200 মেগাপিক্সেলের ক্যামেরা নিয়ে আসছে Samsung Galaxy S24 Ultra? কী জানাচ্ছে রিপোর্ট?

Updated on 10-May-2023
HIGHLIGHTS

Samsung Galaxy S24 Ultra -তে Galaxy S23 Ultra -এর মতোই ক্যামেরা থাকবে

রিপোর্টে জানানো হয়েছে এই ফোনেও 200 মেগাপিক্সেলের Samsung ISOCELL সেন্সর থাকবে

যেখানে থেকে এই তথ্য প্রকাশ্যে এসেছে সেটা বেশ নির্ভরযোগ্য বলেই জানা গিয়েছে

Samsung Galaxy S Ultra সিরিজের আগামী 3টি আইটিরেশনে 200 মেগাপিক্সেলের সেন্সর থাকবে। এই তথ্য সদ্যই tipster Revegnus Twitter -এ জানিয়েছেন। তিনি সদ্য এই Samsung Galaxy S Ultra সিরিজের বিষয়ে তথ্য প্রকাশ্যে এসেছেন। 

ফাঁস হওয়া তথ্য থেকে জানা গেল Samsung Galaxy S24 Ultra -এর ক্যামেরা Samsung Galaxy S23 Ultra -এর মতোই হতে চলেছে। অন্যদিকে Samsung Galaxy S27 Ultra -এ থাকবে 1 বা 1.12 ইঞ্চির ISOCELL GN2 লেন্স। অন্যদিকে Samsung Galaxy S25 এবং S26 Ultra -এ থাকবে নতুন উন্নত 200 মেগাপিক্সেলের সেন্সর। 

Samsung Galaxy S Ultra সিরিজের আগামী Flagship ফোনগুলোর ক্যামেরার তথ্য প্রকাশ্যে আনলেন tipster Revegnus। Samsung Galaxy S24 Ultra -এ 200 মেগাপিক্সেলের Samsung ISOCELL HP সেন্সর থাকবে। প্রসঙ্গত চলতি বছর লঞ্চ হওয়া Samsung Galaxy S23 Ultra ফোনটিতে এই সেন্সর প্রথমবার ব্যবহার করা হয়েছিল। 

Samsung Galaxy S25 এবং S26 Ultra ফোনে ISOCELL HP2 সেন্সরের বিকল্প থাকবে। যদিও এখানে 200 মেগাপিক্সেলের ক্যামেরা থাকবে।

Samsung Galaxy S27 Ultra ফোনটি হয়তো এই 200 মেগাপিক্সেলের লাইন আপ থেকে সরবে। এই ফোনে হয়তো তুলনামূলক ভাবে বড় 1/1.12 ইঞ্চির একটি সেন্সর থাকবে। আন্দাজ করা হচ্ছে এই সেন্সরটি আদতে 1/1.2 Samsung ISOCELL GN2 সেন্সরের রিভাইসড ভার্সন যেটা Xiaomi Mi 11 Ultra -এ দেখা গিয়েছিল।

ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই নতুন প্রজন্মের সেন্সরে অতিরিক্ত আলো গ্রহণ করার ক্ষমতা থাকবে। একই সঙ্গে থাকবে ন্যানোফটোনিক্স এবং লো লাইটে ভাল ছবি তোলার সুবিধা। এই tipster জানিয়েছেন এই ফোনের ক্যামেরায় হয়তো প্রথমবার 17nm টেকনোলজি মোড ব্যবহার করা হবে।

প্রসঙ্গত চলতি বছরেই লঞ্চ করেছে Samsung Galaxy S23 Ultra। এই ফোনে কোয়াড ক্যামেরা আছে, যেখানে প্রাইমারি ক্যামেরায় আছে 200 মেগাপিক্সেলের একটি সেন্সর। সঙ্গে একটি 12 এবং দুটি 10 মেগাপিক্সেলের সেন্সর। 

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :