নোকিয়া শীঘ্রই লঞ্চ করবে নোকিয়া 6-এর সিলভার রং ভেরিয়েন্ট

নোকিয়া শীঘ্রই লঞ্চ করবে নোকিয়া 6-এর সিলভার রং ভেরিয়েন্ট
HIGHLIGHTS

সিলভার রঙের ভেরিয়েন্ট কে সার্টিফিকেশন ওয়েবসাইট TENAA তে দেখা যায়.

যেমন কি আমরা সকলেই জানি যে নকিয়া নোকিয়া এখন স্মার্টফোনের জগতে ফিরে এসছে এবং গত 2-3 দিন আগে কোম্পানি তার অ্যান্ড্রয়েড স্মার্টফোন নকিয়া 6 লঞ্চ করে. লঞ্চ এর সময় কোম্পানি শুধু শুধুমাত্র কালো রঙের ভেরিয়েন্ট কে দেখিয়েছিল এবং দ্বিতীয় কালার ভেরিয়েন্ট এর সম্পর্কে কিছু বলেনি. কিন্তু আজ নকিয়া 6 এর সিলভার রঙের ভেরিয়েন্ট কে সার্টিফিকেশন ওয়েবসাইট TENAA তে দেখা যায়, যার অর্থ হল যে নোকিয়া সিলভার রং আরম্ভ করার পরিকল্পনা করছে.

নোকিয়া 6 এর মুল্য CNY 1699 রাখা হয়েছে, এটি 2017 সালের শুরু তে চীনের মধ্যে উপলব্ধ হয়ে যাবে. ভারতীয় মুল্য অনুযায়ী এর দাম 16,700 টাকা হবে বলে আশা করা হচ্ছে. এর সঙ্গে নকিয়া ব্র্যান্ড এর অধীন 2017 সালে 6 অন্যান্য ফোন ও চালু করবে.

আরও দেখুন : মাত্র ১০ দিনের মধ্যে ‘ভীম অ্যাপ্লিকেশন’ ডাউনলোড করেছে এক কোটি মানুষ

নোকিয়া ৬ একটি মেটাল স্মার্টফোন। তবে দাম রাখা হয়েছে মধ্যবিত্তের নাগালেই। এটি একটি মিড রেঞ্জ স্মার্টফোন। ৫.৫ ইঞ্চির ডিসপ্লে-কে সুরক্ষিত রাখতে রয়েছে গরিলা গ্লাস। ডিসপ্লে ১০৮০ পিক্সেলের। কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসরের সঙ্গে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে মেমোরি এক্সপ্যান্ডেবল ১২৮ জিবি পর্যন্ত। রয়েছে ডুয়াল অ্যামপ্লিফায়ার যা ডলবি অ্যাটমোস সাউন্ড টেকনোলজি সাপোর্টেড।

নোকিয়া ৬-এর রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, ফ্রন্ট ৮ এমপি-র। ৩০০০ এমএএইচ ব্যাটারি সমৃদ্ধ এই ফোন ফোর-জি এলটিই সাপোর্টেড। আগামী ১০ বছর এই এইচএমডি গ্লোবাল সংস্থাই নোকিয়ার যাবতীয় স্মার্টফোন তৈরি করবে। নতুন ফোনটির দাম ভারতীয় মুদ্রায় ১৬,৭৩৯ টাকা। তবে চিনে বিক্রি শুরু হলেও বাকি দেশগুলিতে কবে থেকে মিলবে এই হ্যান্ডসেট, সে বিষয়ে এখনও বিস্তারিত জানানো হয়নি সংস্থার তরফে।

নোকিয়ার নয়া হ্যান্ডসেট, ‘নোকিয়া ৬’ গুগলেরই প্ল্যাটফর্ম ব্যবহার করবে। আপাতত শুধুমাত্র চিনে হ্যান্ডসেটটি মিলবে। অনলাইনে JD.com থেকে কেনা যাবে এই হ্যান্ডসেট, জানিয়েছে এইচএমডি গ্লোবাল। সংস্থার এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, ‘চিনের বাজারে ফোনটি লঞ্চ করার অন্যতম কারণ সেখানকার বিশাল চাহিদা। হাই এন্ড স্মার্টফোন ব্যবহারের আদর্শ বাজারের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’ ফোনটির বিক্রি শুরু হবে দ্রুতই।

আরও দেখুন : গত বছর সবথেকে বেশি রিলায়েন্স জিও সার্চ করেছেন মোবাইল ব্যবহারকারী – রিপোর্ট

আরও দেখুন : মোটোরোলার মোটো G টার্বো ও মোটো M-এ মিলছে বাম্পার ডিসকাউন্ট

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo