Samsung Galaxy S9 আর Galaxy S9+ ফোন দুটি US তে প্রথম আপডেট পেল, ফেস আনলক আর ক্যামেরাতে পরিবর্তন হয়েছে

Updated on 15-Mar-2018
HIGHLIGHTS

Samsung Galaxy S9 আর Galaxy S9+ সম্প্রতি লঞ্চ হয়েছিল, আর এর কিছু সময় পরেই এগুলি আপডেট পেল

Samsung Galaxy S9 আর Galaxy S9+ ফোন দুটিকে সম্প্রতি লঞ্চ করা হয়েছিল, আর এর কিছু দিনের মধ্যেই এই দুটি ফোন এই আপডেট পেল। এই আপডেটের পরে এবার এই ফোন দুটির সব থেকে বড় ফিচার্সে স্টেবিলিটি আসবে। স্মার্টফোন থেকে শুরু করে হেডফোন, স্পিকার সবই অ্যামাজন ইন্ডিয়াতে ব্যাপক ডিস্কাউন্টের সঙ্গে পাওয়া যাচ্ছে

ড্রোডলাইকের একটি রিপোর্ট অনুসারে এটা জানা গেছে। এরা এই আপডেটটির একটি স্ক্রিনশট দিয়েছে, যা আপনি নীচে দেখতে পারবেন। আর এছাড়া আপনাদের বলে রাখি যে এই আপডেটের সাইজ 286MB। আপনাদের বলে রাখি যে স্যামসং গ্যালাক্সি S9 ফোনটিতে এই আপডেট স্ফটোয়্যার ভার্সান G960U1UEU1ARBGতে দেখা গেছে, এছাড়া স্যামসং গ্যালাক্সি S9+ য়ের জন্য এটি G965U1UEU1ARBG।

এই আপডেটে স্যামসং কিছু স্টেবেল পরিবর্তন করেছে,যা এর ফেস আনলক ফিচারে একটি বড় পরিবর্তন করা হয়েছে, আর এছাড়া এর ক্যামেরাওতেও আপনি বেশ কিছু উন্নতি দেখতে পাবেন। আর এছাড়া এই স্মার্টফোন দুটিতে অন্য বাগসও ফিক্স করা হয়েছে।
 
আর এর সঙ্গে আপনাদের এও বলে রাখি যে এই আপডেটটিতে স্যামসং গ্যালাক্সি S9 স্মার্টফোনকে ফেব্রিয়ারি সিকিউরিটি পেজও দেওয়া হয়েছে। এই আপডেটটির বিষয়ে যদি আপনার কাচজে কোন খবর না থাকে তবে আপনি স্যামসং গ্যালাক্সি S9য়ের সেটিংসে গিয়ে চেক করতে পারেন।
 
Galaxy S9 আর S9+ ফোনের ফিচার্স এবার দেখে নেওয়া যাক। Galaxy S9  ফোনটিতে 5.8-ইঞ্চির কোয়াড HD+ কার্ভড সুপার AMOLED ডিসপ্লে আছে আর সেখানে S9+ ফোনটিতে 6.2-ইঞ্চির কোয়াড HD+ কার্ভড সুপার AMOLED ডিসপ্লে দেওয়া হয়েছে। দুটি ফোনই IP68 সার্টিফায়েড। Galaxy S9 ফোনটিতে সিঙ্গেল রেয়ার ক্যামেরা দেওয়া হয়েছে, আর সেখানে S9+ ফোনে ডুয়াল রেয়ার ক্যামেরা চঘে। দুটি ফোনে সামনের দিকে 8MP’র ক্যামেরা আছে।

Galaxy S9 ফোনটিতে 4GB র‍্যামের সঙ্গে 64GB/128GB/256GB স্টোরেজ অপশান দেওয়া হয়েছে যা মাইক্রো এসডি কার্ড দিয়ে 400GB অব্দি বাড়ানো যাবে। আর সেখানে S9+ ফোনটিতে 6GB র‍্যামের সঙ্গে 64GB/128GB/256GB স্টোরেজ দেওয়া হয়েছে। আর এটিও মাইক্রো এসডি কার্ড দিয়ে 400GB অব্দি বাড়ানো যাবে। তবে এই দুটি ফোনের 128GB ভেরিয়েন্টটি এখনও ভারতে আসেনি।

Connect On :