রিপোর্টঃ Samsung অ্যাপেল আর গুগলকে ফোল্ডেবেল ডিসপ্লে স্যাম্পেল পাঠিয়েছে

রিপোর্টঃ Samsung অ্যাপেল আর গুগলকে ফোল্ডেবেল ডিসপ্লে স্যাম্পেল পাঠিয়েছে
HIGHLIGHTS

এই স্যাম্পেলের সাইজ 7.2 ইঞ্চি বলা হয়েছে আর Samsung Galaxy FolD য়ের মেন প্যানেলের থেকে এটি 0.1 ইঞ্চি ছোট

হাইলাইট

  • স্যাম্পেল ডিসপ্লে Galaxy Fold য়ের থেকে 0.1 ইঞ্চি ছোট
  • অ্যাপে আর গুগলও তাদের ফোল্ডেবেল ফোন আনতে পারে
  • স্যামসাং প্রতি বছর 2.4 মিলিয়ান ফোল্ডেবেল ডিসপ্লে বানায়

 

স্যামসাং তাদের ফোল্ডেবেল ফোনের ডিসপ্লে স্যাম্পেলের টেক পরীক্ষার জন্য অ্যাপেল আর গুগলের কাছে পাঠিয়েছে, সাম্প্রতিক কিছু মিডিয়া রিপোর্ট থেকে এই বিষয়ে জানা গেছে। রিপোর্ট অনুসারে, এই স্যাম্পেল ডিসপ্লের সাইজ 7.2 ইঞ্চি বলা হয়েছে আর যা Samsung Galaxy Fold য়ের মেন প্যানেলের তুলনায় 0.1 ইঞ্চির ছোট।

এও হতে পারে যে স্যামসাং অ্যাপেলের ফোল্ডেবেল ফোন দেবে, কারন iPhone XS আর XS Max য়ে কোম্পানি OLED কম্পোনেন্ট সাপ্লাই করেছিল।

এই সময়ে স্যামসাং প্রতি বছর 2.4 মিলিয়ান ফোল্ডেবেল ডিসপ্লে বানাতে পারে, আর রিপোর্ট অন্সুয়ারে কোমাপ্নি 10 মিলিয়ান পর্যন্ত এই ডিসপ্লে বানাতে পারে।

অ্যাপেল বেশ কয়েক বছর ধগরে ফোল্ডেবেল OLEDতে আকর্ষণ বোধ করছে আর এবার galaxy Fold লঞ্চ হওয়ার পরে প্রতিযোগিতার জন্য খুব তাড়াতাড়ি এই ধরনের প্রোডাক্ট বানাতে পারে।

একটি রিপোর্ট অনুসারে 2019 সালে লঞ্চ হওয়া সব আইফোন ফোল্ডেবেল প্যানেলের সঙ্গে আসবে আর টিপিকাল অ্যানালিস্ট অনুসারে অ্যাপেল কম করে 2020 সালের মধ্যে ফোল্ডেবেল iPhones আনতে পারে।

Google তাদের পিক্সাল ডিভাইসের সঙ্গে হার্ডওয়্যার মার্কেটে একটি শক্তিশালী পরিচয় বানাতে চায়। আর এই জন্য কোম্পানি তাদের ফোল্ডেবেল ফোন লঞ্চ করতে পারে। গুগল galaxy Fold য়ের জন্য ইউজার ইন্টারফেস অপ্টিমাইজেশান করার ক্ষেত্রে স্যামসাংয়ের সঙ্গে কাজ করছে। আর কোম্পানি ফোল্ডেবেল ডিভাইসের জন্য অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্ম বানাচ্ছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo