Samsung Galaxy S21 FE Relaunch in India: রূপ পাল্টে Snapdragon প্রসেসর নিয়ে ভারতে আসছে স্যামসাংয়ের ফোন, থাকবে আর কোন ফিচার?

Samsung Galaxy S21 FE Relaunch in India: রূপ পাল্টে Snapdragon প্রসেসর নিয়ে ভারতে আসছে স্যামসাংয়ের ফোন, থাকবে আর কোন ফিচার?
HIGHLIGHTS

Samsung Galaxy S21 FE ফোনটি ভারতে নতুন করে পুনরায় লঞ্চ করতে চলেছে

এই ফোনটি এবার Snapdragon 888 প্রসেসর নিয়ে দেশে আসবে

এটি এখন মিড রেঞ্জের একটি ফোন হিসেবে বাজারে কিনতে পাওয়া যায়

Samsung -এর তরফে Samsung Galaxy S21 FE ফোনটিকে দেশে রিলঞ্চ করা হতে চলেছে। Snapdragon -এর একটি পুরনো Flagship প্রসেসর নিয়ে এই ফোনটি এবার ভারতে আসবে। অন্যদিকে কোম্পানির তরফে আরও জানানো হয়েছে যে তারা শীঘ্রই Samsung Galaxy S23 Fan এডিশন আনতে চলেছেন বাজারে।

এর আগে অনেকেই ভেবেছিলেন যে Samsung হয়তো Samsung Galaxy S23 FE মডেল আনবে না যেমনটা S22 -এর ভার্সনের ক্ষেত্রে হয়েছিল। কিন্তু এখন রিপোর্টে জানানো হয়েছে চিপ কম থাকার জন্য 2022 সালে তারা যে সিদ্ধান্তটা নিয়েছিল এখন সেটা অনেকটাই কন্ট্রোল এসেছে। ফলে Samsung Galaxy S23 FE লঞ্চ হবে বাজারে। 

তবে 2021 সালে লঞ্চ হওয়া Samsung Galaxy S21 FE প্রাথমিক ভাবে লঞ্চ হয়েছিল Exynos 2100 প্রসেসরের সহ। এবার সেটার বদলে Snapdragon 888 প্রসেসরের সঙ্গে এই ফোনটি দেশে নতুন ভাবে লঞ্চ করবে। শোনা যাচ্ছে এই নতুন করে লঞ্চ হতে চলা ফোনটির দামেও নাকি পরিবর্তন দেখা যাবে। কত হবে সেই দাম তারও একটি আন্দাজ মিলেছে ফাঁস হওয়া তথ্য থেকে। 

কী কী জানা গেল নতুন মডেল সম্পর্কে?

Sammobile -এর তরফে একটি রিপোর্ট পেশ করা হয়েছে সেখানে তারা তরুণ বৎস নামক এক ব্যক্তির টুইটকে কোট করে বলেছে Samsung তাদের Samsung Galaxy S21 FE ফোনটিকে রিলঞ্চ করতে চলেছে ভারতে। এই রিলঞ্চ হতে চলা ফোনটিতে থাকবে Qualcomm Snapdragon 888 প্রসেসর। এই ফোনটি নাকি নতুন রূপে জুলাই মাসে লঞ্চ করবে। ফাঁস হওয়া তথ্য থেকে জানা গিয়েছে এই ফোনের দাম 40,000 টাকার কাছাকাছি রাখা হবে। 

প্রসঙ্গত বিখ্যাত টিপস্টার অভিষেক যাদব এই টুইটকে সমর্থন করেছেন। তিনি জানিয়েছে এই দক্ষিণ কোরিয়ান সংস্থা আপাতত তাদের ভারতের অফলাইন এক্সিকিউটিভদের ট্রেনিং দিচ্ছে এই আগামী ভ্যারিয়েন্টটির বিষয়ে। 

আরও পড়ুন: Karbonn to Lava plan to comeback: চাইনিজ ফোনের বাজার শেষ! বাজেট ফোন নিয়ে ফিরছে Micromax সহ এই দুটি সংস্থা

ভারতে এই ফোনের দাম কত? 

Samsung Galaxy S21 FE ফোনটি যখন দেশে প্রথম লঞ্চ করেছিল তখন এই ফোনটির 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলটির দাম রাখা হয়েছিল 54,999 টাকা। অন্যদিকে 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেলের দাম ছিল 58,999 টাকা। বর্তমানে এই মডেল দুটি 32,999 এবং 36,9999 টাকায় কেনা যাচ্ছে যথাক্রমে।

দুটো মডেলে 8 GB RAM আছে। গ্রাহকরা এই ফোনটি গ্রাফাইট, ল্যাভেন্ডার, অলিভ এবং সাদা রঙে কিনতে পারবেন। 

Samsung Galaxy S21 FE Relaunch

কী কী ফিচার আছে এই ফোনে? 

1. 6.4 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে রয়েছে এই ফোনে। এখানে 2K রেজোলিউশন সহ 120 Hz রিফ্রেশ রেট পেয়ে যাবেন। আছে 240 Hz টাচ স্যাম্পলিং রেট। কর্নিং গোরিলা গ্লাস রয়েছে এই ফোনের সুরক্ষার জন্য। 

2. ডুয়াল ন্যানো সিম সাপোর্ট করে এই ফোন। আছে অ্যান্ড্রয়েড 13 -এর সাপোর্ট। 

3. 2021 সালে এই ফোনটি Exynos 2100 প্রসেসর নিয়ে লঞ্চ করেছিল। এখানে 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ রয়েছে। তবে যে ফোনটি রিলঞ্চ হবে সেখানে থাকবে Qualcomm Snapdragon 888 প্রসেসর। 

আরও পড়ুন: OnePlus Nord CE 3 Specifications Teased: Snapdragon প্রসেসর সহ ফাটাফাটি ক্যামেরা নিয়ে আসছে OnePlus-এর ফোন, ডিসপ্লে কেমন হবে?

4. এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা আছে। প্রাইমারি ক্যামেরায় আছে 12 মেগাপিক্সেলের একটি সেন্সর আছে এই ফোনে। সঙ্গে একটি 12 এবং 8 মেগাপিক্সেলের একটি সেন্সর রয়েছে। ফ্রন্ট ক্যামেরায় আছে 32 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

5. 25W ফাস্ট চার্জিং -এর সুবিধা সহ 4500 mAh ব্যাটারি আছে এখানে। সঙ্গে 15W ওয়্যারলেস চার্জিং -এর সুবিধাও পাওয়া যাবে। 

6. এখানে কানেকটিভিটির জন্য 5G, 4G LTE, WIFI, ব্লুটুথ, GPS, USB টাইপ সি পোর্ট পেয়ে যাবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo