স্যামসাং গ্যালাক্সি S8 ব্লুটুথ 5.0 এবং অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সঙ্গে হবে লঞ্চ

Updated on 16-Dec-2016
HIGHLIGHTS

নতুন গুজব অনুযায়ী, এই স্মার্টফোনে ব্লুটুথ 5.0 প্রযুক্তির সঙ্গে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত থাকবে.

যদি SamMobile দ্বারা স্যামসাং’র নতুন ফ্লাগশিপ স্মার্টফোন সম্পর্কে আসা খবর অনুযায়ী স্যামসাং গ্যালাক্সি S8 স্মার্টফোনে ব্লুটুথ 5.0 প্রযুক্তি উপস্থিত থাকতে পারে এবং যদি এমনটি হয় তাহলে এই প্রযুক্তির সঙ্গে আসা এইটা প্রথম স্মার্টফোন হবে.

এই স্মার্টফোন সম্পর্কে অতীতে বিভিন্ন প্রতিবেদন পাওয়া গেছে . সম্প্রতিকালে এই স্মার্টফোন সমপর্কে একটি রিপোর্টে বলা হচ্ছে যে এই ফোনের নতুন ডিজাইনে এও হতে পারে যে সামসাং তার হোম বাটনে বিভিন্ন সংশোধন করতে পারে.

ব্লুমবার্গ এর অনুযায়ী, স্যামসাং এই বার অল স্ক্রিন বেজাল লেস ডিজাইন এর বাজারে আসার প্রস্তুতি নিচ্ছে. বলা হচ্ছে এটা একটি বিপ্লব হতে পারে যে এমন ডিসপ্লে নিজের মধ্যে একটি বিশেষ. যা নিয়ে সামসাং গ্যালাক্সি চর্চায়ে রয়েছে.

আরও দেখুন : পোকেমন গো অবশেষে ভারতেও হল চালু, এবার জিও দিয়েই বিনামূল্যে খেলুন ‘পোকেমন গো’

এছাড়া এর আগে খবর ছিল যে ডুয়াল-ক্যামেরা সেটআপ এর পরিবর্তে একটি ডুয়াল স্টেরিও স্পিকার হতে পারে. এবং বলা এইটাও বলা হচ্ছে যে স্যামসাং গ্যালাক্সি S8-এ HARMAN ব্র্যান্ডিং এর ডুয়াল স্টেরিও স্পিকার হতে পারে, কারণ এটা স্যামসাং দ্বারা 8 বিলিয়ন ডলার ক্রয় করা হয়েছে.

বলে দি যে এর আগে যে রিপোর্ট আসছিল যে স্মার্টফোনে ডুয়াল ক্যামেরা সেটআপ হবে. খবর অনুযায়ী, ফ্লাগশিপ স্মার্টফোনে 5.1 ইঞ্চির কোয়াড HD ডিসপ্লে দিতে পারে. এর স্ক্রিন টু বডি রেশিও 90% পর্যন্ত হতে পারে. S8-এ আইরিস স্ক্যানার ও উপস্থিত হতে পারে.  এই ফোনের সঙ্গে কোম্পানি ডুয়াল ক্যামেরা সেটআপ ইন্ডাস্ট্রি তে এন্ট্রি করতে পারে. এছাড়া এই ফোনে উপস্থিত থাকতে পারে 12 মেগাপিক্সেল এবং 13 মেগাপিক্সেলের দুটি সেন্সর.

পূর্ববর্তী একটি খবর অনুযায়ী একটি একটি ডাচ ওয়েবসাইট “টেকটেস্টিক” এর মাধ্যমে খবর আসে যে স্যামসাং গ্যালাক্সি S8-এ 6GB র্যাম এবং 256GB ইন্টারনাল স্টোরেজ থাকবে. এর আগে কিছু ফোন যেমন ওয়ানপ্লাস 3 স্মার্টফোনে 6GB র্যাম আগে থেকে উপস্থিত রয়েছে এবং যখন আইফোনে ও আগে থেকে 256GB স্টোরেজ দেওয়া রয়েছে.

আরও দেখুন : এবার ফেসবুকে আসছে লাইভ 360 ডিগ্রি ভিডিও অপশন

আরও দেখুন : ভারতে লঞ্চ হল মোটো M স্মার্টফোন, মুল্য 15,999 টাকা থেকে শুরু

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit.

Connect On :