Samsung নিয়ে আসবে বিশ্বের প্রথম OLED ডিসপ্লে

Updated on 23-May-2017
HIGHLIGHTS

এই স্ট্রেচেবেল ডিসপ্লের বেন্ড, ফোল্ড আর রোলও করা যেতে পারে

পরিচিত মোবাইল কোম্পানি Samsung এবার বিশ্বের প্রথম স্ট্রেচেবেল OLED ডিসপ্লে নিয়ে আসবে। দ্যা কোরিয়া হেরাল্ডের রিপোর্ট অনুসারে কোম্পানি 9.1 ইঞ্চির স্ট্রেচেবেল OLED প্যানেল নিয়ে আসতে পারে।

এই OLED প্যানেলকে 12mm সেন্ট্রিক করা যাবে। এই স্ট্রেচেবেল ডিসপ্লেকে বেন্ড, ফোল্ড আর রোলও করা যাবে। কোম্পানি আজ তাদের এই টেকনলজি নিয়ে আসতে পারে। মনে করা হচ্ছে যে এর পরে অন্য কোম্পানিও এই টেকনিকের ব্যাবহার করবে।

এর আগে কোম্পানি সম্প্রতি তাদের ফ্ল্যাগশিপ স্মার্টফোন Samsung Galaxy S8 আর S8 Plus লঞ্চ করেছে। Samsung Galaxy S8 এ 1440 X 2960p রেজিলিউশন যুক্ত। এর আগে এলজি G6 এ 18:9 এর অ্যাসপেক্ট রেসিও দেখা গেছিল। ডিভাইসের বটমে অন স্ক্রিন নেগিভেশন বটন আছ। ফোনের ডান দিকে ভলিউম কন্ট্রোল আর পাওয়ার বটন আছে।

এই ফোনটির ফ্রন্ট প্যানেলে কোন ফিজিকাল বটন নেই। এর মানে এই যে ইউজার তার প্রয়োজন মতন অন স্ক্রিন কন্ট্রোল কাস্টমাইজড করতে পারবে। এই দুটি স্মার্টফোনে অ্যান্ড্রয়েড  7.0 নৌগাট অপারেটিং সিস্টেম আছে। এই ডিভাইসে কানেক্টিভিটির জন্য ব্লুটুথ 5.0, ওয়াই ফাই 802.11 a/b/g/n/ac, ইউএসবি টাইপ C পোর্ট আছে। এছাড়া এতে GPS, GLONASS আর 4G LTE আছে।

সোর্সঃ

Connect On :