Samsung এই দিন লঞ্চ করবে Galaxy Z Flip 5, Fold 5, সামনে হল একাধিক ফিচার এবং স্পেক্স

Updated on 17-May-2023
HIGHLIGHTS

Samsung Unpacked ইভেন্টে এই বছর জুলাই মাসের 26 তারিখ হতে চলেছে

কোম্পানির পরবর্তী জেনারেশনের ফ্লিপ এবং ফোল্ড স্মার্টফোনে লেটেস্ট Snapdragon 8 Gen 2 প্রসেসর দেওয়া হবে

এই ইভেন্টে কোম্পানি তার Samsung Galaxy Z Flip 5 এবং Galaxy Z Fold 5 লঞ্চ করতে পারে

সাউথ কোরিয়ান কোম্পানি Samsung এই বছর তার পরবর্তী জেনারেশনের Foldable এবং Flip Phone আনতে চলেছে। লঞ্চের আগেই ফোনের বেশি কিছু তথ্য সামনে আসতে শুরু হয়ে গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, Samsung Unpacked ইভেন্টে এই বছর জুলাই মাসের 26 তারিখ হতে চলেছে। এই ইভেন্টে কোম্পানি তার Samsung Galaxy Z Flip 5 এবং Galaxy Z Fold 5 লঞ্চ করতে পারে।

Samsung Galaxy Z Flip 5 এবং Galaxy Z Fold 5 কী ফিচার পাওয়া যাবে?

Geekbench-এর লিস্টিং অনুযায়ী, কোম্পানির পরবর্তী জেনারেশনের ফ্লিপ এবং ফোল্ড স্মার্টফোনে লেটেস্ট Snapdragon 8 Gen 2 প্রসেসর দেওয়া হবে। ফোনের লঞ্চের আগেই একাধিক স্পেসিফিকেশন ফাঁস হয়ে গিয়েছে। আসুন জেনে নেওয়া যার ফোনে কী কী ফিচার পাওয়া যাবে?

আরও পড়ুন: Nothing Phone 2 ফোনের ফিচার আবার এল সামনে, 12GB RAM এর সাথে থাকবে শক্তিশালী প্রসেসর

Samsung Galaxy Z Flip 5 এর অনুমানিত স্পেসিফিকেশন

কোম্পানি স্মার্টফোনে আগের চেয়ে বড় কভার ডিসপ্তে দিতে পারে। স্মার্টফোনে ডুয়াল ক্যামেরা সেটআপ থাকতে পারে। ফোনটি 12 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এর সাথে 12 মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড সহ আসবে।

অন্য খবর অনুযায়ী, Samsung তার আপকামিং ফোনে 50 মেগাপিক্সেল শুটার দিতে পারে। তবে এখনও এই সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

Samsung Galaxy Z Fold 5 ফোনে কী থাকবে বিশেষ?

Samsung এর এই ফোনের ভিতরে 2K রেজোলিউশন সহ 7.6-ইঞ্চি ফুল AMOLED ডিসপ্লে থাকবে এবং আরেকটি 6.2-ইঞ্চি কভার ডিসপ্লে থাকতে পারে। চিপসেট হিসাবে ফোনে Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট দেওয়া যেতে পারে। রিপোর্ট অনুযায়ী, ফোনে 4400mAh ব্যাটারি সাপোর্ট থাকবে যা 25W ফাস্ট চার্জিং সহ থাকবে।

ফটোগ্রাফি হিসাবে ট্রিপল ক্যামেরা সেটআপ দেওয়া যেতে পারে ফোনে। এতে 108MP প্রাইমারি ক্যামেরা + 12MP আল্ট্রা-ওয়াইড সেন্সর + 10MP টেলিফটো সেন্সর থাকতে পারে। পাশাপাশি, ফ্রন্টে 10MP সেলফি ক্যামেরা দেওয়া যেতে পারে। ফোনের স্টোরেজে থাকবে 12GB পর্যন্ত RAM এবং এর সাথে 256GB এবং 512GB ইন্টারনাল স্টোরেজ। ফোনটি Android 13 OS-এর বাইরের One UI স্কিন উপরে কাজ করবে।

আরও পড়ুন: Lava Agni 2 5G launched: ভারতে এন্ট্রি করল লাভা এর নতুন স্মার্টফোন, মিলবে 50MP ক্যামেরা এবং শক্তিশালী প্রসেসর

26 জুলাই বাজারে আসবে Galaxy Z Flip 5 এবং Galaxy Z Fold 5

রিপোর্ট অনুযায়ী, দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট  জানিয়েছে যে Galaxy Z Flip 5 এবং Galaxy Z Fold 5 ফোনটি 26 জুলাই Galaxy Unpacked ইভেন্টে ঘোষণা করা হবে। তবে বলে দি যে এই দুটি ফোন 26 জুলাই একটি পাবলিক ইভেন্টের পর 11 আগস্ট থেকে বাজারে আনা হবে।

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :