এই স্মার্টফোন গুলিতে অ্যান্ড্রয়েড 8.0 Oreo থাকবেনা

এই স্মার্টফোন গুলিতে অ্যান্ড্রয়েড 8.0 Oreo থাকবেনা
HIGHLIGHTS

এগুলিতে লেটেস্ট অ্যান্ড্রয়েড থাকবে না

গুগল নতুন অ্যান্ড্রয়েড সিস্টেমের আপডেট করেছে। তাদের লেটেস্ট অ্যান্ড্রয়েড ভার্শানে বেশ কিছু নতুন ফিচার্স থাকবে। সবার আগে, Pixel, Pixel XL, Nexus 5X, Nexus 6P, Pixel C and Nexus Player এ এই আপডেট দেখা যাবে। কোম্পানি জানিয়েছে যে এই বছরের শেষ অব্দি Nokia ফোন, Huawei, HTC, Kyocera, LG, Motorola, Samsung, আর Sony সহ অনেক হার্ডওয়্যার তৈরির কোম্পানি অ্যান্ড্রয়েড 8.0 Oreo লঞ্চ বা আপডেট করার পরিকল্পনায় আছে। আজকের সেরা ডিল ফ্লিপকার্টে (২৫ আগস্ট)
তবে বেশ কিছু স্মার্টফোনে অ্যান্ড্রয়েড 8.0 Oreo এর আপডেট পাওয়া যাবে কিনা তা সঠিক ভাবে জানা যায়নি। তবে আমারা এখানে এমন একটি তালিকা বানিয়েছি যাতে 8.0 Oreo’র আপডেট থাকবেনা।

Oppo

Oppo তাদের স্মার্টফোন সঠিক সময়ে আপডেট না করার জন্য পরিচিত। তাই এরকম মনে হছে যে Oppo F3, F3 Plus, A57, F1s, F1 Plus এ অ্যান্ড্রয়েড 8.0 Oreo’র আপডেট হবেনা। এর বেশিরভাগ স্মার্টফোনে এখনও অ্যান্ড্রয়েড 6.0 মার্শমেলোতে কাজ করে।

Vivo

লেটেস্ট ভার্শেনের আপডেট করার ক্ষেত্রে Vivo কেও এগিয়ে থাকতে দেখা যায়না। ভিভোর স্মার্টফোনেও এখনও অ্যান্ড্রয়েড 6.0  মার্শমেলো কাজ করে। আর আপনিও যদি ভিভো ইউজার্স হন তবে অ্যান্ড্রয়েড 8.0 Oreo এর ব্যবহার করতে পারবেননা। এমনকি ভিভোর Y21L ফোনে অ্যান্ড্রয়েড 5.1 Lollipop আছে।

Gionee

ভারতে জিওনির একটি আলাদা চাহিদা আছে। তবে এই ব্র্যান্ডটিও সময়ে সময়ে নতুন ভার্শান নিয়ে আসেনা। এখনও এদের বেশির ভাগ ফোনে অ্যান্ড্রয়েড 6.0  মার্শমেলো আছে। আপনাদের যদি তা যাচাই করতে হয় তবে আপনারা তা এদের নিজস্ব ওয়েবসাইটে গিয়ে চেক করতে পারবেন।

Coolpad

Coolpad ইউজার্সরা জানেন যে অ্যান্ড্রয়েডের আপডেটের ক্ষেত্রে কোম্পানির ভাবমূর্তি ভাল নয়। সম্প্রতি লঞ্চ হওয়া Cool Play 6 কে বাদ দিলে এর বেশির ভাগ ফোন অ্যান্ড্রয়েড 6.0  মার্শমালো যুক্ত, যার মধ্যে Note 5, Note 5 Lite, Mega 3, Cool 1 আর Mega 2.5D আছে। এর সঙ্গে Note 3, Note 3 Lite আর Note 3 Plus এ অ্যান্ড্রয়েড 5.0 Lollipop আছে। তাই এই ফোনে অ্যান্ড্রয়েড 8.0 Oreo এর আপডেট থাকবেনা।

Asus

Asus এর বেশ কিছু ফোন বাজারে আছে আর এগুলি পারফরমেন্সের ক্ষেত্রে ভাল কিন্তু আপডেটের ক্ষেত্রে কিছুটা পিছিয়ে আছে। এরকম মনে হচ্ছে যে এর কিছু মডেলে লেটেস্ট অ্যান্ড্রয়েডের ভার্শান থাকবে না।

Lenovo

Lenovo K8 Note লঞ্চের সময় কোম্পানি দাবি করেছিল যে পরে এর সব ফোন সময়ে সময়ে ঠিক ভাবে আপডেট হবে। তবে Lenovo K8 Note এ অ্যান্ড্রয়েড আপডেট হওয়ার কথা আছে। তবে এর অন্য স্মার্টফোনে এই আপডেট পাওয়ার কথা নেই। যার মধ্যে সম্প্রতি লঞ্চ হওয়া Lenovo Vibe P2 আর K6 Powerও আছে।

Micromax

 Micromax  একটি ইভেন্টে জানিয়েছিল যে লেটেস্ট অ্যান্ড্রয়েড O এর আপডেট হবে তবে তা দেখা যায়নি। আর কোম্পানি এই নিয়ে আর কিছু জায়ানি। তাই এই ডিভাইসেও অ্যান্ড্রয়েড 8.0 Oreo’র আপডেট থাকবেনা।

Intex

বাজেট স্মার্টফোন Intex ইউজার্সদের পছন্দের আর এই ফোনেও অ্যান্ড্রয়েডের আপডেট থাকার সম্ভাবনা নেই।

Nubia

Nubia ভারতীয় বাজারে নিজেদের ভিত শক্ত করছে আর এবার তবে এই ফোনের অনেক ভার্শানে এখনও অ্যান্ড্রয়েড 6.0  মার্শমেলো আছে। আর তাই এই ফোনটিও অ্যান্ড্রয়েডের লেটেস্ট ভার্শানের আপডেট পাবে সেই আসা নেই।

আজকের সেরা ডিল ফ্লিপকার্টে (২৫ আগস্ট)

সোর্সঃ 

Digit.in
Logo
Digit.in
Logo