Samsung Galaxy S9 স্মার্টফোনটি 3D ফেসিয়াল রেকগনিজেশান আর স্ন্যাপড্র্যাগন 845 যুক্ত হতে পারে

Samsung Galaxy S9 স্মার্টফোনটি 3D ফেসিয়াল রেকগনিজেশান আর স্ন্যাপড্র্যাগন 845 যুক্ত হতে পারে
HIGHLIGHTS

Samsung বলেছে তারা Apple এর ফেস ID’র মতন নিজেদের 3D ফেসিয়াল রেকগনিজেশান টেকনিকের ওপর কাজ করছে, Galaxy S9 কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন 845 SoCযুক্ত হতে পারে

স্যামসং তাদের Galaxy S8 আর S8 Plus এর সঙ্গে ফেসিয়াল রেকগনিজেশান টেকনিক নিয়ে এসছে, কিন্তু কোম্পানি যেভাবে এই ফিচারটি কাজ করুক চায় ফিচারটি সেভাবে কাজ করছেনা। এবার চিনের ওয়েবসাইট MyDrivers এর রিপোর্ট অনুসারে স্যামসং আগামী বছর আসতে চলা ফ্ল্যাগশিপ Galaxy S9 এর সঙ্গে 3D ফেসিয়াল রেকগনিজেশান ফিচার নিয়ে আসতে পারে।

অ্যাপেলের মতে তাদের ফেস ID যথেষ্ট সুরক্ষিত আর সঠিক। স্যামসং এর লেটেস্ট ফ্ল্যাগশিপ স্মার্টফোন  Samsung Galaxy Note 8ও ফেসিয়াল রেকগনিজেশান যুক্ত, কিন্তু এই ফোনটি আসল ছবি না দেখিয়ে অন্য কোন ছবি দেখিয়েও ব্যবহার করা যায় আর যা সুরক্ষিত নয়।

রিপোর্টে এও বলা হয়েছে যে Samsung Galaxy S9 কোয়াল্কম স্ন্যাপড্র্যাগন  845 প্ল্যাটফর্ম যুক্ত হবে। রিপোর্ট অনুসারে স্যামসং স্ন্যাপড্র্যাগন 845 চিপস্টেকের প্রথম ব্যাচ পুরটাই কিনে নিয়েছে। এর আগে কোম্পানি 2016 সালে Galaxy S8 আর S8 Plus এর জন্য স্ন্যাপড্র্যাগন 835 এর প্রায় পুরো স্টকই কিনে নিয়েছিল।

Galaxy S9 আর S9 Plus স্মার্টফোনের স্পেশিফিকেশানের বিষয়ে বেশি খবর পাওয়া যায়নি, তবে রিপোর্ট থেকে জানা গেছে যে এই স্মার্টফোন গুলি Galaxy S8 আর S8 Plus এর মতন ডিজানি করা হবে। স্ন্যাপড্র্যাগন 845 ও 10nm আর্কিটেকচার যুক্ত হতে পারে আর কার্টক্স A75 কোর্স, অ্যাড্রিনো 630 গ্রাফিক্স আর X20 LTE মোডেমের কম্বিনেশান যুক্ত হতে পারে। 

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo