Huawei তাদের দ্বিতীয় অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন Y5 Lite লঞ্চ করল

Updated on 03-Jan-2019
HIGHLIGHTS

Huawei Y5 Lite ফোনটি কোম্পানি পাকিস্তানে লঞ্চ করেছে আর এটি কোম্পানির দ্বিতীয় অ্যান্ড্রয়েড গো এডিশানের স্মার্টফোন

বৈশিষ্ট্য

  • Huawei Y5 Lite ফোনটি পাকিস্তানে লঞ্চ করা হয়েছে
  • এটি কোম্পানির দ্বিতীয় স্মার্টফোন যা অ্যান্ড্রয়েড গো এডিশানে চলে
  • এই স্মার্টফোনটির দাম প্রায় 8,200 টাকার কাছাকাছি

 

গত বছর মে মাসে Huawei তাদের প্রথম অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন Huawei Y3 (2018) লঞ্চ করেছিল। আর এবার কোম্পানি তাদের দ্বিতীয় অ্যান্ড্রয়েড গো ডিভাইস লঞ্চ করেছে। আর এই ফোনটি Huawei Y5 Lite নামে লঞ্চ করা হয়েছে। আর এই স্মার্টফোনটি এন্ট্রি লেভেল স্পেক্সের সঙ্গে লঞ্চ করা হয়েছে আর এটি স্টক অ্যান্ড্রয়েড OS য়ে কাজ করে আর এটি কম দামে কেনা যাবে।

Huawei র দ্বিতীয় অ্যান্ড্রয়েড গো স্মার্টফোন পাকিস্তানে PKR 16,500 (প্রায় 8,200 টাকা) য় লঞ্চ করা হয়েছে। আর এই ডিভাইসটি ব্ল্যাক আর ব্লু কালারে আনা হয়েছে।

গুগলের অন্যান্য অ্যান্ড্রয়েড গো এডিশানের মতন Huawei Y5 Lite ফোনটিও স্টক অ্যান্ড্রয়েড OS য়ে চলে। আর এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড 8.1 ওরিও(গো এডিশান) য়ে চলে। কিন্তু অন্যান্য স্টক অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মতন এই অ্যান্ড্রয়েড গো ডিভাইসটি গুগলের অ্যাপের লাইট ভার্সানে জিমেল গো, ইউটিউব গো, গুগল ম্যাপ ইত্যাদির সঙ্গে আসেনি।

Huawei Y5 Lite ফোনটির স্পেসিফিকেশান কেমন আমরা একবার দেখেনি। এই ফোনে 5.45 ইঞ্চির HD+LCD IPS ডিসপ্লে আছে যার রেজিলিউশান 1440X720 পিক্সাল। আর এই ডিভাইসে মিডিয়াটেক MT6739 কোয়াড কোর SoC আর 1GB র‍্যাম আছে। এই ফোনে 16GB ইন্টারনাল স্টোরেজ দেওয়া হয়েছে। আর এই ফোনের মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজকে 256GB পর্যন্ত এক্সপেন্ড করা যাবে।

ছবি তোলার জন্য এই ফোনে 8MP র সিঙ্গেল রেয়ার কামেরা দেওয়া হয়েছে আর এর সঙ্গে LED ফ্ল্যাশ আছে,আর এর অ্যাপার্চার f/2.0। আর এই ডিভাইসের ফ্রন্টে 5MP র ক্যামেরা আছে। আর এর অ্যাপার্চার f/2.2 আর এর সঙ্গে সেলফ টোনিং ফ্ল্যাশ দেওয়া হয়েছে।

এই স্মার্টফোনটিতে 3,020mAh য়ের ব্যাটারি দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য এই ডিভাইসে ডুয়াল সিম কার্ড স্লট, 4G LTE, Wi-Fi 802.11/b/g/n, ব্লুটুথ 4.2 , মাইক্রো USB 2.0, GPS, GLONASS আর A-GPS সাপোর্ট আছে। 

Connect On :