এই সময়ের ভারতের সেরা কিছু স্মার্টফোন

এই সময়ের ভারতের সেরা কিছু স্মার্টফোন
HIGHLIGHTS

এই স্মার্টফোনের তালিকায় হাই এন্ডের কিছু স্মার্টফোনও আছে

আজকাল প্রায়ই স্মার্টফোন লঞ্চ হয়। আর ভারত স্মার্টফোনের বাজারে একটি বড় মার্কেট হওয়ার ফলে ভারতেও প্রায় প্রতিদিনই বিভিন্ন দামের বেশ কিছু স্মার্টফোন লঞ্চ হয়। আর আজকে আমরা এই সময়ের ভারতের সেরা কিছু স্মার্টফোনের বিষয়ে বলব। এগুলির মধ্যে কিছু হাই এন্ডের স্মার্টফোনও আছে।

বর্তমান সময়ে গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম স্মার্টফোনের ক্ষেত্রে একটি বিশাল অংশে অবস্থান করছে। এই সময়ের অনেক ফ্ল্যাগশিপ স্মার্টফোন 6GB DDR4 র‍্যামের সঙ্গে আসছে যা এই সময়ের অনেক ল্যাপটপেও দেখা যায়। এই সময়ে অনেক স্মার্টফোন ভারতে লঞ্চ হচ্ছে। আসুন তবে দেখা যাক যে এই সময়ে ভারতের সেরা অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন কোন গুলি।

Samsung Galaxy S9+

স্যামসংয়ের এই নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি একটি শক্তিশালী স্মার্টফোন, তবে এটি বড় স্ক্রিনপ্রেমীদের জন্য। এটি একটি 6.2 ইঞ্চির QHDডিসপ্লে যুক্ত স্যামসং AMOLED প্যানেলের ফোন। আর এটি দেখতে বেশ ভাল। এটি স্যামসং গ্যালাক্সি S8 য়ের মতন একই ডিজাইনের আর এটি বড় স্ক্রিনেও ভাল ইর্গমনিক ফিলিং দেয়। একে লম্বা আর ছোট বানানোর জন্য স্যামসং বড় স্ক্রিন আর অ্যাট্রাক্টিভ লুক দিয়েছে। আর এই সবই স্যামসং গ্যালাক্সি S9+কে ভারতের অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মধ্যে সেরা করেছে।

OnePlus6

আপনি যদি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ফোন কিনতে চান আর আপনার কাছে টাকা কোন বিশাল ব্যাপার না হয় তবে Google Pixel 2XL আপনার পছন্দের ফোন হবে। এই Pixel 2 Xl ফোনটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফ্ল্যাগ শিপ ফোনের মতন পার্ফর্ম করলেও গুগল ফোন তার ক্যামেরার জন্য অনেক এগিয়ে থাকবে। রেয়ার আর ফ্রন্ট দুটি ক্যামেরাই অসাধারন। এই ফোনটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের আপডেটও সব কিছু মিলিয়ে এই OnePlus6 ফোনটি একটি সেরা ফোন। আরও ভাল করে বলতে গেলে বলতে হয় যে এটি এই সময়ের সব থেকে দ্রুত অ্যান্ড্রয়েড ফোন। অ্যান্ড্রয়েডপ্রেমীদের জন্য OnePlus6 একটি ভাল ফোন। এটি একটি ভাল ক্যামের যুক্ত ফোন তবে তা অসাধারন নয়, তবে তাও এটি নিজের কাজ সঠিক ভাবে করতে পারে। ডিসেন্ট ব্যাটারি লাইফের সঙ্গে এই ফোনটি একটি ভাল স্মার্টফোন।

Google Pixel 2XL

আপনি যদি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের ফোন কিনতে চান আর আপনার কাছে টাকা কোন বিশাল ব্যাপার না হয় তবে Google Pixel 2XL আপনার পছন্দের ফোন হবে। এই Pixel 2 Xl ফোনটি বেশিরভাগ অ্যান্ড্রয়েড ফ্ল্যাগ শিপ ফোনের মতন পার্ফর্ম করলেও গুগল ফোন তার ক্যামেরার জন্য অনেক এগিয়ে থাকবে। রেয়ার আর ফ্রন্ট দুটি ক্যামেরাই অসাধারন। এই ফোনটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের আপডেটও অনেক আগে পায়।

Samsung Galaxy Note 8

এই স্যামসং ফোনটি এই সময়ের একটি অন্যতম সেরা অ্যান্ড্রয়েড ফোন। এই গ্যালাক্সি নোট 8 ফোনটিতে অসাধারন ক্যামেরা আছে। আর এটি এই সময়ের একটি অন্যতম সুন্দর ফোন। যদি কোন ফোন থাকে যা স্টাইল সাপোর্ট করে তবে তা এই ফোনটি। যদি কোন ফ্ল্যাগশিপ ফোনের ক্রেতা থাকেন জিনি কোন কিছুর জন্য কম্প্রোমাইজ করতে চান না আর তার কাছে দামটা কোন ব্যাপার না তবে এই অ্যান্ড্রয়েড ফোনটি তিনি স্বচ্ছন্দে নিতে পারেন।

Asus Zenfone 5Z

এটি আসুসের 2018 সালের একটি ফ্ল্যাগশিপ ফোন। আর এটি ভাল হার্ডওয়্যার আর ফিচার অফার করে। বেশিরভাগ ক্ষেত্রেই এই ফোনটি শক্তিশালী হার্ডওয়্যার যুক্ত। এই ফোনটি OnePlus 6 আর Honor 10 য়ের প্রতিযোগী। তবে এই ফোনটির সব থেকে ভাল জিনিস এই যে এর দাম অন্য দুটি ফোনের থেকে অনেকটা কম।

Honor 10

হিলিকন কিরিন 970 SoC যুক্ত এই হনারের ফ্ল্যাগশিপ ফোনটি এবছের একটি ভাল দেখতে ফোনের মধ্যে পরে। এই ফোনটির পার্ফর্মেন্স প্রায় OnePlus 6 য়ের মতনই। তবে Honor 10 র ক্যামেরা OnePlus 6 য়ের থেকে বেশি ভাল আর এর সঙ্গে এর ব্যাটারি লাইফও ভাল। আর সব থেকে ভাল এই যে এটি অ্যান্ড্রয়েড ওরিও আউট অফ দি বক্সের সঙ্গে এসেছে।

Samsung Galaxy S8

এই স্যামসং ফোনটির ডিজাইন যে খুব ভাল সেই বিষয়ে কোন সন্দেহ নেই। এটি দ্রুত এক্সিয়ন্স 8895 SoC র 10nm প্রসেসারে চলে। স্যামসং এখানে ক্যামেরাও উন্নত করেছে। তবে এটি অনেকটাই আগের বারের মতন। আর এর মানে এই যে এটি এখনও বাজারের একটি অন্যতম সেরা ক্যামেরা। তবে এটি গুগল পিক্সালের (আর তাই এই ফোনটি তালিকায় এর পরে আছে) মতন অত ভাল না। এই গ্যালাক্সি S8 একটি সেরা অ্যান্ড্রয়েড ফোন।

Moto Z2 Force

Moto Z2 Force ফোনটি অনেক ক্ষেত্রে হয়ত পিছিয়ে আছে তবে এটি অনেক ক্ষেত্রে ভালও। এই ফোনটিতে একটি শাটারলেস ডিসপ্লে আছে যার মানে এটি স্বাভাবিক পরে গেলেও সহজে নষ্ট হয়না। এই ফোনটি কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 SoC যুক্ত। আর এই ফোনের ব্যাটারি একটু দুর্বল আর এর ক্যামেরাতেও আরও কিছু কাজ হলে ভাল হত।

Xiaomi Mi Mix 2

Mi Mix 2 জনপ্রিয় Mi Mix য়ের পরবর্তী ফোন। আর এই ফোনটি এখন বেশি ভাল করে ধরা যায়। তবে এতে সুন্দর বেজেল লেস ডিসপ্লে আছে। যাই হোক, তাও এই ফোনের চিন আর নিচের দিকের ফ্রন্ট ফেসিং ক্যামেরা এখনও অস্বস্তিকর। এই ফোনে কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 835 SoC আছে। আর এই ফোনের স্টোরেজ ক্ষমতা 128GB। এর এই ফোনটির ব্যাটারি লাইফও অন্য ফ্ল্যাগশিপ ফোনের তুলনায় ভাল

Sony Xperia XZ1

সোনির 2017 সালের এই ফ্ল্যাগশিপ ফোনটি অন্য যেকোন ফ্ল্যাগশিপ ফোনের মতনই পার্ফর্মেন্স করে। তবে এই ফোনটি অনেক ফোনের সঙ্গেই তুলনায় আসে। এই ফোনটি অন্য সোনির ফোনের ডিজাইনের মতনই। আর এর কম ব্যাটারি লাইফ আর ইনকন্সিস্টেন্ট ক্যামেরা হয়ত অনেকেরই পছন্দ হবে না।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo