Samsung Galaxy Z Fold 4 এবং Z Flip 4 লঞ্চ হল ভারতে, থাকছে অ্যান্ড্রয়েড 12L সফটওয়্যার সহ একাধিক ফিচার

Updated on 12-Aug-2022
HIGHLIGHTS

ভারতে এল স্যামসাং এর দুটো ফোল্ডেবল ফোন

Samsung Galaxy Z Fold 4 এবং Z Flip 4 লঞ্চ হল ভারতে

এতে রয়েছে অ্যান্ড্রয়েড 12L সফটওয়্যার সহ একাধিক ফিচার

Samsung নিয়ে এল দুটো দুর্দান্ত ফোন। দক্ষিণ কোরিয়ার টেক জায়েন্ট স্যামসাং দারুন দুটি ফোল্ডেবল ফোন (Foldable Phone) আনল ভারতে। এই ফোন দুটি হল Samsung Galaxy Z Fold 4 এবং Z Flip 4। জানা গিয়েছে এই ফোনটিতে রয়েছে কাস্টোমাইজেবল ফর্ম ফ্যাক্টর এর ফলে এই ফোন ব্যবহারকারীরা উন্নতমানের অভিজ্ঞতা পাবে। এর মধ্যে উল্লেখযোগ্য হল Galaxy Z Flip 4 এর উন্নতমানের ক্যামেরা এবং একটি বড় ব্যাটারি। এই ফোনটিতে রয়েছে আল্ট্রা কমপ্যাক্ট ডিজাইন। এছাড়া Samsung Galaxy Z Fold 4 এ রয়েছে Android 12L সফটওয়্যার। এটা এমনই একটা অপারেটিং সিস্টেম যেটা গুগল বড় স্ক্রিনের ডিভাইসের জন্য তৈরি করেছে।

স্যামসাংয়ের তরফে এই ফোন দুটিকে এই সংস্থার সব থেকে টেকসই ফোন বলে দাবি করা হয়েছে। আর্মর অ্যালুমিনিয়াম ফ্রেম এবং হিঞ্জ কভার দেওয়া হয়েছে এই ফোন দুটিতে। কর্নিং গোরিলা গ্লাস ভিকটাস প্লাস রয়েছে কভার স্ক্রিন এবং রিয়ার গ্লাস সুরক্ষার জন্য। এই ফোন দুটির মেন স্ক্রিনের ডিউরাবিলিটি আগের মডেলগুলোর তুলনায় অনেক বাড়ানো হয়েছে। অপটিমাইজড লেয়ার স্ট্রাকচারকে অবশ্যই এর জন্য ধন্যবাদ জানাতে হয়। এটা এক্সটার্নাল শকের থেকে বাঁচাবে ফোনটিকে। সঙ্গে দেওয়া হয়েছে IPX8 রেটিং ওয়াটার রেসিসটেন্স এর জন্য।

এই ফোন দুটির দাম কত?

Samsung Galaxy Z Fold 4 এর দাম শুরু হচ্ছে 1,799 মার্কিন ডলার থেকে যা ভারতীয় মূল্যে 1,42,00 টাকা। এবং samsung galaxy z flip 4 এর দাম 999 মার্কিন ডলার থেকে শুরু হচ্ছে যা ভারতীয় টাকা অনুযায়ী 80,000 টাকা। এর মধ্যেই ফোনটির প্রি বুকিং শুরু হয়ে গিয়েছে। জানা গিয়েছে গ্রাহকরা চলতি মাস থেকেই ফোন দুটি কিনতে পারবেন। আপাতত Samsung Galaxy Z Fold 4 তিনটে রঙে পাওয়া যাবে, গেগ্রিন, বেইজ এবং ফ্যান্টম ব্ল্যাক। Samsung Galaxy Z Flip 4 ফোনটি পাওয়া যাবে বোরা পার্পল, গ্রাফাইট, পিঙ্ক গোল্ড এবং নীল রঙে উপলব্ধ।

Samsung Galaxy Z Fold 4 এ কী কী ফিচার এবং স্পেসিফিকেশন আছে ?

এই ফোল্ডেবল ফোনটিতে রয়েছে 6.2 ইঞ্চির HD+ কভার ডায়নামিক অ্যামোলেড 2X ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হচ্ছে 120Hz। এই ফোনটিতে রয়েছে Qualcomm Snapdragon 8+ Gen1 প্রসেসর। এই চিপসেট লিংক করা আছে 12GB RAM এবং 256GB/512GB/1TB ইন্টারনাল স্টোরেজ এর সঙ্গে। তবে এই মেমোরি এক্সপ্যান্ড করা যাবে না। Android 12L সফটওয়্যার থাকছে এক ফোনে। পাশাপাশি Samsung Galaxy Z Fold 4 এ আছে ট্রিপল রেয়ার ক্যামেরা। প্রাইমারি সেন্সর থাকবে 50 মেগাপিক্সেলের। এই ক্যামেরায় আছে ডুয়াল পিক্সেল AF, OIS সাপোর্ট করে। এছাড়া 12 এবং 10 মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা আছে। এছাড়া আছে দুটো ফ্রন্ট ক্যামেরা, 4 এবং 10 মেগাপিক্সেল সেন্সর। 25W সাপোর্ট সহ 4400mAh ব্যাটারি আছে এই ফোনে।

Samsung Galaxy Z Flip 4 ফোনটিতে কী কী ফিচার আছে?

এই ফোনে রয়েছে 6.7 ইঞ্চির ডায়নামিক 2X অ্যামোলেড ডিসপ্লে যার রিফ্রেশ রেট হচ্ছে 120Hz। এই ফোনে থাকছে আরেকটি সেকেন্ডারি ডিসপ্লে। যেটায় 1.9 ইঞ্চির অ্যামোলেড স্ক্রিন আছে। এই ফোনেও আছে Qualcomm Snapdragon 8+ Gen1 প্রসেসর। এই চিপসেট লিংক করা আছে 12GB RAM এবং 256GB/512GB/1TB ইন্টারনাল স্টোরেজ এর সঙ্গে। তবে এই মেমোরি এক্সপ্যান্ড করা যাবে না। Android 12L সফটওয়্যার থাকছে এক ফোনে। এতে একটি 25W সাপোর্ট সহ 3700mAh ব্যাটারি আছে। এতে ডুয়াল ক্যামেরা আছে রিয়ার প্যানেলে। এর প্রাইমারি সেন্সর হচ্ছে 12 মেগাপিক্সেল। আরেকটি সেন্সরও 12 মেগাপিক্সেলের। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে 10 মেগাপিক্সেল।

Connect On :