টেক দুনিয়ার এই সপ্তাহের সেরা কিছু লঞ্চ

Updated on 14-Dec-2018
HIGHLIGHTS

এই সপ্তাহের সের লঞ্চের মধ্যে আসুসের বাজেট ফোনের ভারতে লঞ্চের সঙ্গে Nokia 8.1 য়ের লঞ্চও যেমন আছে তেমনি কিছু ফোন ভারতে লঞ্চ না হলেও সেই সব ফোনের বিষয়েও এখানে বলা হয়েছে

সারা সপ্তাহে টেক দুনিয়ায় একের পড় নতুন ফোন ল্যাপটপ বা অন্য ডিভাইস লঞ্চ হতে থাকে। অনেক সময়ে এই সব লঞ্চ গুলির মধ্যে এমন ডিভাইসও থাকে যার জন্য আমরা দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে থাকি। আর এই সবের মধ্যে এই সপ্তাহেও একের পড় এক দারুন সব ডিভাইস লঞ্চ হয়েছে।

এই সব ডিভাইসের লঞ্চ আর তার ডিটেল যদি আপনারা বাই চান্স মিস করে থাকেন তবে আজকে আমরা আপনাদের এই সময়ে এই সপ্তাহের সেরা লঞ্চের বিষয়ে বলব। আসুন তবে দেখা যাক যে এই সপ্তাহের সেরা লঞ্চ কোন গুলি।

Nokia 8.1 ফোনটির লঞ্চ

এই সপ্তাহে যত ফোন লঞ্চ হয়েছে তার মধ্যে একদম ওপরের দিকে থাকবে। HMD গ্লোবাল তাদের নতুন ফোন মানে Nokia 8.1 লঞ্চ করে দিয়েছে, এই ফোনটি সবার আগে দুবাইতে একটি ইভেন্টে লঞ্চ করা হয়েছিল। আর এবার এটি ভারতে লঞ্চ করা হয়েছে। আর এও বলা হচ্ছে যে এটি Nokia X7 ফোনটির একটি গ্লোবাল ভেরিয়েন্ট। আর Nokia 8.1 ফোনটি এমনিতে অনেক কিছু আছে আর আপনাদের বলে রাখি যে এই ফোনের সব থেকে বড় বৈশিষ্ট্য এই যে এর HDR 10 য়ের সাপোর্ট। আর এই ফোনটিতে আপনারা ডুয়াল রেয়ার ক্যামেরা পাবেন, আর এর সঙ্গে আপনারা এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 710 প্রসেসার পাবেন। আর এই ফোনটি নোকিয়া ফোনের মতন অ্যান্ড্রয়েড ওয়ান ফোন। আর এই ফোনে আপনারা 3500mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। আর এছাড়া এই ফোনটি অ্যান্ড্রয়েড 9.0 Pie য়ের সাপোর্ট যুক্ত।

Asus Zenfone Max Pro M2 আর Asus Zenone Max M2 ভারতে লঞ্চ হয়েছে

আসুসের বাজেট রেঞ্জের এই দুটি ফোন ভারতে লঞ্চ হয়েছে। আর এর মধ্যে একটি ফোনে কর্নিং গোরিলা গ্লাস 6 য়ের প্রোটেকশান দেওয়া হয়েছে। যা বাজেট সেগমেন্টের ফোনের ক্ষেত্রে প্রথম। ভারতে আসুস তাদের নতুন দুটি স্মার্টফোন Asus Zenfone Max Pro M2 আর Asus Zenfone Max M2 লঞ্চ করেছে। Max Pro M2 ফোনটি এক্রতি প্রিমিয়াম ডিভাইস আর এটি 6 গোরিলা গ্লাস প্রোটেকশান যুক্ত। আর কোম্পানি দাবি করেছে যে Max Pro M2 প্রথম সস্তার ফোন যা গোরিলা গ্লাস 6 য়ের প্রোটেকশান যুক্ত। কোম্পানি এও বলেছে যে Asus Zenfone Max Pro M2 ফোনটি 2019 সালের জানুয়ারি মাসে অ্যান্ড্রয়েড পাইয়ের আপডেট পাবে।

OnePlus6T McLaren Edition য়ের ভারতে লঞ্চ

এই বছরের অন্যতম দ্রুত ফোন OnePlus6T তাদের নতুন ভেরিয়েন্টের OnePlus6T McLaren Edtion ভারতে লঞ্চ করেছে। এই ফোনটির দাম 50,999 টাকা। আর এই ফোনটির সব থেকে বড় বৈশিষ্ট্য এই ফোনের 10GB র‍্যাম। 

কাস্টম ডিজাইন আর ওরেঞ্জ কালারের সাইডের সঙ্গে OnePlus6T McLaren Edition ভারতে লঞ্চ করা হয়েছে। আর সম্প্রতি এই ফোনটি গ্লোবাল মার্কেটে আনা হয়েছিল আর সেখানে বুধবার OnePlus6T ফোনটির লেটেস্ট ভেরিয়েন্ট মুম্বাইতে একটি ইভেন্টে লঞ্চ করা হয়েছে। আর মনে করা হচ্ছে যে OnePlus6T  এর এখনও পর্যন্ত সব থেকে দামি আর প্রিমিয়াম স্মার্টফোন। OnePlus6T McLaren Edition 10GB র‍্যাম আর 256Gb অনবোর্ড স্টোরেজ যুক্ত, ম্যাকল্যান ব্র্যান্ডের লোগো আর নতুন Wrap Charge 30 প্রযুক্তির সঙ্গে এই ফোনটি এসেছে। আর কোম্পানি এই এডিশানে রেয়ার প্যানেলে গ্লাস আর নীচে কার্বন ফাইব্র প্যাটার্ন দিয়েছে। আর এর সঙ্গে এই স্মার্টফোনটিতে নীচের দিকে ওরেঞ্জ কালার দেওয়া হয়েছে। আর রিটেল বক্সে কিছু গিফট আর নতুন ডিজাইনের USB কেবেল দেওয়া হয়েছে।

Vivo NEX Dual Displya লঞ্চ হয়েছে

 আরও একটি ফোনের 10GB র‍্যাম ভেরিয়েন্ট এই সপ্তাহে লঞ্চ করা হয়েছে। এই ফোনটি ডুয়াল ডিসপ্লের সঙ্গে লঞ্চ করা হয়েছে। তবে এই ফোনটি এই সময়ে শুধু চিনে লঞ্চ করা হয়েছে। এটি ভারতে কবে লঞ্চ করা হবে সেই বিষয়ে কিছু জানা যায়নি। 

Vivo তাদের নতুন Vivo NEX Dual Display এডিশান লঞ্চ করেছে। আর এই ডিভাইসের নাম থেকে ডুয়াল ডিসপ্লে নাম আছে আর তার কারন এই ফোনটি ডুয়াল ডিসপ্লে যুক্ত ফোন। এই ডিভাইসের ফ্রন্ট আর ব্যাকে দুটি ডিসপ্লে দেওয়া হয়েছে। আর এই ডিভাইসটি অন্য আর একটি ফিচার 3D TOF স্টিরিও ক্যামেরার সঙ্গে কাজ করে।

Honor Viwe 20 লঞ্চ হয়েছে

Honor য়ের এই ফোনটি 48 মেগাপিক্সালের ক্যামেরা সঙ্গে লঞ্চ হয়েছে। 

হুয়াওয়ের সাব ব্র্যান্ড হনার হংকংয়ে তাদের একটি ইভেন্টে নিজেদের নতুন Honor View 20 ফোনটি নিয়ে এসেছে। কোম্পানি তাদের এই স্মার্টফোনটি তাদের আর্টিলিজি ইভেন্টে নিয়ে এসেছে আর এটি বিশ্বের প্রথম ফোন যা প্রথম তিনটি প্রযুক্তির সঙ্গে 48 মেগাপিক্সালের ক্যামেরা, অল ভিউ ডিসপ্লে আর নেটওয়ার্ক স্পিডের সঙ্গে লঞ্চ করা হয়েছে আর এটি লিঙ্ক টার্বো ফিচারের সঙ্গে এসেছে। হনার এই বিষয়ে সব ফিচার্স আর স্পেসিফিকেশানের বিষয়ে জানায়নি তবে প্যারিসে 22 জানুয়ারি এই ডিভাইসের গ্লোবাল লঞ্চ করা হবে। আর এই ডিভাইসের কিছু প্রধান স্পেক্সের বিষয়ে জানা গেছে। Honor View 20 HiSilicon কিরিন 980 SoC যুক্ত আর এটি কোম্পানির লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেটের সঙ্গে ডুয়াল IPS আর ডুয়াল NPU য়ের সঙ্গে এসেছে।

Connect On :