর্মে দেওয়া হচ্ছে আর এর ফলে সোনি এমন প্রথম বড় স্মার্টফোন তৈরির কোম্পানি হওয়ার গৌরব অর্জন করল যারা অ্যান্ড্রয়েডের লেটেস্ট ভার্শান নিয়ে আসছে। 

গত মাসে IFA 2017 তে সোনি Xperia XZ1 আর XZ1 Compact এর কথা ঘোষনা করেছিল যা প্রথম স্মার্টফোন ছিল যাতে অ্যান্ড্রয়েড 8.0 ওরিওতে চলে। Xperia XZ1 সিরিজের লঞ্চের সঙ্গে মনে করা হয়েছিল যে কোম্পানি তাদের ফ্ল্যাগশিপ ডিভাইসের জন্যও OTA আপডেটের মতনই এই সফটওয়্যার নিয়ে আসবে। এবার কোম্পানি xperia XZ Premium এর জন্য অ্যান্ড্রয়েড 8.0 ভার্শান রিলিজ করেছে, এই স্মার্টফোনটি ফেব্রুয়ারিতে MWC তে আনা হয়েছিল।

এই আপডেটে ওরিওর ফিচার্স থাকবে যেমন, নোটিফিকেশান ডটস, ফাস্টার বুট টাইম আর PiP মোড যা Google মে মাসে I/O 2017 তে নিয়ে এসেছিল। তবে সোনি তাদের কাস্টমাইজেশান আর নতুন ফিচার্সের সঙ্গে একসঙ্গে মিলিত হয়ে অপারেটিং সিস্টেমকে কাস্টমাইজড করছে। এর মধ্যে সব থেকে বিখ্যাত 3D ক্রিয়েটার যা থেকে এই প্রথম Xperia Xz আর XZ1 Compact এর সঙ্গে আনা হয়েছিল।

3D ক্রিয়েটারের মাধ্যমে Xperia XZ Premium ইউজার্সদের ফেস, হ্যান্ড, ফুট ইত্যাদি আরও অনেক কিছু স্ক্যান করতে পারবে। আর এই 3D তে ফ্রি-ফার্ম ইমেজ বানানো যাবে। সোনির দাবি এই যে এই অ্যাপটি এক মিনিটের কম সময়ে  3D অবজেক্টকে স্ক্যান আর রেন্ডার করতে পারে আর xz premium ইউজার্সরা তা 3D প্রিন্টারের মাধ্যমে প্রিন্ট করতে পারে যা সোশাল মিডিয়াতেও শেয়ার করা যেতে পারে।

Sony  বলেছে যে অ্যান্ড্রয়েড 8.0 ওরিওর আপডেট ফেস ম্যানেজারের মাধ্যমে করা হয়েছে। Sony xperia xz premium এর যে ডিভাইসগুলির আপডেট পাওয়া যাবে তারা একটি নোটিফিকেশান পাবে। তবে এখনও এটা জানা যায়নি যে এই স্মার্টফোন গুলি কত দিনের মধ্য এইএ আপডেট পাবে।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo