NOKIA থেকে SAMSUNG কাদের অ্যান্ড্রয়েড গো স্মার্টফোনের বিষয়ে কিছু কথা

NOKIA থেকে SAMSUNG কাদের অ্যান্ড্রয়েড গো স্মার্টফোনের বিষয়ে কিছু কথা
HIGHLIGHTS

ভারতের কিছু অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন

এখানে নোকিয়া, স্যামসাংয়ের মতন কোম্পানির গো ফোনের বিষয়ে বলা হয়েছে

ভারত স্মার্টফোনের বাজার হিসাবে একটি বড় মার্কেট সেই হিসাবে কারো কোন সন্দেহ নেই। আর এর মধ্যে শুধু যে বড় বাজার তা নয় বরং এখানে আছে স্মার্টফোনের বিভিন্ন ক্রেতা। আর তাই স্মার্টফোন কোম্পানি গুলিও একের পরে এক দারুন সব স্মার্টফোন ভারতে নিয়ে আসে।

আর এর মধ্যে আছে বেশ কিছু বাজেট সেগ মেন্টের ফোন বা যা অ্যান্ড্রয়েড গো ফোন নামেও পরিচিত। আর আজকে আমরা এখানে ভারতের কিছু এমন স্মার্টফোনের বিষয়ে বলব যা অ্যান্ড্রয়েড গোর সঙ্গে এসেছে। এই ফোন গুলির কিছু এবছরের আর কিছু গত বছর মানে 2018 সালে ভারতে এসেছিল। আসুন তবে আর দেরি না করে এই ফোন গুলি দেখা যাক।

আর এর সঙ্গে আপনাদের এও জানিয়ে রাখি যে এখানে আমরা রেডমি, স্যামসাং বা নোকিয়ার কিছু অ্যান্ড্রয়েড গো স্মার্টফোনের বিষয়ে বলব।

REDMI GO

এই ফোনটি রেডমির প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন। এই ফোনে একটি 5ইঞ্চির HD ডিসপ্লে আছে আর এও ফোনের রেজিলিউশান 1280×720 পিক্সাল। আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 16:9। আর এই ফোনে আপনারা 3000mAh য়ের ব্যাটারি পাবেন। আর এই ফোনটি 1GB র‍্যাম আর 8GB স্টোরেজের সঙ্গে এসেছে আর ফোনের স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 128GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়। আর এই ফোনটিতে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 425 কোয়াড কোর প্রসেসার আছে যা অ্যান্ড্রয়েড ওরিও (গো এডিশান) যুক্ত। আর এই ফোনে গোর অ্যাপ গুলিতে ইউটিউব গো থেকে শুরু করে জিমেল গোর মতন অ্যাপ আছে।

SAMSUNG GALAXY A2 CORE

এই স্যামসাংফোনটিতে আপনারা 5ইঞ্চির QHD স্ক্রিন পাওয়া যাবে। ছবি তোলার জন্য এই ফোনে আপনারা একটি 8MP র রেয়ার ক্যামেরা পাবেন আর এর সঙ্গে এই ফোনে ফ্রন্টে একটি 5MP র ক্যামেরা আছে। আর এই ফোনে আপনারা 2600mAh য়ের ব্যাটারি পাবেন।

NOKIA 2.1

আপনারা এই ফোনে 5.5 ইঞ্চির HD ডিসপ্লে পাবেন আর এই ফোনের রেজিলিউশান 1280x720p। আর এই ফোনে আপনারা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 425 প্রসেসার আর 1GB র‍্যাম যুক্ত। আর এই ফোনে আপনারা 8MP র রেয়ার ক্যামেরা পাবেন আর এর সঙ্গে এই ফোনে ফ্রন্টে একটি 5MP র ক্যামেরা আর ফোনে একটি 4000mAh য়ের ব্যাটারি আছে।

SAMSUNG GALAXY J2 CORE

এই ফোনে আপনারা একটি 5ইঞ্চির TFT ডিসপ্লে পাবেন আর এই ফোনে এক্সিয়ন্স 7570 প্রসেসার আছে আর ফোনে 1GB র‍্যামের সঙ্গে 8GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। আর এই ফোনে 8MP র রেয়ার ক্যামেরার সঙ্গে 5MP র ফ্রন্ট ক্যামেরা দেওয়া হয়েছে।

NOKIA 1

এই নোকিয়া ফোনে 4.50 ইঞ্চির ডিসপ্লে দেওয়া হয়েছে আর এটি 480×854 পিক্সাল রেসজিলিউশানের সঙ্গে এসেছে। আর এই ফোনে কোয়াড কোর প্রসেসার আছে আর এই ফোনে 1GB র‍্যাম আর 8GB স্টোরেজ আছে। আর এই ফোনটি অ্যান্ড্রয়েড গো এডিশানের সঙ্গে লঞ্চ হওয়া নোকিয়া ফোন। ফোনে 5MP র রেয়ার আর 2MP র ফ্রন্ট ক্যামেরা আছে। ফোনে তকি 2150mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo