সামসাং আনছে বইয়ের মতো ভাঁজ করা জোড়া স্ক্রিনওয়ালা স্মার্টফোন – রিপোর্ট

Updated on 12-Dec-2016
HIGHLIGHTS

খুব সম্ভবত 2017-র জানুয়ারিতে লাস ভেগাসের কনজিউমার ইলেকট্রনিক শো-তে এই জোড়া স্ক্রিনওয়ালা, বইয়ের মতো ভাঁজ করা স্মার্টফোনটির দুটি মডেল প্রকাশ করবে সংস্থা।

অনেক দিন ধরেই খবর ছিল- ভাঁজ করা যায় এমন স্মার্টফোন বাজারে আনতে চলেছে স্যামসাং। এর আগে এই সংস্থার কিছু স্লাইডার ফোন ছিল ঠিকই। তবে সেগুলো স্মার্টফোন ছিল না। তাই স্মার্টফোনের জনপ্রিয়তা বাড়তে থাকায় 2012-র মধ্যে সেগুলো ধীরে ধীরে বাজার থেকে তুলে নেয় স্যামসাং। তার পরে এবার ফের ভাঁজ করা যায় এমন স্মার্টফোন নিয়ে বাজার মাতাবার পরিকল্পনা করছে সংস্থা।

আরও দেখুন : রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া, বিএসএনএলের নতুন 4G অফারগুলো জানেন?

জানা গিয়েছে, আপাতত দু’ রকম মডেলের দুটি ফোল্ডেবল স্মার্টফোন লঞ্চ করতে চলেছে স্যামসাং। খুব সম্ভবত 2017-র জানুয়ারিতে লাস ভেগাসের কনজিউমার ইলেকট্রনিক শো-তে এই জোড়া স্ক্রিনওয়ালা, বইয়ের মতো ভাঁজ করা স্মার্টফোনটির দুটি মডেল প্রকাশ করবে সংস্থা। যদি কোনও কারণে সেটা না হয়, তবে ঠিক পরের মাসে, 2017-র ফেব্রুয়ারিতে বার্সেলোনার মোবাইল ওয়ার্ল্ড কনফারেন্সে ফোনদুটোকে তুলে ধরা হবে বিশ্বের সামনে।

স্যামসাং জানিয়েছে, আপাতত তিনরকম ভাবে গ্রাহকদের এই ফোন ব্যবহারের সুবিধা দিতে পারবে তারা। চাইলে ফোনটার ভাঁজ খুলে রেখে ট্যাবলেটের মতো করে ব্যবহার করা যাবে। ইচ্ছে হলে স্ক্রিনটাকে লুকিয়ে রাখা যাবে স্রেফ ভিতরের ভাঁজে। অথবা, আর পাঁচটা মোবাইল ফোনের মতো স্ক্রিনটা রাখা যাবে সামনেও। যেমনটা ছবিতে দেখা যাচ্ছে আর কী! তবে এটুকু বাদে এখনও পর্যন্ত এই ভাঁজ করা স্মার্টফোনের অন্য কোনও ফিচারস্ জানায়নি স্যামসাং। ফলে ফোনটার দাম কত হতে পারে, তাও এখনও পর্যন্ত রয়ে যাচ্ছে অজানাই!

খবর, আপাতত এরকম ভাঁজ করা স্মার্টফোনের খুব অল্প কয়েকটা মডেলই বাজারে আনবে স্যামসাং। যদি মডেলটা জনপ্রিয় হয়, একমাত্র তখনই বিশ্ববাজারে ঢেলে এই ফোন বিক্রিতে নামবে সংস্থা।

আরও দেখুন : লেনোভো মোটো M স্মার্টফোন 13 ডিসেম্বর ভারতে হবে চালু

আরও দেখুন : ভোডাফোন তাদের 4G গ্রাহকদের জন্য চালু করলো ডবল ডাটা অফার

Team Digit

Team Digit is made up of some of the most experienced and geekiest technology editors in India!

Connect On :