ভারতের পপ আপ সেলফি ক্যামেরা যুক্ত কিছু ফোন

ভারতের পপ আপ সেলফি ক্যামেরা যুক্ত কিছু ফোন
HIGHLIGHTS

গতবার Vivo Apex ফোনে প্রথমবার আমরা এই ধরনের ক্যামেরা দেখেছিলাম, তেমনি এখন এই ধরনের বেশ কিছু স্মার্টফোন বাজারে আছে, আর অনেক স্মার্টফোনই এই ধরনের ক্যামেরা নিয়ে আসবে বলে শোনা যাচ্ছে

যত দিন যাচ্ছে স্মার্টফোনের বাজারে একের পর এক নতুন নতুন প্রযুক্তি আসছে। আর এই সবের মধ্যে স্মার্টফোন কোম্পানি গুলিও চেষ্টা করছে যে তারা দারুন সব স্পেক্স ফিচার্স নতুন প্রযুক্তির সঙ্গে নিজেদের ফোনে নিয়ে আসে।

এই সময়ের জনপ্রিয় আর উন্নত থেকে উন্নত প্রযুক্তি গুলির ক্ষেত্রে জনপ্রিয় অবশ্যই ক্যামেরা ও ক্যামেরার সব দারুন দারুন ফিচার্স। এই সময়ে স্মার্টফোন গুলিতে যেমন বেশি মেগাপিক্সালের ক্যামেরার দিকে নজর দেওয়া হচ্ছে তেমনি দেখা হচ্ছে ক্যামেরার মেকানিজামের দিকেও। আর এই সময়ে ধিরে ধিরে পপ আপ সেলফি ক্যামেরার স্মার্টফোন জনপ্রিয়তা পাচ্ছে। যদিও গতবার Vivo Apex ফোনে প্রথমবার আমরা এই ধরনের ক্যামেরা দেখেছিলাম। তেমনি এখন এই ধরনের বেশ কিছু স্মার্টফোন বাজারে আছে। আর অনেক স্মার্টফোনই এই ধরনের ক্যামেরা নিয়ে আসবে বলে শোনা যাচ্ছে।

আর আজকে আমরা আমাদের এই আর্টিকেলে এমন কিছু স্মার্টফোনের কথা বলব যা এই সময়ে পপ আপ সেলফি ক্যামেরার সঙ্গে পাওয়া যায়। আর এই আর্টিকেলে যে সব ফোনের কথা বলা হয়েছে সেগুলি সবই ভারতে কিনতে পাওয়া যায়। আসুন তবে আর দেরি না করে সেই সব স্মার্টফোন গুলি দেখে নেওয়া যাক।

ভারতে এই সময়ে পপ আপ সেলফি ক্যামেরা যুক্ত কিছু ফোন

Vivo V15 Pro

এই ভিভোর ফোনে আপনারা একটি 32MP র সেলফি ক্যামেরা পাবেন। আর এই ফোনে 6GB র‍্যামের সঙ্গে 128GB স্টোরেজ পাবেন। এই ফোনের বড় বৈশিষ্ট্য এর ক্যামেরা যদি আপনারা ভেবে থাকেন যে শুধু ফ্রন্ট ক্যামেরাতেই ফোনটি এগিয়ে আছে তবে তা ঠিক না কারন এই ফোনে আপনারা ট্রিপেল রেয়ার ক্যামেরা পাবেন। আর এই ক্যামেরা 48MP+8MP+5MP র আর এই ফোনে AI সুপার ওয়াইড অ্যাঙ্গেল আছে। ফোনটি AI ফেস বিউটি যুক্তও। আর এই ফোনের মেমারি কে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে আপনারা 256GB পর্যন্ত এক্সপেন্ড করতে পারবেন।

এই Vivo ফোনটিতে 6.39 ইঞ্চির FHD+ সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে আর এই ফোনের অ্যাস্পেক্ট রেশিও 19:5:9। Vivo V15 Pro ফোনে আপনারা কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 675AIE পাবেন। ফোনটি ভারতে 28,990 টাকায় কেনা যাবে।

Oppo F11 Pro

এই OPPO ফোনটি ও ভারতে পপ আপ সেলফি ক্যামেরার সঙ্গে লঞ্চ করা হয়েছে। এই ফোনে আপনারা একটি 6.5 ইঞ্চির FHD+ ডিসপ্লে পাবেন। আর Oppo F11 Pro ফোনে আপনারা ফ্রন্টে একটি 16MP র পপ আপ ক্যামেরা পাবেন। আর এর সঙ্গে এই ফোনের ব্যাক সাইডে 48MP+5MP র ডুয়াল ক্যামেরা দেওয়া হয়েছে।

Oppo F11 Pro ফোনে আপনারা 6GB র‍্যামের সঙ্গে 64GB স্টোরেজ পাবেন। আর এর সঙ্গে এই ফোনটি অ্যান্ড্রয়েড 9 পাইতে লঞ্চ করা হয়েছে। এই ফোনের স্টোরেজ 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যায়। ফোনে একটি 4000mAh য়ের ব্যাটারি আছে। Oppo F11 Pro ফোনে আপনারা মিডিয়াটেক হেলিও P70 অক্টা কোর প্রসেসার পাবেন। এর দাম ভারতে 24,990 টাকা।

Vivo V15

এই তালিকায় এবার আমরা Vivo র আরও একটি ফোন Vivo V15 য়ের কথা বলব। এই ফোনটি V15 Pro ফোনের ছোট ভার্সান বলা যায়। এই ফোনে আপনারা 6GB র‍্যামের সঙ্গে 64GB স্টোরেজ পাবেন। আর এই ফোনের ফ্রন্টে একটি 32MP র সেলফি ক্যামেরা আছে। আর এই ফোনে আপনারা ট্রিপেল রেয়ার ক্যামেরাতে 48MP র ক্যামেরা পাবেন না। এর বদলে এই ফোনে আপনারা 12MP+8MP+5MP র ট্রিপেল AI ক্যামেরা পাবেন। এই ভিভোর ফোনে আপনারা মিডিয়াটেক P70 প্রসেসার পাবেন।

এই Vivo V15 ফোনটি এই সময়ে ভারতে 23,990 টাকায় কেনা যাচ্ছে।

আজকে আমরা যে কটি পপ আপ সেলফি ক্যামেরা ফোনের বিষয়ে আপনাদের বললাম সেগুলি সবও ভারতে পাওয়া যায় আর এর মধ্যে দুটি ফোনে রেয়ার ক্যামেরাতেও আপনারা 48MP র ক্যামেরা পাবেন।

আর এর মধ্যে এও জানা গেছে যে বেশ কিছু আপকামিং ফোনেও পপ আপ সেলফি ক্যামেরা দেওয়া হবে। আর এই সব ফোন গুলি মানে যে সব পপ আপ সেলফি ক্যামেরার ফোন আসতে চলেছে সেগুলি ভারতে বিভিন্ন কোম্পানি নিয়ে আসবে। আর এই ফোন গুলি এলে আমরা আপনাদের সেই বিষয়েও বলব।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo