Samsung এর নতুন এক্সিয়ন্স চিপসেট নিউরাল ইঞ্চিন কো-প্রসেসার ফিচার যুক্ত হতে পারে

Updated on 24-Oct-2017
HIGHLIGHTS

রিপোর্ট অনুসারে, স্যামসং চিনের একটি DeePhi Tech নামের AI কোম্পানিতে বিনিয়োগ করেছে, যা একটি ডিপ লার্নিং রেজিলিউশান ডেভেলাপার

Samsung এর পরবর্তী ফ্ল্যাগশিপ এক্সিয়ন্স প্রসেসারে নুয়াল ইঞ্চিন কো-প্রসেসার ফিচার থাকতে পারে। কোরিয়ার ফ্যাব্লিকেশান The Investor এর রিপোর্ট অনুসারে, কোম্পানি চিনের   DeePhi Tech নামের AI কোম্পানিতে বিনিয়োগ করেছে। এটি একটি ডিপ লার্নিং রেজিলিউশান ডেভলাপার, যা Tsinghua আর Stanford ইউনিভার্সিটির গ্র্যাজুয়েটরা তৈরি করেছিল। DeePhi Tech এছাড়া MediaTek আর অ্যামাজনের মতন কোম্পানির সঙ্গে কাজ করে।

মনে করা হচ্ছে যে কাস্টম নিউরাল ইঞ্চিন কো-প্রসেসারের ব্যবহার স্যামসং এর Galaxy S9 স্মার্টফোনে করা হবে। স্যামসং আগেই বলেছে যে তারা কোয়াল্কমের সঙ্গে একত্রিত হয়ে স্ন্যাপড্র্যাগন 845 SoC’র ওপর কাজ করছে। রিপোর্ট দেখে মনে করা হছে যে স্যামসং স্ন্যাপড্র্যাগন 845 এর প্রথম ব্যাচ পুরো কিনে নিয়েছে। যা Galaxy S9 এর আমেরিকার ভার্শানে ব্যাবহার করা হবে।

Apple iPhone 8 আর iPhone 8 Plus এ ব্যবহার করে অ্যাপেলের নতুন A11 বিজিওনিক চিপস্টেকে নিউয়াল প্রসেসিং ইঞ্চিনে আছে। কোম্পানি বলেছে যে এটি “স্পেশিফিকেশান মেশিন লার্নিং অ্যাল্গোরিদাম” এর জন্য যাতে ফেস আইডি আর Animojis আছে।

কোয়াল্কম তাদের মোবাইল চিপসেটে স্ন্যাপড্র্যাগন সিরিজের জন্য সফটোয়্যার ডেভালাপমেন্ট কিটও অফার করে। স্ন্যাপড্র্যাগন নিউরাল প্রেসসিং ইঞ্চিন SDK কোম্পানিকে TensorFlow আর Caffe/Caffe2 ফ্রেমওয়ার্ক্স ব্যবহার করার অনুমতি দেয়। 

Connect On :