Samsung এর নতুন পেটেন্ট আরও একটি ফোল্ডেবেল ডিসপ্লে যুক্ত স্মার্টফোনের দিকে ইঙ্গিত দিচ্ছে

Samsung এর নতুন পেটেন্ট আরও একটি ফোল্ডেবেল ডিসপ্লে যুক্ত স্মার্টফোনের দিকে ইঙ্গিত দিচ্ছে
HIGHLIGHTS

এই স্মার্টফোনটিকে Samsung Galaxy X বলা হচ্ছে আর এর পেটেন্ট স্কেচে একটি ইনভার্ট ফোল্ডিং ডিসপ্লে দেখা যাচ্ছে, এই স্মার্টফোনে এক্রি হিঞ্জ ম্যানুফ্যাকচারিং হবে আর মাধ্যমে এর ডিসপ্লে ফোল্ড করা যেতে পারে

বেশ কিছু সময় ধরেই গুজব শোনা যাচ্ছিল যে স্যামসং একটি ফোল্ডেবেল ডিসপ্লে যুক্ত স্মার্টফোনের ওপর কাজ করছে। এই রিউমার্ড স্মার্টফোনটিকে Samsung Galaxy X বলা হচ্ছে। আর এই সপ্তাহের শুরু হতে হতে একটি নতুন পেটেন্ট স্কেচের ইন্টেলেকচুয়াল প্রপার্টি অফিসে সাবমিট করা হয়েছিল।

Letsgodigital দেখানো পেটেন্টের ফ্লেক্সিবাল ইলেক্ট্রনিক ডিভাইসের নামের সঙ্গে দেখানো হয়েছে। এটি একটি ক্লোমোশাল ডিজান বলে বোঝা গেছে আর এ থেকে এও বোঝা গেছে যে এই ফোনটি এক্রি ফোল্ডেবেল স্ক্রিনের সঙ্গে দেখা গেছে। এই ফোনটি দুটি ডিসপ্লের সঙ্গে আসতে পারে, যাতে একটি ফ্লেক্স্রিবেল ডিসপ্লে হবে আর অন্যটি এমনি ডিসপ্লে হবে। মানে এরকম বলা যায় যে যেমন বলা হচ্ছে যে এটি একটি ফোল্ডেবেল ডিভাইস হতে পারে যা স্ক্রিন স্ক্র্যাচ ইত্যাদির সঙ্গে সুরক্ষিত হবে। 

Image Credits: LetsGoDigital

স্কেচ অনুসারে, Galaxy X একটি ফিল্প ফোনের মতন আর এর হিঞ্জের মাধ্যমে এই ফোনের ডিসপ্লে ফোল্ড করা যেতে পারে। আগের রিপোর্ট অনুসারে, এই ফোল্ডেবেল স্মার্টফোনটি দক্ষিণ কোরিয়াতে সার্টিফিকেশান পেয়েছে। কিছু রিপোর্ট অনুসারে এই ডিভাইসটি Wi-Fi আর ব্লুটুথ সার্টিফিকেশানও পেয়ে গেছে।

স্যামসং ছাড়া অ্যাপেলও তাদের ইউজার্সদের জন্য আইফোনের ফোল্ডেবেল ডিসপ্লের ওপর কাজ করছে। বলা হচ্ছে যে অ্যাপেল ফোল্ডেবেল ডিসপ্লের জন্য এলজির সঙ্গে চুক্তি করেছে। কোম্পানির টেকনলজি লিক হওয়ার পরে তাদের এখনকার সহকারী স্যামসং কে ছেরে তারা এলজির সঙ্গে আসতে চলেছে। 

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo