ফেব্রুয়ারি মাসে আসছে Samsung Galaxy S22 Ultra! লিক হল স্পেসিফিকেশন

ফেব্রুয়ারি মাসে আসছে Samsung Galaxy S22 Ultra! লিক হল স্পেসিফিকেশন
HIGHLIGHTS

S22 Ultra ফোনে S Pen টি ফোনের ভিতরেই থাকবে

Unpacked ইভেন্টে Galaxy S22 Ultra পাশাপাশি Galaxy S22 ও Galaxy S22 Plus-ও মানুষের সামনে আসতে চলেছে

ডিভাইসটি Burgundy, Green, Phantom Black Phantom White রঙে আসতে চলেছে

অবশেষে Samsung ভক্তদের অপেক্ষার অবসান ঘটতে চলেছে। সামনের মাসেই লঞ্চ হতে চলেছে Samsung Galaxy S22 Ultra। কোম্পানি থেকেই এই ঘোষণা করা হয়। রিপোর্ট অনুযায়ী, ফেব্রুয়ারিতে Galaxy Note ও Galaxy S সিরিজের মাঝামাঝি একটি ফোন লঞ্চ হতে চলেছে। গত বছর Galaxy s21 Ultra স্মার্টফোনটিতে আমরা S Pen দেখেছিলাম। এবারেও সেটি থাকবে বলে মনে করা হচ্ছে।

Samsung একটি স্টেটমেন্টে জানিয়েছে,"2022 সালের ফেব্রুয়ারি মাসে Galaxy Unpacked অনুষ্ঠিত হবে। এই অনুষ্ঠানে সবথেকে নোটেবেল S সিরিজের ফোন নিয়ে হাজির হব আমরা। এই দিনেই নেক্সট জেনারেশন Galaxy S সিরিজের ফোন মানুষের সামনে আসবে। Samsung Galaxy ডিভাইসের সেরা এক্সপিরিয়েন্স একটি আলটিমেট ডিভাইসের মাধ্যমে পাওয়া যাবে।"

Samsung Galaxy S22 Ultra-এর স্পেসিফিকেশন

Galaxy S22 Ultra স্মার্টফোনটি সম্পর্কে যেসকল ডেটা লিক হয়েছে তা দেখে অনেকেই মনে করছেন যে এটি অনেকটা Galaxy Note 20 Ultra এর মতোন মনে হতে পারে। অনেকে আবার ডিজাইনটি দেখে Galaxy Note 8 এর সাথে মিল খুজে পেয়েছেন। শোনা যাচ্ছে, S22 Ultra ফোনে S Pen টি ফোনের ভিতরেই থাকবে। এর আগের S21 Ultra তে S Pen টি আলাদা একটি কেস-এ রাখতে হতো।

কিছুদিন আগেই Samsung flagship chipset Exynos2200 এর এনাউন্সমেন্ট করেছে কোম্পানিটি। রিপোর্ট অনুযায়ী, এই নতুন চিপসেটই ব্যবহার হতে চলেছে এই স্মার্টফোনে। মার্কেটে আসার আগেই একপ্রকার Apple iPhone 13 Pro Max -কে চ্যালেঞ্জ জানিয়ে দিয়েছে Samsung Galaxy S22 Ultra। যদিও, কয়েকটি দেশে এই ফোন QualComm এর চিপসেট Snapdragon 8 Gen 1 চিপসেটের সাথে আসতে চলেছে। গুজব অনুযায়ী, এবছর Exynos এর বদলে Snapdragon চিপসেটই পেতে চলেছে ভারতীয় গ্রাহকরা।

বিভিন্ন রিপোর্ট থেকে জানা যাচ্ছে, এই Unpacked ইভেন্টে Galaxy S22 Ultra পাশাপাশি Galaxy S22 ও Galaxy S22 Plus-ও মানুষের সামনে আসতে চলেছে। বিশেষজ্ঞদের মতে, S22 সিরিজের ফোনগুলি S21 সিরিজের ফোনগুলির থেকে খুব বেশি আলাদা হবেনা। যদিও, নতুন সিরিজের ফোনগুলিতে ডুয়াল টোন ফিনিশ আর ব্যবহার করা হবেনা বলেই জানা যাচ্ছে।

ইতিমধ্যেই নতুন বছরের শুরুতে Samsung এনেছে Galaxy S21 FE লঞ্চ করে মার্কেটে বিশাল রেসপন্স পেয়েছে। ভারতীয় বাজারেও লঞ্চ হয়েছিল এই ফোন, যার দাম 54,990 টাকা থেকে শুরু হয়েছিল। এই ফোনটিতেও Exynos 2100 চিপসেটের ইউজ করেছিল Samsung।

লিক হওয়া রিপোর্ট অনুযায়ী Samsung Galaxy S22 Ultra ডিভাইসটি Burgundy, Green, Phantom Black Phantom White রঙে আসতে চলেছে। S Penটির রঙও ফোনটির মতো একই হবে।এটিতে থাকবে মেটাল ফ্রেম। পাওয়ার বটন ও ভলিউম বটন থাকবে ফোনটির ডান দিকে। ফোনটিতে কোয়াড রিয়ার ক্যামেরা সেট আপ দেখা যাবে। ফোনটি 120Hx রিফ্রেস রেট সহ 6.8 inch QHD Amoled ডিসপ্লে সহ আসবে। কোয়াড রিয়ার ক্যামেরা সেট আপে থাকবে 108 মেগাপিক্সেল+ 12 মেগাপিক্সেল+ 12 মেগাপিক্সেল+12 মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ক্যামেরা হিসাবে থাকবে 32 মেগাপিক্সেল ক্যামেরা।ফোনটিতে থাকবে 5000 mAh ব্যাটারি এবং ফাস্ট চার্জিং-এর ব্যবস্থা। অফিসিয়ালি এর স্পেশিফিকেশন জানানো না হলেও বিভিন্ন মহলের লিক হওয়া রিপোর্ট থেকে এটা বোঝা যাচ্ছে যে, Samsung Galaxy S22 Ultra মার্কেটে খুব শীঘ্রই ভালো জায়গা করে নিতে চলেছে।

 

Digit.in
Logo
Digit.in
Logo