Samsung Galaxy S21 FE (2023) Launched India: Snapdragon প্রসেসর নিয়ে ভোল পাল্টে দেশে এল স্যামসাংয়ের 5G ফোন, দাম কত?

Samsung Galaxy S21 FE (2023) Launched India: Snapdragon প্রসেসর নিয়ে ভোল পাল্টে দেশে এল স্যামসাংয়ের 5G ফোন, দাম কত?
HIGHLIGHTS

Samsung Galaxy S21 FE 5G নতুন রূপে লঞ্চ করল দেশে

Snapdragon প্রসেসর নিয়ে এবার এটি ভারতের বাজারে এল

এটি একটি মিড রেঞ্জের ফোন হিসেবে লঞ্চ করল, কিনতে খরচ হবে কত?

Samsung -এর তরফে সদ্যই চুপিসারে নতুন করে ভারতে লঞ্চ করা হল Samsung Galaxy S21 FE 5G। এই ফোনটির সঙ্গে আগে লঞ্চ হওয়া মডেলটির হুবহু মিল আছে, ফারাক কেবল প্রসেসরে। 

সদ্য লঞ্চ হওয়া Samsung Galaxy S21 FE 5G ফোনটি পরিচালিত হবে Qualcomm Snapdragon 888 প্রসেসরের সাহায্যে। এখানে 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ আছে। Samsung -এর লেটেস্ট ফ্যান এডিশনের এই ফোনে আছে 4500 mAh ব্যাটারি। 

ভারতে এই ফোনটির দাম কত রাখা হয়েছে? 

Samsung Galaxy S21 FE 5G (2023) -এর দাম দেশে শুরু হচ্ছে 49,999 টাকা থেকে। এই দামে 8 GB RAM এবং 128 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত মডেল কেনা যাবে। প্রসঙ্গত এই ফোনটি এই একটিই স্টোরেজ মডেলে লঞ্চ হয়েছে। 

অরিজিন্যাল Samsung Galaxy S21 FE 5G -এর মতোই এই ফোনটিও মোট পাঁচটি রঙে কেনা যাবে। এই রংগুলো হল গ্রাফাইট, ল্যাভেন্ডার, অলিভ, সাদা এবং নেভি। এটি এখন ভারতের বাজারে কেনা যাচ্ছে। কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে লিস্টেড আছে এই ফোন। 

আরও পড়ুন: Oppo Reno 10 Series Launched: ক্যামেরার বিচারে DSLR-কে বাজিমাত Oppo-এর! 64MP পেরিস্কোপ লেন্স যুক্ত ফোনের দাম কত?

কী কী ফিচার আছে এই ফোনে? 

1. ডুয়াল ন্যানো সিম সাপোর্ট করে এই ফোন। 

2. 2022 সালের জানুয়ারি মাসে Samsung Galaxy S21 FE 5G ফোনটি প্রাথমিক ভাবে Exynos 2100 প্রসেসর নিয়ে লঞ্চ করেছিল। তবে 2023 সালে এখন যে ফোনটি লঞ্চ করেছে সেখানে আছে Qualcomm Snapdragon 888 প্রসেসর। এই প্রসেসরের সঙ্গে 8 GB RAM এবং 256 GB ইন্টারনাল স্টোরেজ যুক্ত আছে। 

Samsung Galaxy S21 FE 5G

3. 6.4 ইঞ্চির একটি Full HD+ AMOLED ডিসপ্লে রয়েছে এই ফোনে। এটির সুরক্ষার জন্য গোরিলা গ্লাস ভিকটাস আছে। এখানে 120 Hz রিফ্রেশ রেট এবং 240 HZ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। 

4. 12 মেগাপিক্সেলের একটি প্রাইমারি ক্যামেরা আছে এই ফোনে। সঙ্গে একটি 12 মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা এবং 8 মেগাপিক্সেলের একটি টেলিফটো ক্যামেরা আছে। সেলফি তোলার জন্য এই ফোনে পেয়ে যাবেন একটি 32 মেগাপিক্সেলের একটি সেন্সর। 

আরও পড়ুন: Nothing Phone (2) India Launch: আকর্ষণীয় ডিজাইন নিয়ে ভারতে আজ এন্ট্রি নিচ্ছে নাথিংয়ের ফোন, দাম কত হবে?

5. কানেকটিভিটির জন্য এই ফোনে আছে 5G, 4G LTE, WIFI, ব্লুটুথ, NFC, GPS, USB টাইপ সি পোর্ট। এছাড়া এখানে লাইট সেন্সর সহ প্রক্সিমিটি সেন্সর, হল সেন্সর, জিওম্যাগ্নেটিক সেন্সর আছে। ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও আছে এই ফোনে। 

6. 25W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ 4500 mAh ব্যাটারি পেয়ে যাবেন এখানে একটি। IP68 রেটিং রয়েছে এই ফোনে যা জল ধুলোর হাত থেকে এটিকে বাঁচাবে। এটির ওজন মাত্র 177 গ্রাম।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo