Smartphones With 24GB RAM: স্টোরেজ নিয়ে আর চিন্তা নয়! আগামীতে Oppo, Oneplus-এর স্মার্টফোন দিতে পারে 24 GB RAM

Smartphones With 24GB RAM: স্টোরেজ নিয়ে আর চিন্তা নয়! আগামীতে Oppo, Oneplus-এর স্মার্টফোন দিতে পারে 24 GB RAM
HIGHLIGHTS

বিপুল স্টোরেজ নিয়ে স্মার্টফোন আসবে ভবিষ্যতে

24 GB পর্যন্ত RAM পাওয়া যেতে পারে

OnePlus, Oppo সহ একাধিক ফোনে আগামীতে থাকতে পারে বিপুল স্টোরেজ

গ্রাহকদের তুষ্ট করতে প্রতি নিয়ত RAM -এর পরিমাণ  স্মার্টফোনগুলোতে বাড়িয়েই চলেছে টেক কোম্পানিগুলো। এখন তো আকছার স্মার্টফোনে 12GB 16GB RAM দেখা যায়। 8GB RAM তো এখন প্রায় কম বেশি সব ফোনেই আছে। সর্বোচ্চ 18GB RAM রয়েছে RedMagic 8S Pro ফোনে।

সম্প্রতি একটি রিপোর্টে জানানো হয়েছে BBK -এর অধীনস্থ যে ব্র্যান্ডগুলো আছে, অর্থাৎ Oppo, OnePlus, Realme -তে আগামী RAM এর পরিমাণ আগামীতে আরও বাড়ানো হবে। আপাতত সেসব নিয়ে পরিকল্পনা চলছে। 

সূত্রের খবর অনুযায়ী এই কোম্পানি তাদের ফোনে আগামী 24GB পর্যন্ত RAM বাড়াতে চলেছে। চ্যাট স্টেশন নামক একজন টিপস্টার জানিয়েছেন 'Oga' ইতিমধ্যেই স্মার্টফোনের জন্য 24GB RAM নিয়ে কাজ করা শুরু করে দিয়েছে। এমনটাই অ্যান্ড্রয়েড অথরিটি জানিয়েছে।

আরও পড়ুন: iTel Feature Phones: সুপার গুরু ফিচার ফোন সিরিজ আনল আইটেল, UPI পেমেন্ট সহ পাবেন আর কোন সুবিধা?

OGA বলা হয়ে থাকে BBK অধীনস্থ ব্র্যান্ডগুলোকে অর্থাৎ OnePlus, Oppo, ইত্যাদি। এই টিপস্টার একই সঙ্গে Color OS -এর বিষয়ে কথা বলেছেন। 

এই বিষয়ে বলে রাখা ভাল, এখন একাধিক স্মার্টফোন কোম্পানি যেমন Samsung, Asus, Oppo ইত্যাদি তাদের ফোনে 16GB পর্যন্ত RAM অফার করে থাকে। এবার সেখানে দাঁড়িয়ে জানানো হচ্ছে স্মার্টফোনগুলো কমসে কম 16GB RAM নিয়ে আসবে আর সর্বোচ্চ 24GB RAM থাকবে। 

24 GB Ram Smartphones

যদি এই ই গুজব সত্যি হয় তাহলে 24GB RAM যুক্ত ফোন আরও অনেক বেশিদিন ব্যবহার করা যাবে। একই সঙ্গে স্মুদ পারফরমেন্স পাওয়া যাবে। গ্রাহকরা চাইলে তখন ফোনে এক সঙ্গে একাধিক ট্যাব খুলে রাখতে পারেন। তাতেও সমস্যা কিছু হবে না। 

আরও পড়ুন: Oppo Reno 10 5G: ভারতে আসছে Oppo-র নতুন ফোন সিরিজ, কোথা থেকে কেনা যাবে? থাকবে কোন ফিচার?

এতে কি ফোনের উপর চাপ পড়বে? 

24GB RAM যুক্ত ফোন, এটা শুনতে আকর্ষণীয় হলেও এর একাধিক সমস্যাও আছে। 24GB RAM থাকা মানেই সেই ফোনের দাম অনেক বেশি হবে। সঠিক ভাবে ব্যবহার না করা হলে সেটা নষ্ট হওয়ার সম্ভাবনা থাকবে। অর্থাৎ গ্রাহকরা প্রিমিয়াম এই ফিচারের জন্য পুরো টাকা দিলেও সেটার পুরো সুবিধা নিতে পারবেন না।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo