MWC 2018’র আগে Samsung Galaxy S9 আর S9 Plus ফোন দুটির স্পেসিফিকেশান লিক হল

Updated on 21-Feb-2018
HIGHLIGHTS

রিপোর্টে দাবি করা হয়েছে যে Samsung Galaxy S9 আর Galaxy S9 Plus ফোন দুটির অফিসিয়াল ছবি দেখা গেছে আর এর বেশিরভাগ স্পেসিফিকেশানও জানা গেছে

স্যামসং 25 ফেব্রুয়ারি তাদের দুটি ফ্ল্যাগশিপ স্মার্টফোন Galaxy S9 আর S9 Plus লঞ্চ করবে। ডিভাইসের বিষয়ে এখনও অব্দি অনেক লিক সামনে এসেছে, যা এর ডিজাইন আর স্পেশিফিকেশানের বিষয়ে জানিয়েছে। আর এবার জার্মানির ব্লগ WinFuture এর একটি রিপোর্টে দাবি করা হয়েছে যে আপকামিং এই স্মার্টফোন দুটির প্রায় সমস্ত ডিটেলস আর অফিসিয়াল ছবি তাদের কাছে আছে।

রিপোর্ট অনুসারে Galaxy S9 আর S9 Plus ফোন দুটিতে প্রেডিসোর্সের মতন সেম ইনফিনিটি ডিসপ্লে, ডিজাইন, সাইজ আর রেজিলিউশান থাকবে। Galaxy S9 ফোনটিতে 5.8 ইঞ্চির সুপার AMOLED প্যানেল থাকবে আর এর রেজিলিউশান 2960 x 1440   পিক্সাল, সেখানে Galaxy S9 Plus ফোনটিতে 6.1 ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে যা S9 এর মতন রেজিলিউশান আর প্যানেল প্রযুক্তি যুক্ত। এর আগের একটি রিপোর্ট অনুসারে ইউরোপে দুটি ডিভাইসের এক্সিয়ন্স 9810 দেওয়া হবে আর US আর অন্য কিছু জায়গায় স্ন্যাপড্র্যাগন 845 এ কাজ করবে এই ফোনটি। Galaxy S9 স্মার্টফোনটিতে 4GB র‍্যাম থাকতে পারে আর সেখানে Galaxy S9 Plus 6GB র‍্যাম যুক্ত হতে পারে। আশা করা হচ্ছে যে এই দুটি ফোনে 64GB UFS 2.1 ইন্টারনাল স্টোরেজ থাকেব যা মাইক্রো এসডি কার্ড দিয়ে বাড়ানো যাবে।

এও বলা হচ্ছে যে এই দুটী স্মার্টফোনে ভেরিয়েবেল অ্যাপার্চার লেন্স (f/1.5 আর f/2.4) আছে যা 960 fps ভিডিও ক্যাপচার করতে পারে, তবে, Galaxy S9 ফোনটিতে সিঙ্গেল রেয়ার ক্যামেরা সেটআপ দেওয়া হবে, আর এর বড় ভেরিয়েন্টটিতে ডুয়াল রেয়ার ক্যামেরা সেটআপ থাকবে যা 12MP সেন্সার যুক্ত হবে। দুটি স্মার্টফোনে ফ্রন্ট ফেসিং ক্যামেরা f/1.7 অ্যাপার্চার লেন্সের সঙ্গে আসবে আর দুটি ডিভাইসেই রেয়ার ক্যামেরাতে অপ্টিকাল ইমেজ স্টেবিলাইজেশান আর ডুয়াল অটো ফোকাস সাপোর্ট করবে।

রিপোর্টে এটা বলা হয়েছে যে Galaxy S9 আর S9 Plus স্মার্টফোন দুটি তাদের আগ্র ফোনের মতন ডিজাইন থাকবে। তবে যে রেন্ডার গুলি দেখা গেছে সেগুলি অনুসারে এই ডিভাইস দুটিতে রিডীউস বেজেল থাকবে আর সেন্টারে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার থাকবে। আর এও বলা হচ্ছে যে এই দুটি ডিভাইসে একটি AKG স্টিরিও স্পিকারও থাকতে পারে। রিপোর্ট অনুসারে এই ডুয়াল সিম স্মার্টফোন দুটিতে IP68 ওয়াটার আর ডাস্ট রেজিস্টেন্স থাকবে আর এটি আইরিস স্ক্যানার ফিচারও সাপোর্ট করবে। রিপোর্টে এও বলা হয়েছে যে এই দুটি ফোন অ্যাপেলের ইমোজির মতন 3D ইমোজি যুক্ত হবে।

গুজব অনুসারে এই স্মার্টফোন গুলি 3,000 আর 3,500 mAh এর ব্যাটারি যুক্ত হতে পারে আর এর সঙ্গে এটি ওয়ারলেস চার্জিং সাপোর্ট করে। এই দুটি ডিভাইসে অ্যাণ্ড্রয়েড ওরিও আর এর সঙ্গে মিডনাইট ব্ল্যাক, টাইটেনিয়াম গ্রে, লিলাক পার্পেল আর কোরেল ব্লু কালার ভেরিয়েন্টে লঞ্চ হবে। রিপোর্ট অনুসারে স্যামসং এর এই দুটি ফোন 25 ফেব্রুয়ারি 2018’র আগে প্রি-অর্ডার শুরু করে দিয়েছে আর মার্চ , 2018 থেকে এটির ডেলিভারি শুরু হয়ে যাবে।

Connect On :